শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে নির্বাচন পরবর্তী সহিংসতা ॥ আহত শতাধিক

  • আপডেট টাইম সোমবার, ৩০ মে, ২০১৬
  • ৪৭৫ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জের ৩টি ইউনিয়নে নির্বাচন পরবর্তী সহিংসতায় শতাধিক আহত হয়েছে। গতকাল রবিবার উপজেলার আউশকান্দি, নবীগঞ্জ সদর ও গজনাইপুর ইউনিয়নে দফায় দফায় সংঘর্ষ হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আউশকান্দি ইউনিয়নের মংলাপুর গ্রামের জামায়াত নেতা মাওলানা মোস্তফা আহমেদ আউশকান্দি ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। পরাজিত হওয়ায় তিনি ক্ষিপ্ত হয়ে উঠেন। গতকাল দুপুর আড়াইটার দিকে তার বাড়ি সংলগ্ন রাস্তা দিয়ে আজলপুর গ্রামের প্রবাসী জয়তুন মিয়া ট্রাকযোগে মালামাল নিয়ে যাওয়ার সময় মোস্তফা আহমেদের লোকজন বাধা দেয়। এরই জের ধরে প্রবাসী জয়তুন মিয়ার লোকজন তাদের গ্রামের মাইকে প্রতিরোধ করার ঘোষনা দিলে মুহুর্তের মধ্যেই স্ব স্ব লোক দেশীয় অস্ত্র শস্ত্র নিয়ে এগিয়ে আসেন। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। খবর পেয়ে নবীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রন করে। এতে অর্ধশতাধিক আহত হয়। আহতদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে হাসপাতালের জরুরী বিভাগের সামনে উভয় পক্ষের লোকজন পুনরায় সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় সংঘর্ষকারীদের ইট-পাটকেল নিক্ষেপে হাসপাতালের জানালার গ্লাস ভাংচুর হয়েছে বলে জানা গেছে।
এদিকে, নবীগঞ্জ সদর ইউনিয়নের পশ্চিম তিমিরপুর গ্রামে দু‘ পরাজিত মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৩০ জন আহত হয়।
স্থানীয় লোজনক জানান, রবিবার দুপুরে পরাজিত দু’মেম্বার প্রার্থী যথাক্রমে এনাম উদ্দিন ও জুনু মিয়ার সমর্থকদের মধ্যে নবীগঞ্জ-হবিগঞ্জ সড়কের আক্রমপুর এলাকায় সংঘর্ষ বাধে। এ ঘটনার খবর পশ্চিম তিমিরপুর গ্রামে পৌছলে উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দেয়।
এছাড়াও, গজনাইপুর ইউনিয়নের বারবার নির্বাচিত এবারের পরাজিত চেয়ারম্যান আবুল খায়ের গোলাপ রবিবার দুপুরে তার নিজ গ্রাম মামদপুরে এক ইউপি সদস্যের নিকট নির্বাচনের ফলাফল নিয়ে আলোচনা করছিলেন। আলাপচারিতায় এক পর্যায়ে অপর পরাজিত চেয়ারম্যান প্রার্থী শাহ নেওয়াজের পক্ষ নেয় একই গ্রামের আব্দুল আহাদ নামের এক যুবক। উভয় পক্ষের কথাকাটাকাটির এক পর্যায়ে আব্দুল আহাদ ক্ষিপ্ত হয়ে আবুল খায়ের উপর অতর্কিত হামলা চালায়। এতে তিনি আহত হন। এরই জের ধরে দু‘পক্ষের লোকজনের মধ্যে ২য় দফায় সংর্ঘষ বাধে। এ সময় অন্তত ১০ জন আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এদিকে আব্দুল আহাদ জানান, সাবেক চেয়ারম্যান আবুল খায়ের গোলাপের বিরুদ্ধে যোদ্ধাপরাধীর অভিযোগে তার চাচা স্বাক্ষী থাকায় তিনি ক্ষিপ্ত হয়ে লোকজন নিয়ে তার উপর হামলা করেন। এ সময় তার দোকান ভাংচুর ও লুটপাট করা হয়েছে।
অপর দিকে আউশকান্দি ইউনিয়নে নব নির্বাচিত চেয়ারম্যান লন্ডন প্রাবাসী মহিবুর রহমান হারুন সমর্থকরা রবিবার বিকালে বিজয় মিছিল দেয়াকালে মিনাজপুর গ্রামের বিশিষ্ট সমাজ সেবক ও শালিস বিচারক ডাঃ আজিজুর রহমানের বাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করে বলে অভিযোগ পাওয়া গেছে।
সংঘর্ষে গুরুতর আহত মংলাপুর গ্রামের দিলাউর রহমান (২৩), জামিল আহমদ (৩০), ছুরত মিয়া ( ৩০), মনির মিয়া ( ৪৫), আব্দুল মুমিন (৩২), কাইয়ুম (১৪), শিপন (২০), রুবেল (২১), রাজু আহমদ (২০) ও সোহেল অহমদ (২৩)কে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পশ্চিম তিমিরপুরের আহতরা হলেন, কাচা মিয়া (৩০), আনছার মিয়া (৩২), শামীম (২০), জুনেদ (১৯), মাহমুদ (২০), জাহিদ (২২), রুমন (২০), আহমদ (২৩), রায়হান (১৮), লুৎফর রহমান (২০), জরনুল্লাহ (৩৫)কে নবীগঞ্জ সদর হাসপাতাল ও মছদ্দর আলী (৬৫), কনর (৩৫), আঃ ছালাম ( ৫০) ও আব্দাল (৩০)কে সিলেট প্রেরন করা হয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com