মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ব্যবস্থাপনা কমিটির সভায় এমপি আবু জাহির ॥ জেলা সদর হাসপাতালে কর্মরতদের জনকল্যাণমুখী হওয়ার নির্দেশ বানিয়াচংয়ে মতবিনিময় সভায় জেলা প্রশাসক ॥ নির্বাচনে অনিয়ম-জালিয়াতি বরদাশত করা হবে না নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরীর বিরুদ্ধে ধর্ষণ মামলার আসামীর পক্ষে শালিসনামা প্রদানের অভিযোগ সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটিতে নতুন ৪ সদস্য চুনারুঘাটে উপজেলা চেয়ারম্যান পদে প্রতিন্দ্বন্দ্বিতায় তৃনমূলের জনপ্রিয় প্রার্থী রায়হান উদ্দিন নসরতপুরে মাইক্রোবাস চালককে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে মারধোর করার অভিযোগ ॥ সড়ক অবরোধ মাতৃমঙ্গলের আয়া চন্দনার বিরুদ্ধে ক্লিনিকে রোগীর পাঠানোর অভিযোগ শহর থেকে আবারও মোটর সাইকেল চুরি আন্তঃজেলা ডাকাত দলের সদস্য নজরুল গ্রেফতার নবীগঞ্জে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি ॥ ব্যাপক ক্ষয়ক্ষতি

মাধবপুরের নতুন থানা প্রতিষ্ঠার দাবিতে ছাত্র সমাজের সভা

  • আপডেট টাইম শুক্রবার, ১৭ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৩১৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সিলেট বিভাগের প্রবেশদ্বার মাধবপুর উপজেলার শাহাজাহানপুর নোয়াপাড়া, ছাতিয়াইন ও বাঘাসুরা ইউনিয়ন নিয়ে নতুন থানা গঠনের দাবিতে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। গত (১১ ফেব্র“য়ারি) শনিবার বিকাল ৪ ঘটিকায় নয়াপাড়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ছাত্র সমাজ থানা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মোঃ সাইফুর রহমান লিখনের সভাপতিত্বে ও মাধবপুর উপজেলা ছাত্র কল্যাণ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক তওসিফ আহমেদ বাবলুর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানা বাস্তবায়ান কমিটির আহ্বায়ক শেখ মোজাহিদ বিন ইসলাম। বিশেষ অতিথি ছিলেন যুগ্ম আহ্বায়ক মুখলেছুর রহমান, ডাঃ রুকুনুজ্জামান, হারিছ উদ্দিন লালু মেম্বার, শিক্ষক অমল সূত্রধর, আনু মোঃ সুমন।
বক্তব্য রাখেন, দেওয়ার হোসেন মুকুল, সামছুল আরেফিন মহালদার, সাদেক হোসেন ডালিম, মোঃ জাফরুল ইসলাম, রিমান, সরোয়ার, মিজবাহ উদ্দিন ভূইয়া প্রমুখ।
সভায় বক্তারা বলেন, প্রাচনীকাল থেকে এ অঞ্চলটি অগ্রসরমান ইতিহাস ও ঐতিহ্যের ধারক। বর্তমানে এ অঞ্চলটি ক্ষুদা-দারিদ্র পিরিত একটি অসহায় অঞ্চলের রোগনো প্রতিচ্ছায়া থেকে বেরিয়ে বাংলাদেশের অর্থনীতির উদিয়মান ভাগে পরিনত হয়েছে। একটি অন্যতম অর্থনৈতিক জোন হিসেবে গড়ে উঠেছে অত্র এলাকা।
প্রায় ১২০টি গ্রামে ৯৫ হাজার ভোটারের ৫টি ইউনিয়নে মোট জনসংখ্যা প্রায় ৪ লক্ষ্য। এছাড়াও শিল্পাঅঞ্চল হওয়াতে দেশি বিদেশি মিলিয়ে বহিরাগত লোকদের আনাগোনা দিন দিন বেড়েই চলছে। প্রায় অর্ধশত শিল্পপ্রতিষ্ঠানে সৃষ্টি হওয়াতে অনেক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে। তাছাড়া আমাদের এই অঞ্চল চা বাগান, রাবার বাগান, বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র জ্বালানিসহ প্রাকৃতিক সম্পদে ভরপুর। উপজেলার সাবরেজিষ্টার অফিসটি ও এই ৫টি ইউনিয়নের অর্ন্তগত। তথ্য প্রযুক্তির দ্রুত অগ্রসরতায় ও বৈশিক উন্নয়নের মাধবপুর উপজেলার উত্তর অঞ্চলের উপর ব্যাপক প্রভাব ফেলছে তার সাথে খাপ খাইয়ে নিতে প্রশাসনকে জনসাধারণের দুরগুড়ায় নিয়ে আসতে হবে। এই অঞ্চলের আইন শৃঙ্খলা তথা চুরি, ডাকাতি, মাদক, চুরাচালানসহ আইনশৃঙ্খলার উন্নয়নের জন্য জনস্বার্থে একটি পৃথক পুলিশ থানা গঠন খুই গুরুত্বপূর্ণ।
সভায় আগামী ১৮ ফেব্র“য়ারি মতবিনিময় ও আলোচনা সভার সিদ্ধান্ত নেয়া হয়। এতে অত্র এলাকার সর্বস্তরের জনসাধারণের উপস্থিতি কামনা করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com