শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আজমিরীগঞ্জ ইউপি নির্বাচন ॥ রাত পোহালেই ভোট সব কেন্দ্রই ঝুকিপূর্ণ

  • আপডেট টাইম বুধবার, ৩০ মার্চ, ২০১৬
  • ৫২৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে কাল বৃহস্পতিবার ভোটগ্রহণ। গতকাল মঙ্গলবার রাত ১২ টার পর থেকে আনুষ্ঠানিকভাবে প্রচার প্রচারণা শেষ হয়েছে। ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কাল বৃহস্পতিবার রাত পোহালেই শুরু হবে ভোটগ্রহণ। শেষ বেলা পর্যন্ত অপেক্ষার প্রহর গুনতে হবে কারা হচ্ছেন বিজয়ী। হবিগঞ্জ জেলার ৭৭টি ইউনিয়নের মধ্যে আজমিরীগঞ্জের ৫টি ইউনিয়নে প্রথম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। প্রথম বারের মত দলীয় প্রতীকে নির্বাচন হওয়ায় এবারের নির্বাচনে আলাদা ইমেজ রয়েছে।
সংশ্লিষ্ট সূত্রমতে, উপজেলার ৫ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৬৬ হাজার ১শত ১৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৩ হাজার ২শত ৩৯জন ও মহিলা ভোটার ৩২ হাজার ৯শত ৫৬ জন।
নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, ১নং আজমিরীগঞ্জ সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল কুদ্দুছ মিয়া, বিএনপির প্রার্থী উপজেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান ইসমাইল মিয়া সরস, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রওশন আলী, আব্দুল আওয়াল, বিএনপির বিদ্রোহী প্রার্থী মশক আলী, ও স্বতন্ত্র প্রার্থী হুমায়ূন কবির। এ ছাড়া এ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ২৪ ও সংরক্ষিত মহিলা সদস্যপদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২নং বদলপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান সুষেনজিৎ চৌধুরী, বিএনপি’র প্রার্থী ইউনিয়ন যুবদলের সভাপতি রমাকান্ত সরকার, জাতীয়পার্টির প্রবীর চন্দ্র দাস, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি তুষার কান্তি দাস মনু, স্বতন্ত্র প্রার্থী প্রেমতোষ চৌধুরী প্রতিন্দ্বন্দ্বিতা করছেন। সাধারণ সদস্য পদে ৪৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্যপদে ২৪ জন রয়েছেন। ৩নং জলসুখা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান এম এ কাদির সামছু, বিএনপির প্রার্থী উপজেলা বিএনপির সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবু আলী ইছাক চৌধুরী দিলু মিয়া, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন যুবলীগের সভাপতি ফয়েজ আহমেদ খেলু মিয়া ও যুবলীগ নেতার পিতা আব্দুর নূর মিয়া প্রতিন্দ্বন্দ্বিতা করছেন। সাধারণ সদস্য পদে ৩১ জন ও সংরক্ষিত মহিলা সদস্যপদে ১২ জন রয়েছেন। ৪নং কাকাইলছেও ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী জেলা আওয়ামীলীগের উপদেষ্টা ও বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব নূরুল হক ভূঁইয়া, বিএনপি প্রার্থী মফিল মিয়া ও বিএনপির বিদ্রোহী প্রার্থী জামাল উদ্দিন মীর প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ সদস্য পদে ৩০ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন রয়েছেন। ৫নং শিবপাশা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান তকছির মিয়া, বিএনপির প্রার্থী সাদেকুল আমীন চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী ডাঃ নুরুল হক, খেলাফত মজলিসের প্রার্থী খেলু মিয়া, আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান আলী আমজাদ তালুকদার ও সাংগঠনিক সম্পাদক নলিউর রহমান তালুকদার প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ সদস্য পদে ৪৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৪ জন রয়েছেন।
উল্লেখ্য, উপজেলায় ওয়ার্ড সংখ্যা ৪৫টি, সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ১৫টি। মোট ভোট কেন্দ্র ৪৭ টি, ভোট কক্ষ ১৬৬ টি। অস্থায়ী কেন্দ্র ১ টি। অস্থায়ী কক্ষ ৯ টি। সবগুলো কেন্দ্রই ঝুকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com