শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

হবিগঞ্জে তরফরতœ সৈয়দ আব্দুল্লাহকে সংবর্ধনা

  • আপডেট টাইম রবিবার, ৭ আগস্ট, ২০১৬
  • ৬০৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ সমাজে গুণিজনকে সম্মান না জানালে গুণিজন জন্মায় না। বর্তমানের যান্ত্রিক জীবনে সবাই নিজেকে নিয়ে এতই ব্যস্ত হয়ে পড়েছেন যেখানে সমাজ নিয়ে চিন্তা আর গবেষনা করার লোক পাওয়া দুষ্কর। আর যারা জীবন যৌবন বিলিয়ে দিয়ে ইতিহাস ঐতিহ্যের সন্ধানে ব্যস্ত থাকেন তাদেরকে বোকা মনে করেন অনেকেই। তবে যারা এই কাজ করেন তারা কিছু পাওয়ার প্রত্যাশায় নয় বরং সমাজকে দেয়ার ব্রত থেকেই এ কাজ করে থাকেন। হবিগঞ্জেও শেখর সন্ধানী গবেষনা আর সাহিত্য চর্চায় নিজেকে অনন্য উচ্ছতায় নিয়ে যাওয়া এক মনিষির নাম সৈয়দ আব্দুল্লাহ। যার অসামান্য অবদানের জন্য ইতোমধ্যে তাকে তরফরতœ উপাধিতে ভূষিত করা হয়েছে। সেই ক্ষণজন্মা ব্যক্তিত্ব সৈয়দ আব্দুল্লাহকে তরফ সাহিত্য পরিষদ এর উদ্যোগে সংবর্ধনা প্রদান করা হয়েছে। দীর্ঘদিন ধরে ঐতিহাসিক তরফের ইতিহাস ঐতিহ্য নিয়ে গবেষণা করায় তাকে এ সংবর্ধনা প্রদান করা হয়। কাজের স্বীকৃতি পেয়ে আবেগে আপ্লুত হয়েছেন সৈয়দ আব্দুল্লাহ। আর সাহিত্য এবং সাংবাদিকতার সাথে জড়িত সৈয়দ আব্দুল্লাহ’র সংবর্ধনা অনুষ্ঠানে সবার আন্তরিক উপস্থিতিতে অনুষ্ঠানটি হয়ে উঠে মিলন মেলায়।
গতকাল শনিবার দুপুরে হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবর্ধনা ও তরফজ্যোতি-৪ এর প্রকাশনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংবর্ধনা ও প্রকাশনা উপ-কমিটির আহ্বায়ক ও তরফ সাহিত্য পরিষদের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব এডভোকেট মো. আমির হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বর্ষিয়ান সাহিত্যিক, ইতিহাস গবেষক আলহাজ্ব অ্যাডভোকেট সৈয়দ জয়নাল আবেদীন। তরফ সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ফারুক উদ্দিন চৌধুরী ও সংবর্ধনা উপ-কমিটির সদস্য সচিব মাওঃ মোঃ আব্দুর রউফ এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, খ্যাতিমান সাহিত্যিক, বহুগ্রন্থ প্রণেতা, সিলেট ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মাওলানা শাহ মোঃ নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি ও দৈনিক হবিগঞ্জের জনতার এক্সপ্রেস সম্পাদক মোঃ ফজলুর রহমান ও চুনারুঘাট সদর ইউনিয়নের চেয়ারম্যান সৈয়দ লিয়াকত হাসান। আলোচনায় অংশ নেন দৈনিক খোয়াই সম্পাদক আলহাজ্ব শামীম আহছান, দৈনিক হবিগঞ্জ সমাচার সম্পাদক বীর মুক্তিযোদ্ধ গোলাম মোস্তফা রফিক, বিশিষ্ট সাহিত্যিক এডঃ শাহজাহান বিশ্বাস, দৈনিক হবিগঞ্জের আয়না সম্পাদক রাশেদ আহমদ খান, সাংবাদিক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, সাংবাদিক হাফিজুর রহমান নিয়ন, সাহিত্যিক দেওয়ার মাসুদুর রহমান চৌধুরী, মাওঃ আবু তৈয়ব মোঃ নজিব, প্রিন্সিপাল মাওঃ আব্দাল হোসেন খান, সৈয়দ আনোয়ার আব্দুল্লাহ, সৈয়দ মোজাফ্ফর ইমাম সাজ্জাত, শাহীনুর রহমান মোল্লা, মুক্তিযোদ্ধা গাজী শাহজাহান চিশতী, শাহ মনসুর আহমদ সেলিম, মোতাহির চৌধুরী, আবু সালেহ আহমেদ, আব্দুল মতিন চৌধুরী, সৈয়দ শাহ দরাজ, আব্দুল আউয়াল তহবিলদার, গোলাম মোস্তফা খান, অপু চৌধুরী, শাহনেওয়াজ, মাওঃ আজিজুর রহমান খান, প্রিন্সিপাল মনসুর আহমেদ, সৈয়দ মশিরুল হোসেন, মোঃ বাহার উদ্দিন, আব্দুল ওয়াহিদ, আব্দুস ছাত্তার, প্রভাষক তৌহিদ জামান, সৈয়দ মোহাম্মদ আলী প্রমুখ। কবিতা আবৃত্তি করেন লুৎফুর রহমান তহবিলদার ও শওকত আলী। অনুষ্ঠানের শুরুতে কোরান তেলাওয়াত করেন তরফ সাহিত্য পরিষদ নির্বাহী সদস্য মাওঃ মোঃ নুরুল আমীন। র্সবর্ধিত ব্যক্তির উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন প্রভাষক জালাল উদ্দিন রুমী।
সভায় বক্তাগণ বলেন, ৭’শ বছর আগের তরফ রাজ্য ও এ অঞ্চলে ইসলাম প্রতিষ্ঠার ইতিহাস বর্তমানে প্রজন্মের কাছে তুলে ধরতে অক্লান্ত পরিশ্রম করেছেন সৈয়দ আব্দুল্লাহ।
সভায় তরফরতœ সৈয়দ আব্দুল্লাহকে তরফ সাহিত্য পরিষদের পক্ষ থেকে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন প্রধান অতিথি এডঃ সৈয়দ জয়নাল আবেদীন। সংবর্ধিত ব্যক্তির গলায় মেডেল পড়িয়ে দেন অনুষ্ঠানের সভাপতি এডঃ মো. আমির হোসেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com