মঙ্গলবার, ১৮ মে ২০২১, ১০:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে ভিজিএফ’র ২ লাখ টাকা ছিনতাইকারী মনির পুলিশের খাচাঁয় শহরতলীর কাকিয়ারআব্দায় গাইড ওয়াল নির্মাণ ॥ ফুসে উঠেছে এলাকাবাসী মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাচ্ছে দেশ-এমপি আবু জাহির নিউইয়র্কে নবীগঞ্জের সন্তান পুলিশ সুপার আব্দুল ওয়াহাবকে সংবর্ধনা নবীগঞ্জের জহুরপুরে সংঘর্ষের ঘটনায় মামলা ॥ অভিযুক্ত আবু সামা গ্রেপ্তার মাধবপুরে পুলিশের পৃথক অভিযানে গাঁজা ও বিয়ার সহ ৪ জন আটক নবীগঞ্জ প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত নবীগঞ্জে অপহরণ ও ধর্ষণ মামলার আসামী আসিফ ৪ মাস পর গ্রেফতার নবীগঞ্জে অন্তঃসত্ত্বা গৃহবধু’র মৃত্যুর ঘটনায় মামলা ॥ স্বামী গ্রেফতার নবীগঞ্জের করাগাও গ্রামের যুক্তরাষ্ট্র প্রবাসী সমাজসেবক আব্দুল হাকিমের ইন্তেকাল ॥ বিভিন্ন মহলের শোক
শহরে উচ্চ বালিকার ছাত্রীকে চর থাপ্পর ॥ ফেইসবুকে ভিডিও প্রচার ॥ প্রতিবাদে কয়েকটি সংগঠনের আজ মানববন্ধন

শহরে উচ্চ বালিকার ছাত্রীকে চর থাপ্পর ॥ ফেইসবুকে ভিডিও প্রচার ॥ প্রতিবাদে কয়েকটি সংগঠনের আজ মানববন্ধন

