শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

দ্বিতীয় স্ত্রী ও তার পূর্বের স্বামীর নেশাগ্রস্থ পুত্রের নির্যাতন ॥ জীবনের নিরাপত্তা বিবেচনায় দ্বিতীয় স্ত্রীকে তালাক দিলেন এডঃ শহীদ

  • আপডেট টাইম শুক্রবার, ১৮ মার্চ, ২০১৬
  • ৩৫৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ দ্বিতীয় স্ত্রী ও তার নেশাগ্রস্থ পুত্রের নির্যাতন এবং জীবনের নিরাপত্তার কথা বিবেচনা করে দ্বিতীয় স্ত্রী আইনুন্নেছাকে তালাক দিয়েছেন এডঃ মোঃ আব্দুস শহীদ। গতকাল নোটারী পাবলিকের নিকট এফিডেভিটের মাধ্যমে তিনি এ তালাক প্রদান করেন।
এফিডেভিটে এডঃ আব্দুস শহীদ উল্লেখ করেন, তার প্রথম স্ত্রী মৃত্যুবরণ করেনে। এবং তার ছেলে-মেয়েও পেশাগত কারণে অন্যত্র বসবাস করায় তাকে সার্বক্ষণিক দেখাশুনার জন্য একজন মানুষের প্রয়োজনীয়তা তিনি ২০১০ সনের ২৬ মার্চ শায়েস্তাগঞ্জের লেঞ্জাপাড়া গ্রামের মৃত জৈনুল্লা ওরফে মানিক মিয়ার কন্যা তালাকপ্রাপ্ত আইনুন্নেছাকে ২০ হাজার টাকা দেনমোহরে বিয়ে করেন। বিয়ের পর আইনুন্নেছার অসহায়ত্ব বিবেচনায় তার পূর্বের স্বামীর পুত্র ইব্রাহিম তার বাসায় অবস্থান করে। বিয়ের পর আইনুন্নেছা ও তার পুত্র ইব্রাহিম টাকার জন্য সবসময় তাকে যন্ত্রনা দিয়ে আসছিল। এমনকি আইনুন্নেছার সহযোগিতায় তার পুত্র ইব্রাহিম হিরোইন আসক্ত হয়ে পড়ে। তিনি বিভিন্ন দিক চিন্তা তাদের সকল দাবী মেনে নেন। এক পর্যায়ে আব্দুস শহীদকে তার সকল সম্পত্তি আইনুন্নেছার নামে লিখে দেয়ার জন্য মানুষিক ও শারীরিকভাবে নির্যাতন শুরু করে। তাদের এ ষড়যন্ত্র আচ করতে পেরে আব্দুস শহীদ তার পুত্র সাইফুদ্দিন জাবেদকে গত ১৬ মার্চ বিকেলে বাসায় আসতে বলেন। জীবনের নিরাপত্তার অভাব মনে করে তিনি তার পুত্র জাবেদকে স্ত্রী সন্তানসহ বাসায় চলে আসতে বলেন। বিষয়টি জানতে পেরে আইনুন্নেছা ও তার পুত্র ইব্রাহিম উত্তেজিত হয়ে উঠে। এদিকে জাবেদ বাসায় আসলে তাকে নিয়ে কাচারী ঘরে বসে সহায় সম্পদসহ পরিবারের দায়িত্ব বুঝে নেয়ার বিষয় নিয়ে আলোচনা কালে আইনুন্নেছা এসে তাদের গালমন্দ শুরু করেন। এক পর্যায়ে উত্তেজিত হয়ে দা দিয়ে কুপিয়ে জাবেদকে আহত করে। এ ঘটনার পর এডঃ শহীদকে হত্যার জন্য আইনুন্নেছার পুত্র ইব্রাহিম রাম দা নিয়ে ঘরে প্রবেশ করলে স্থানীয় লোকজন তাকে দা সহ আটক করে। পরে পুলিশ তাকে গ্রেফতার করে। এ অবস্থায় আইনুন্নেছা ও তার পুত্র ইব্রাহিমের নিকট তার জীবন নিরাপদ নয় মনে করে এবং স্বামী হিসেবে তার অবাধ্য হওয়ায় এফিডেভিটের মাধ্যমে আইনুন্নেছার সাথে বৈবাহিক সম্পর্ক ছিন্ন করেন।
উল্লেখ্য, শহরের কোর্ট স্টেশন এলাকার বাসিন্দা এডঃ আব্দুস শহীদ এর প্রথম স্ত্রী মারা যাবার পর শায়েস্তাগঞ্জ এলাকার বিধবা মোছাম্মদ আইনুন্নেছাকে দ্বিতীয় বিয়ে করেন। এর পর থেকে আইনুন্নেছা তার প্রথম স্বামীর ঔরষজাত পুত্র মাদকসেবী ইব্রাহিম মিয়াকে নিয়ে এডঃ আব্দুস শহীদের বাসায় বসবাস করছেন। এদিকে বাবার বিয়ের পর থেকে আব্দুস শহীদের পুত্র-কন্যারা নিজ বাসা ছেড়ে অন্যত্র চলে যায়। সম্প্রতি দ্বিতীয় স্ত্রী ও তার পুত্রের নানামুখী চাপে নিরাপত্তাহীনতায় ভূগছিলেন আব্দুস শহীদ। তিনি তার পুত্রদের কাছে নেয়ার উদ্যোগ নেন। গতকাল সন্ধ্যার পর তার পুত্র সাইফু উদ্দিন জাবেদ বাবার অসুস্থতার খবর পেয়ে বাসায় দেখতে যান। এ সময় পিতা-পুত্র সাংসারিক বিষয় নিয়ে কথা বলছিলেন। এক পর্যায়ে রাত সাড়ে ৭টার দিকে হঠাৎ ক্ষিপ্ত হয়ে তার সৎ মা আইনুন্নেছা তার দা দিয়ে জাবেদের মাথা লক্ষ্য করে কুপ দেন। এসময় জাবেদ হাত দিয়ে আটকাতে গিয়ে ডান হাতের কব্জি কেটে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় রাতে জাবেদের পিতা আব্দুস শহীদ বাদি হয়ে দ্বিতীয় স্ত্রী ও তার পুত্র ইব্রাহিমের বিরুদ্ধে সদর থানায় একটি মামলা দায়ের করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com