বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

জয়পুরের ক্যান্সার আক্রান্স মেধাবী পপি’র চিকিৎসায় সাহায্যের আকুতি

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০১৬
  • ৪৯৮ বা পড়া হয়েছে

নূরুল ইসলাম মনি ॥ বাহুবলে দূরারোগ্য ক্যান্সার আক্রান্ত মেধাবী ছাত্রী পপি আক্তার বাঁচতে চায়। কিন্তু দারিদ্রতার কষাঘাতে জর্জরিত মেয়েটি বেঁচে থাকার স্বপ্ন দেখতেও ভুলে গেছে। প্রায় বিনাচিকিৎসায় শয্যাশায়ী পিতৃহীন দরিদ্র পরিবারের এ মেয়েটি মৃত্যুর পথে ক্রমেই এগুচ্ছে। আমাদের সামান্য সাহায্যই পারে তাকে বেঁচে থাকার স্বপ্ন দেখাতে।
উপজেলার মিরপুর ইউনিয়নের পশ্চিম জয়পুর গ্রামের মৃত আব্দুল মান্নানের একমাত্র কন্যা পপি আক্তার এবার এইচএসসি পরীক্ষার্থী। মিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় এণ্ড কলেজের এ মেধাবী ছাত্রী জেএসসি পরীক্ষায় জিপিএ ৪.২০ ও এসএসসি পরীক্ষায় জিপিএ ৩.৮৫ পেয়ে উত্তীর্ণ হয়। এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের আগেই দূরন্ত এ মেধাবী ছাত্রীটির জরায়ূতে নানা রোগ দেখা দেয়। চলতে থাকে চিকিৎসা। দীর্ঘ এ চিকিৎসা চলাতে গিয়ে পরিবারটি প্রায় নিঃস্ব হয়ে পড়েছে। মেয়েটির বড় ভাই শাহীন মিয়া ট্রাক চালক ও সাজু মিয়া হেলপার হিসেবে কাজ করেন। পপি আক্তার ছাড়াও বোন হেপি আক্তার ৯ম শ্রেণি ও ভাই সৌরভ মিয়া ১ম শ্রেণিতে লেখা পড়া করেন। দু’ভাইয়ের আয়ে অপর তিন ভাই-বোনের শিক্ষা ও পারিবারিক খরচই চলে কোন রকম। তার উপর পপি আক্তার-এর চিকিৎসা ব্যয় চালাতে গিয়ে পরিবারটি দেনার দায়ে ডুবতে বসেছে। এদিকে, অসুস্থ পপি আক্তার-এর চিকিৎসক সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ক্যান্সার বিশেষজ্ঞ মোঃ মিজানুর রহমান ইতোমধ্যে তাকে জরায়ূ ক্যান্সার হয়েছে জানিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকার মহাখালীস্থ ক্যান্সার হাসপাতালে ভর্তির পরামর্শ দিয়েছেন। কিন্তু আর্থিক সংকটের কারণে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে না বলে জানালেন তার বড় ভাই শাহীন মিয়া।
শয্যাশায়ী কিশোরী পপি আক্তার বলেন, সামনে আমার এইচএসসি পরীক্ষা। সহপাঠীরা যখন নিয়মিত কলেজে যাচ্ছে, পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে। আমি তখন ক্যান্সার নামক দানবের সাথে লড়ছি। জানি না কোন দিন কলেজ ক্যাম্পাসে ফিরতে পারব কী না? কথাগুলো শেষ হতে না হতেই পীড়িত মেয়েটির দু’চোখ বেয়ে ক’ফোটা অশ্র“ ঝড়ে পড়লো। কিছুক্ষণ পর চোখ মুছতে মুছতে মেয়েটি বলল, আমার পিতা বেঁচে নেই তাতে কি হয়েছে; আপনারা লক্ষ্য লক্ষ্য সন্তানের পিতারা তো বেঁচে আছেন। তারা কী পারেন না একটি অনাথ সন্তানের চিকিৎসা ভার বইতে?
এদিকে, মেধাবী ছাত্রী পপি আক্তার এর উন্নত চিকিৎসা তহবিল গঠনের উদ্যোগ নিয়েছেন স্থানীয় লোকজন। তাই আসুন দরিদ্র ছাত্রটির পাশে দাঁড়াই, তাকে বেঁচে থাকা ও সুস্থ হয়ে উঠার স্বপ্ন দেখাই।
পপি আক্তারকে সাহায্য পাঠানোর ঠিকানা ঃ শাখাওয়াত হোসাইন বেলাল ও দেবাশীষ চক্রবর্তী, সঞ্চয়ী হিসাব নং- ১১১০০১২০৮৬২, উত্তরা ব্যাংক, মিরপুর বাজার শাখা, বাহুবল, হবিগঞ্জ। বিকাশ নং : ০১৭৮০৯০০৭০১ (ব্যক্তিগত)। যোগাযোগ: মোবাইল- ০১৭৪১-২৯৯৫১০ (শাহীন মিয়া), ০১৭৪৬-০৮৪৬৩৯ (শাখাওয়াত হোসাইন বেলাল)।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com