পাবেল খান চৌধুরী/এম কাউছার আহমেদ ॥ শহরে দিনে দুপুরে প্রকাশ্য রাস্তায় উচ্চ বালিকার ছাত্রীকে চর থাপ্পর মেরে লাঞ্জিত করেছে এক বখাটে।ওই লাঞ্চনার ভিডিও অনলাইনে শেয়ার করার পর হইচই। প্রশাসনের তৎপরতা বৃদ্ধি। এর প্রতিবাদে রবিবার সকালে মানববন্ধনের করবে হবিগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এছাড়া আজও একটি সংগঠন মানববন্ধন করবে বলে জানা গেছে। ক্লাস শেষ করে বাসায় আসার সময় রাস্তায় এক ছেলের প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় শারীরিক ভাবে নির্যাতন করে একটি ছেলে। ধারনা করা হচ্ছে ওই ছেলেটি পার্শ্ববর্তী হবিগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের ছাত্র। তবে এ ব্যাপারে কেহ নিশ্চিত করে বলতে পারছেন না ছেলেটি আসলে কে? হবিগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর এক ছাত্রীকে প্রকাশ্যে লাঞ্ছিত করে ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রকাশ করেছে এক বখাটে।
বিভিন্ন সুত্রে জানা যায়- হবিগঞ্জ শহরের রাজনগর এলাকার জনৈক মোবারক হোসেনের ভাগ্নে হবিগঞ্জ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র বখাটে রুহুল আমিন রাহুল (১৫) কিছুদিন পূর্বে ওই বিদ্যালয়ের পাশের হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর জনৈকা ছাত্রীকে (১৪) প্রেমের প্রস্তাব  দেয়। তার প্রস্তাব প্রত্যাখান করে ওই ছাত্রীটি। এতে সাড়া না পেয়ে বখাটে রাহুল বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে ওই ছাত্রীটিকে উত্যক্ত করতো। এ খবর জানতে পেরে কিছুদিন পূর্বে ছাত্রীটির এক আত্মীয় রাহুলকে চড় থাপ্পড় দেয়। এতে ক্ষিপ্ত হয়ে ২৬ আগস্ট বিদ্যালয় ছুটি শেষে বাসায় যাওয়ার পথে ওই ছাত্রীটিকে চড়-থাপ্পড় মারতে থাকে বখাটে রাহুল। এ সময় রাহুল এও বলতে থাকে ছাত্রীটির যে স্বজন তাকে চড়-থাপ্পড় মেরেছে তার হাত-পা কেটে ছাত্রীটির কাছে পাঠাবে। ৩১ সেকেন্ডের এ ভিডিও চিত্র ১ সেপ্টেম্বর রানা আহমেদ নামের একজন ফেইসবুক ইউজার ও ২ সেপ্টেম্বর আমাদের হবিগঞ্জ নামের আরো একটি ফেইসবুক পেইজ থেকে শেয়ার করা হয়। এর পর থেকেই একের পর এক শেয়ারের মাধ্যমে ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ ভাবেই ভিডিওক্লিপটি পৌছে যায় ফান ভিডিও ও ঢাকা ফান ভিডিওসহ নানান নামে পরিচালিত বিভিন্ন সাইটে। ৩১ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যাচ্ছে হবিগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ের পোশাক পরিহিত ছাত্রী ক্লাশ শেষে তার অপর দুই সহপাঠির সাথে বাসায় ফিরছে। ওই ছাত্রী উচ্চ বালিকা বিদ্যালয়ের গেইট থেকে প্রায় ২০ গজ দক্ষিণ দিকে অর্থাৎ মহিলা কলেজ গেইটের সন্নিকঠে আসা মাত্র নিল ও খয়েরী রং এর ফুল হাতা শার্ট ও হালকা কাল রংয়ের জিন্স পেন্ট পরিহিত এক যুবক তার গতিরোধ করে। এ সময় মেয়েটি কোন কিছু বুঝে উঠার আগেই বখাটে রাহুল মেয়েটির বুকে ধাক্কা দিয়ে তার গায়ে ৫টি থাপ্পর কষে দেয়। মেয়েটিকে উদ্দেশ্য করে বখাটে রাহুল বিভিন্ন ধরনের হুমকি-ধমকিও দেয়। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১২টা পর্যন্ত প্রায় ৫ হাজার ৭ শত ৪৩ জন ওই ভিডিওটি শেয়ার করেছেন। যার ভিউয়ার ছাড়ায় ৫৮ হাজারেরও বেশী। এ ব্যাপারে হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বা সংশ্লিষ্ট কারো কোন বক্তব্য পাওয়া যায়নি। তবে এ ঘটনায় লাঞ্চনার শিকার ছাত্রী বা তার পরিবারে পক্ষ থেকেও কোন প্রকার অভিযোগ পাওয়া যায়নি। এ ব্যাপারে হবিগঞ্জ সদর থানার ওসি মোঃ নাজিম উদ্দিন জানান- বখাটে রাহুলকে আটক করতে আমাদের অভিযান অব্যাহত আছে। আশা করছি রাতের মধ্যেই তাকে আটক করতে সক্ষম হব। এদিকে ভিডিওটি অনলাইনে ছড়িয়ে পড়ার পর মোহাম্মদ আহসান নামের একজন প্রভাষক লিকেছেন, এই জানোয়ারটার কোন বিচার হবে না?, শুভজিৎ নামের একজন লিখেছেন, আমরা তার এ রকম জঘন্যতম কাজের জন্য দৃষ্টান্ত মূলক শাস্তি চাই। তানভির আরজু নামের একজন লিখেছেন, এ রকম নিকৃষ্টতম কাজের জন্য ওই ছেলেকে প্রকাশ্যে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এছাড়াও বিভিন্ন জন লিখছেন তাদের মনের ঘৃণার কথা নানান ভাষায়। প্রায় ১ হাজারেরও বেশী ফেইসবুক ইউজার এতে মন্তব্য করেন। ফেইসবুকে আপলোডকৃত ভিডিও চিত্রটি আমাদের অফিসের কাছে সংরক্ষিত রয়েছে।
এদিকে, এ ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে আজ শুক্রবার সকাল ১০টায় হবিগঞ্জ শহরের প্রধান সড়কের সাইফুর রহমান টাউন হলের সামনে মানববন্ধনের ডাক দিয়েছে বিভিন্ন সংগঠন।

শেয়ার করুন

© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Desing & Developed BY ThemesBazar.Com