শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

বাহুবলে সেনা সার্জেন্ট হত্যা ৯ দিনেও ধরা পড়েনি আসামী

  • আপডেট টাইম রবিবার, ১৩ নভেম্বর, ২০১৬
  • ৪১৪ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট ও প্রাক্তণ সৈনিক সংস্থা বাহুবল উপজেলা শাখার নির্বাহী সদস্য ও বাহুবল উপজেলার সাতকাপন ইউনিয়নের মহিষদুলং গ্রামের বাসিন্দা আলহাজ্জ মোজাম্মেল হক (৫৫) হত্যার ৯ দিন অতিবাহিত হলেও এজাহারভূক্ত আসামীদের এখনো পুলিশ গ্রেফতার করতে পারেনি। ধরাছোয়ার বাইরে থাকায় আড়াল থেকে আসামীরা ও তার লোকজন বিভিন্নভাবে নিহতের পরিবারকে ভয়ভীতি ও মামলার তদবির থেকে বিরত থাকতে হুমকি দিচ্ছে বলে নিহতের পরিবারের অভিযোগ। এই হত্যার ঘটনায় নিহতের স্ত্রী রওশন আরা জ্যোৎস্না বাদী হয়ে একই গ্রামের ১২ জনকে আসামী করে বাহুবল মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। আসামীরা হলেন একই গ্রামের আজিদ মিয়া, সহিদ মিয়া, আফজল, আজমল, ছকির মিয়া, মারাজ, সিদ্দিক, তাউস, মানিক, ছালিক, হামিদ ও উজ্জল।
ঘটনার কারণ হিসেবে পরিবারের লোকজন জানান, ২০১১ সালে নিহত মোজাম্মেল হকের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদের চিনতে পেরে পরদিন তিনি আসামী মারাজ মিয়াসহ কয়েকজনকে আসামী করে ডাকাতি মামলা দায়ের করেন। এ ঘটনায় কয়েকজন গ্রেফতার হলে পরবর্তীতে আইনী প্রক্রিয়ায় কারাভোগ করে বেরিয়ে আসেন। আসার পর থেকে বছর তিনেক ধরে ওইসব আসামী ও তার স্বজনরা মোজাম্মেলের প্রতি প্রতিশোধ পরায়ণ হয়ে উঠেন। শুরু করেন নানা সময়ে তুচ্ছ বিষয় নিয়ে দাঙ্গা-হাঙ্গামা, ফসলাদি লুটপাট। চালু করে পেশিশক্তির মাধ্যমে নিহতের জমি-জমা অবৈধ দখলের জোর জবরধস্তি। এনিয়ে একাধিক সালিশ বৈঠক হলেও আসামীদের গ্রাম্য শক্তির প্রভাবের কারণে সালিশ বৈঠক ফলপ্রসু হয়নি। ফলে ‘জোর যার মুল¬ুক তার’ নীতিই বহাল থেকে যায়। এভাবেই একের পর এক অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট নিরীহ মোজাম্মেল হককে শায়েস্তা করতে সকল আসামীরা একাট্টা হয়ে উঠে।
যেভাবে হত্যা করা হয়: ৪ নভেম্বর ২০১৬। সকাল সাড়ে ৬টায় নিহত মোজাম্মেল হক তার ছেলে আল-আমিন (১৬)কে নিয়ে বাড়ির পাশে পশ্চিম দিকে নিজ জমিতে ঘাস কাঁটতে যান। এসময় সকল আসামীরা সম্পূর্ণ পরিকল্পিতভাবে ক্রামন্বয়ে রড, রামদা, ডেগার ও প্রাণনাশক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তার দিকে এগিয়ে যেতে থাকে। মূহুর্তেই তারা মোজাম্মেল হক ও তার পুত্রকে ঘেরাও করে ফেলেন। কিছু বুঝে উঠার আগেই গ্রামে জনবলহীন নিরীহ মোজাম্মেলকে রড, রামদা সহ অস্ত্রাদি দিয়ে আঘাত করে রক্তাক্ত করে পালিয়ে যায় হামলাকারীরা। এসময় পুত্র আল-আমিন চিৎকার দিয়ে দৌড়ে গিয়ে আশপাশের লোকজনকে বাবাকে বাঁচানোর আকুতি জানালে লোকজন এগিয়ে গেলে হামলাকারীরা প্রকাশ্যে অস্ত্র উচিয়ে নিজ নিজ বাড়িতে চলে যায়। এসময় রক্তাক্ত অবস্থায় গ্রামের লোকজন মোজাম্মেলকে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পর পরই এমপি কেয়া চৌধুরীসহ জেলা পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র, র‌্যাব কর্মকর্তা, স্থানীয় প্রশাসনসহ বিভিন্ন স্তরের মানুষ পরিদর্শণ করেন। ৬ নভেম্বর ২০১৬ তারিখে নিহতের স্ত্রী রওশনা আরা বাদী হয়ে বাহুবল মডেল থানায় ১২জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করে। পুলিশ আসামীদের বিরুদ্ধে কড়া একশনের ঘোষণা দিলেও ঘটনার ৯ দিনেও একজন আসামীও ধরা পড়েনি। উপরন্ত আসামী ও তার লোকজন নিহতের পরিবারের নিরাপত্তাহীনতার কারণ হয়ে দাড়িয়েছে। এ ঘটনায় প্রাক্তণ সৈনিক সংস্থার নেতৃবৃন্দ বৈঠক করে আসামীদের গ্রেফতার করে বিচারের দাবী জানিয়েছেন।
গতকাল শনিবার বিকালে বাহুবল থানার ওসি মনিরুজ্জামান জানান, আসামীদের গ্রেফতারে আমাদের টিম কাজ করছে। অচিরেই তাদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসা হবে বলেও জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com