শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের উপদেষ্ঠা ছোবাহান চৌধুরীর ইন্তেকাল \ রাষ্ট্রপতির সাবেক উপদেষ্টা মোখলেসুর রহমান চৌধুরীসহ বিভিন্ন মহলের শোক

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০১৫
  • ৭২১ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার \ সাবেক রাষ্টপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের উপদেষ্ঠা হবিগঞ্জের কৃতি সন্তান এম এ ছোবাহান চৌধুরী ইন্তেকাল করেছেন (ইন্না…..রাজিউন)। তিনি গতকাল বুধবার সন্ধ্যায় সিলেট নুর জাহান ক্লিনিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৬৩) বছর। তিনি প্রবাসী স্ত্রী, সন্তান, মা, দুই ভাইসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। এদিকে সন্ধ্যায় তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পরলে জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক শংকর পালসহ দলীয় নেতাকর্মী ও তার স্বজনরা মরহুমের নিউ মুসলিম কোয়ার্টারস্থ বাস ভবনে ভীড় জমান।
গতকাল সকাল ১১টার তিনি হবিগঞ্জ শহরের নিউ মুসলিম কোয়ার্টার এলাকার নিজ বাস ভবনে স্টোকে আক্রান্ত হন। তাৎক্ষনিক তাকে হবিগঞ্জ নজীর মার্কেটে একটি ক্লিনিকে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে সিলেট রেফার করেন। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য তার স্বজনরা তাকে সিলেট নুর জাহান প্রাইভেট কিনিককে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তিনি মৃত্যুর করেন। আজ বেলা ২টার দিকে শহরের চাঁন মিয়া মসজিদে তার প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। ২য় জানাজার নামাজ আছরের নামাজারের পর মরহুমের নিজ গ্রাম হবিগঞ্জ সদর উপজেলার শরীফবাদ অনুষ্ঠিত হবে। পরে পারিবারিক কবরস্থানে অনুষ্ঠিত হবে। মরহুম এমএ ছোবাহান চৌধুরী মৃত্যুর আগ পর্যন্ত জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের উপদেষ্ঠার দায়িত্ব ছাড়াও তিনি বেলজিয়াম জাতীয় পার্টির সমন্বয়কারী ও হবিগঞ্জ জেলা জাতীয় পার্টির সমন্বয়কারী দায়িত্ব পালন করতেন। এছাড়াও তিনি হবিগঞ্জ জেলা জাতীয় পার্টির আহŸায়কের দায়িত্ব পালন করেছেন। উলে­খ্য মরহুম ছোবাহান চৌধুরী সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মেয়ের জামাতা। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের উপদেষ্ঠা এম এ ছোবহান চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক শংকর পাল, সাবকে সহ-সভাপতি আব্দুল মুক্তাদীর চৌধুরী অপু, সাবেক সাংগঠনিক সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ, সাবেক দপ্তর সম্পাদক প্রভাষক এসএম লুৎফুর রহমান, প্রভাষক ওয়াহিদুর রহমান, আব্দুর রউফ, শেখ জালাল, সোহেল আহমেদ রানা, রহিছ আলী প্রমুখ।
এদিকে, বাংলাদেশের রাষ্ট্রপতির সাবেক উপদেষ্টা এম মোখলেসুর রহমান চৌধুরী বিশিষ্ট সমাজকর্মী হবিগঞ্জের কৃতি সন্তান বেলজিয়াম প্রবাসী আব্দুস সোবহান চৌধুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন।
সাবেক মন্ত্রী মোখলেস চৌধুরী এক শোক বার্তায় দেশের সমাজ সেবা অঙ্গনে সোবহান চৌধুরীর অসামান্য অবদানের কথা স্মরণ করেন। তিনি বলেন, ‘তার মৃত্যুতে আমি ব্যক্তিগতভাবে একজন সত্যিকারের শুভাকাংকিকে হারালাম।
তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
অপর দিকে, হবিগঞ্জ সদর উপজেলার রিচি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ফিরোজ মিয়ার মৃত্যুতে হবিগঞ্জ জেলা ইউ.পি চেয়ারম্যান সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন গভীর শোক প্রকাশ করেছেন। গতকাল ৯ ডিসেম্বর বুধবার বেলা ২টায় মরহুমের নিজ গ্রাম রিচি শাহী ঈদগাহ মাঠে অনুষ্ঠিত জানাযার নামাজে অংশগ্রহণ শেষে চেয়ারম্যান মমিন শোকসন্তপ্ত পরিবার পরিজনের সাথে সাক্ষাত করে সমবেদনা প্রকাশ করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com