শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

হবিগঞ্জ পৌরসভার বরখাস্তকৃত মেয়র গউছকে শ্যোন এরেস্ট ॥ শহরে বিক্ষোভ

  • আপডেট টাইম শনিবার, ২৩ জুলাই, ২০১৬
  • ৪৩৩ বা পড়া হয়েছে
SONY DSC

স্টাফ রিপোর্টার ॥
সুনামগঞ্জের দিরাই সদরে আওয়ামীলীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় গ্রেনেড হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় হবিগঞ্জ পৌরসভার সাময়িক বরখাস্তকৃত মেয়র ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র আলহাজ্ব জিকে গউছকে শ্যোন এরেস্ট দেখানো হয়েছে। সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মাসুদ পারভেজ সংবাদটি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, জিআর ৪৭/২০০৪ নং মামলায় হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জিকে গউছকে শ্যোন এ্যারেস্ট দেখানো হয়েছে। সুনামগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে এ সংক্রান্ত একটি আদেশ ইতিমধ্যেই আমাদের কাছে এসে পৌছেছে। এছাড়াও সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরীকে এই মামলায় শোন এ্যারেস্ট দেখানো হয়।
জানা যায়, ২০০৪ সালে ২১ জুন দিরাই বাজারস্থ আখড়া পয়েন্টে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত এমপি। এ সময় ওই সভায় গ্রেনেড হামলা হলে স্থানীয় যুবলীগ কর্মী ওয়াহিদ নিহত হন। আহত হন সুরঞ্জিত সেনগুপ্তসহ প্রায় অর্ধশত নেতাকর্মী। এ ঘটনায় দিরাই থানার তৎকালীন এসআই হেলাল উদ্দিন বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। পরে আদালত অধিকতর তদন্তে মামলাটি সিআইডিতে প্রেরণ করেন। বর্তমানে মামলাটি তদন্তাধিন রয়েছে। এদিকে, দীর্ঘ ১২ বছর পর সুনামগঞ্জে সুরঞ্জিত সেনগুপ্তের জনসভায় গ্রেনেড হামলার মামলায় মেয়র জিকে গউছকে জড়ানোর প্রতিবাদে হবিগঞ্জে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। গতকাল শুক্রবার বিকালে শহরের শায়েস্থানগরস্থ দলের কার্যালয় থেকে মিছিলটি শুরু করে সারা শহর প্রদক্ষিণ করে। পরে পৌরসভার সামনে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
Pic copyজেলা যুবদলের সভাপতি আজিজুর রহমান কাজলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জালাল আহমেদ, যুবদল নেতা মতিউর রহমান মতি, সফিকুর রহমান সিতু, অলিউর রহমান, দুলাল মিয়া, আবু ছালেহ, ছাদেকুর রহমান লিটন, সফিকুল ইসলাম সফিক, গাজী আক্তার, জি কে ঝলক, গোলাম মাহবুব, রবিউল আলম রবি, মনসুর হাসিন, মালেক শাহ, রুবেল খান চৌধুরী, শাহনুর পাশা, তৌফিকুর রহমান রুবেল, সেলিম মিয়া, বাদশা সিদ্দিকি, শেখ মোঃ শাহীন, আলকাছ মিয়া, মোঃ মাসুক মিয়া, নয়ন, এখলাছুর রহমান এখলাছ প্রমুখ।
সভায় বক্তারা বলেন, বার বার মিথ্যা ও ষড়যন্ত্রমুলক মামলা দিয়ে মেয়র জিকে গউছের অগ্রযাত্রা থামিয়ে রাখা যাবে না। যতই নির্যাতন হবে জিকে গউছের স্থান মানুষের হৃদয়ে পাকাপোক্ত হবে। হবিগঞ্জবাসী এক দিন সকল অন্যায় ও ষড়যন্ত্রের জবাব দিবে। সেই দিন আর বেশি দুরে নয়। বক্তারা আওয়ামীলীগ সরকারের উদ্দেশ্যে বলেন, হামলা মামলা বন্ধ করুন, পুলিশের মাধ্যমে জি কে গউছের বিরুদ্ধে মিথ্যা মামলা না দিয়ে রাজনৈতিকভাবে মোকাবেলা করুন। বক্তারা এই মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান এবং মেয়র জি কে গউছের মুক্তির দাবী জানান।
বক্তারা আরো বলেন, ষড়যন্ত্রমূলকভাবে সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া হত্যা মামলায় মেয়র জি কে গউছকে জাড়ানো হলে হবিগঞ্জ পৌরবাসী ব্যালটের মাধ্যমে তার জবাব দিয়েছে। মেয়র জি কে গউছ গত ৩০ ডিসেম্বর কারাগারে থেকে বিপুল ভোটে ৩য় বারের মত মেয়র নির্বাচিত হন। এতে প্রমাণ হয়েছে, মামলা হামলা করে মেয়র জি কে গউছকে ধ্বংস করা যাবে না, তার স্থান হবিগঞ্জবাসীর হৃদয়ে। তাই সাজানো ও ষড়যন্ত্রমূলক মামলা থেকে মেয়র জি কে গউছকে অব্যাহতি দিয়ে জনতার রায়কে শ্রদ্ধা জানাতে সরকারের প্রতি বক্তারা আহ্বান জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com