শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

খাগাপাশা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ

  • আপডেট টাইম সোমবার, ২৯ মে, ২০১৭
  • ৫২২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গ উপজেলার খাগাপাশা ইউনিয়নের চেয়ারম্যান এরশাদ আলী ও তার সহযোগী বিবেকানন্দ দাসের বিরুদ্ধে কুলারখাল পুনঃখনন প্রকল্পের কাজে ব্যাপক দুর্নীতি ও পুকুর চুরির অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে গুগরাপুর ও সিকান্দরপুর গ্রামবাসী এলজিইডি নির্বাহী প্রকৌশলীর বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন। গতকাল রবিবার এ দুই গ্রামবাসীর পক্ষে জনিক রায় এ অভিযোগটি প্রদান করেন।
লিখিত অভিযোগে উল্লেখ্য করা হয়, গুগড়াপুর ও সিকান্দরপুর গ্রামের কুলারখলাটি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে এলজিইডি পুনঃখননের উদ্যোগ নেয়। এ প্রেক্ষিতে ইউপি চেয়ারম্যান এরশাদ আলী, তার প্রধান সহযোগী বিবেকানন্দ দাসকে সাথে নিয়ে উভয় গ্রামবাসী গত ৩১ মার্চ এক উঠান বৈঠকে বসেন। বৈঠকে এলসিএস কমিটি গঠন করার ঘোষণা দিয়ে নাগরিকদের নামধাম লিপিবদ্ধ করেন। এবং তাদের গঠিত কমিটি দ্বারাই খাল পুনঃখননের কাজ শুরু করবেন বলে জানান। বৈঠকে গুগরাপুর ও সিকান্দপুর গ্রামের পঞ্চায়েত কমিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক গৌপীকা রঞ্জন জান্টু, জিদেশ চৌধুরী, বিধাংশু রায়, নিরঞ্জন দাস, সাবেক মেম্বার রঞ্জিত রায়, বিধান দাস, ভুবন দাস, জহর লাল দাস, অনন্ত সরকার, রবিন্দ্র দাস, অনুকুল দাসসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ। কিন্তু কিছু দিন যেতে না যেতে ইউপি চেয়ারম্যান এরশাদ আলী তার সহযোগী ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিবেকান্দ দাস উভয় গ্রামের এলসিএস কমিটির নামগুলি বাদ দিয়ে গুগরাপুর ও সিকান্দপুর কুলারখাল পুনঃখননের ২টি নতুন এলসিএস কমিটি গঠন করেন। এই কমিটির সাধারণ সম্পাদক দেয়া হয় বিবেকানন্দ দাসের অপর সহযোগি দুলাল সরকারকে। এছাড়াও কমিটিতে সুষেনসহ আরো ১৫ জনের নাম দেয়া হয়। তারা তরিঘড়ি করে পকেট কমিটি দিয়ে চুরির সমস্ত প্রয়াস সম্পন্ন করেন। অভিযোগে আরো বলা হয় কুলারখাল পুনঃখনন প্রকল্পের কাজে মেশিন নিয়ে চেয়ারম্যান এরশাদ আলী ও তার সহযোগি বিবেকানন্দ দাস গেলে বন্যার পানির জন্য কাজ করতে পারেননি। অথচ বির্তকিত এলসিএস কমিটির মাধ্যম দুর্নীতিবাজ এরশাদ আলী ও তার সহযোগি বিবেকানন্দ দাস গং এলজিইডি অফিস থেকে লাখ লাখ টাকা চেকের মাধ্যমে তুলে আত্মসাত করেন। এলাকাবাসী এর প্রতিবাদ করলে চেয়ারম্যান ও তার সহযোগিরা তাদের মিথ্যার মামলার হুমিকসহ নানা ভাবে নির্যাতন শুরু করেন। এছাড়াও অভিযোগে উল্লেখ্য করেন বর্ন্যাতদের সহযোগিতার জন্য সরকার প্রত্যেক ইউনিয়নের ক্ষতিগ্রস্থদের তালিকা নির্দেশ দিলে ইউপি চেয়ারম্যান এরশাদ মিয়া তার সহযোগী বিবেকানন্দ ক্ষমতার অপশক্তি ব্যববহার করে ইউপি সদস্য এলাছ মিয়াকে দিয়ে তালিকা প্রণয়ন করা হয়। এই তালিকায় আক্রোশ মূলক গুগরাপুরের ৩ হাজার জনসংখ্যার মধ্যে ৬ জনকে ভিজিএফ এর কার্ড দেয়া হয়। এছাড়াও সিকান্দপুর গ্রামে যে সংখ্যক কার্ড দেয়া হয়েছে ৯৮% বির্তকিত বিবেকানন্দ দাস ও তার আত্মীয় স্বজন এবং পরিবারের লোকজন। এমনতা অবস্থায় সিকান্দপুর গ্রামের প্রকৃত কোন ক্ষতিগ্রস্থ কৃষকদের নাম ভিজিএফ কার্ডে তালিকা ভুক্ত হয়নি। এমনতাবস্থায় চেয়ারম্যান এরশাদ আলী ও তার সহযোগী বিবেকানন্দ দাসসহ অন্যান্যদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়াসহ সঠিক ভাবে কুলারখাল পুনঃখনন প্রকল্পে এলএসসি কমিটি পূনরায় গঠন করে খাল খননের জন্য এলাকাবাসী এলজিইডি নির্বাহী প্রকৌশলীর কাছে দাবি জানিয়েছেন। এছাড়াও অভিযোগে অনুলিপি প্রধানমন্ত্রীর একান্ত সচিবসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com