শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে জনতার গণপিটুনিতে ডাকাত সর্দার নিহত ॥ আটক ১ চুনারুঘাটে ৬ সন্তানের জননীকে শ্বাসরোধ করে হত্যা ॥ স্বামী আটক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ মুক্তিযুদ্ধের চেতনা সকল ক্ষেত্রে বাস্তবায়ন করুণ খোশ আমদেদ মাহে রমজান ব্রাহ্মণবাড়িয়ায় নদীতে ডুবে শায়েস্তাগঞ্জের শিশুর মৃত্যু হবিগঞ্জ এলায়েন্স লুটন ইউকের উদ্যোগে স্মৃতিচারণ ॥ দোয়া ও ইফতার মাহফিল মহান স্বাধীনতা দিবসে নবীগঞ্জ পৌরসভা উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান নবীগঞ্জে হত্যা মামলার আসামীসহ ২ জন গ্রেপ্তার নবীগঞ্জে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত চুনারুঘাটে ছাগলকে হত্যার অপরাধে ব্যবসায়ী কারাগারে

নবীগঞ্জের ৮৮টি পূজা মন্ডপে সাড়ম্বরে শারদীয় দূর্গাপুজা শুরু

  • আপডেট টাইম শুক্রবার, ৭ অক্টোবর, ২০১৬
  • ৩৯৮ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ৮৮টি পূজা মন্ডপে হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ উৎসব শারদীয় দূর্গাপুজা সাড়ম্বরে শুরু হয়েছে। আজ ষষ্ঠীপূজার মাধ্যমে ৫ দিনব্যাপী এ পূজার শুভ সূচনা হলো। উপজেলার প্রতিটি পুজা মন্ডপে ইতিমধ্যে প্রশাসনিক ব্যবস্থা জোরদার করা হয়েছে। শারদীয় এ পুজাকে কেন্দ্র করে ধর্মাবলম্বী সকল পুজারী ও ভক্তবৃন্দের মাঝে ব্যাপক আনন্দ ও উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।
এ বছর উপজেলার ৮৮টি পূজা মন্ডপে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় থেকে বরাদ্ধ দেওয়া হয়েছে ৪’শ মেট্রিক টন চাল। আজ শুক্রবার থেকে দেবীর বোধনের মধ্য দিয়ে শুরু হবে সনাতন ধর্মাবলম্বীদের ৫ দিনব্যাপী সর্ববৃহৎ এ মহোৎসব। প্রতি বছরের মতো এ বছরও শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন হবে বলে আশাবাদ ব্যক্ত করে পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ। এদিকে শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনের জন্য সকল ধরনের প্রস্তুতি নিেেয়ছে পুলিশ প্রশাসন। পূজাকে সুন্দর সুষ্ঠভাবে সম্পাদনের লক্ষ্যে সকল পুজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারন সম্পাদককে নিয়ে গত ৩ অক্টোবর উপজেলা প্রশাসনের উদ্যোগে বিশেষ আইন শৃংখলা সভা অনুষ্ঠিত হয়েছে। তবে নবীগঞ্জ পৌর এলাকার ৭টি পূজা মন্ডপ কেন্দ্রীয় গোবিন্দ জিউড় আখড়া, লোকনাথ মন্দির, শিবপাশা সন্যাস সংঘ, তিমির পূজা কমিটি, গয়াহরি প্রগতি সংঘ, দেবদূত সংঘ, সুবলবেদের বাড়ী পূজা মন্ডপে পূজারী ও ভক্তবৃন্দের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।
নবীগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদ কমিটির সভাপতি নিখিল আচার্য্য বলেন, এ বছরের শারদীয় দুর্গাপুজা সুন্দর ও সুষ্টভাবে সম্পাদনের জন্য পুলিশ প্রশাসনসহ সকল শ্রেনীপেশার মানুষের সহযোগীতা কামনা করি।
নবীগঞ্জ উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রভাষক উত্তম কুমার পাল হিমেল বলেন, নবীগঞ্জ উপজেলার ৮৮ টি পূজা মন্ডপে সর্ববৃহৎ উৎসব শারদীয় দূর্গাপুজা সাড়ম্বরে পালনের ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। কিছু ঝুকিপূর্ণ মন্ডপ সনাক্ত করে সবকটি মন্ডপেই ইতিমধ্যে প্রশাসনিক ব্যবস্থা ও জোরদারের প্রস্তুতি গ্রহন করা হয়েছে। দুর্গাপুজা সুন্দর ও সুষ্টভাবে সম্পাদনের জন্য প্রশাসনসহ সকল শ্রেনীপেশার মানুষের সহযোগীতা প্রয়োজন।
আজ শুক্রবার থেকে নবীগঞ্জের সকল পুজা মন্ডগুলোতে ষষ্ঠী পুজার মধ্য দিয়ে ৫ দিন ব্যাপী শারদীয় দূর্গাপুজা শুরু হচ্ছে। পুজারী ও ভক্তবৃন্দের মাঝে উৎসবের ব্যাপক আমেজ বিরাজ করেছে। নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার বলেন, নবীগঞ্জ উপজেলার ৮৮টি পূজা মন্ডপে হিন্দু ধর্মাবলম্বিদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপুজা উদযাপন হবে। তাই ইতিমধ্যে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয় থেকে পূজা মন্ডপে ৪’শ মেট্রিক টন চাল বরাদ্ধ দেওয়া হয়েছে। তিনি বলেন, শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনের জন্য প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com