শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নাহিদ টেক্সটাইলের বিরুদ্ধে মসজিদ মাদ্রাসার জমি দখলের অভিযোগ ব্যবস্থা নিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০১৫
  • ৪০৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের হরিতলা গ্রামের তালিমুল কোরআন ওয়াস সুন্নাহ জামে মসজিদ ও মাদ্রাসার ভূমির উপর লুলুপ দৃষ্টি পড়েছে নাহিদ ফাইন টেক্সটাইল লিমিটেড নামে ব্যক্তি মালিকাধীন একটি কোম্পানীর। ওই প্রতিষ্ঠানটি ১১ শতক ভূমি দখলের পায়তারা করছে ফাইন ট্রেক্সটাইল কোম্পানী কর্তৃপক্ষ। এতে এলাকার ধর্মপ্রাণ মুসল্লিদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্ঠি হয়েছে। এ ব্যাপারে হবিগঞ্জ জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন তালিমুল কোরআন ওয়াস সুন্নাহ জামে মসজিদ ও মাদ্রাসার মোতওয়াল্লী হাফেজ ইউসুফ ইবনে ইসহাক।
অভিযোগ সূত্রে জানা গেছে, তালিমুল কোরআন ওয়াস সুন্নাহ জামে মসজিদ ও মাদ্রাসার মোতাওয়াল্লী হাফেজ ইউসুফ ইবনে ইসহাক ও ইসরাইল মিয়া বিগত ১৯৯৯ সালের ২৯ সেপ্টেম্বর ৪৪২৯ নং রেজিষ্ট্রি দলিলমূলে ৪ শতক এবং ২০০৪ সালের ২২ ডিসেম্বর ৩৭১৯ নং দলিলমূলে ৭শতকসহ মোট ১১ শতক ভুমি খরিদ করে ২০১৩ সালের ২১ মে উক্ত মসজিদ ও মাদ্রাসার নামে ওয়াক্ফ করে দেন। তখন থেকে ১১শতক ভূমি মসজিদ ও মাদ্রাসার কাজে ব্যবহার হচ্ছে। ইদানিং নাহিদ ফাইন টেক্সটাইল কোম্পানী ওই ১১ শতক ভূমি দখলে নেয়ার পায়তারা শুরু করছে। এলাকার চিহ্নিত কিছু ভূমিখেকোর সহায়তায় ওই কোম্পানী মসজিদ ও মাদ্রাসার ভূমিটুকু গ্রাস করার জন্য দখল কিংবা ভূমির আকৃতি পরিবর্তন করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। স্থানীয় ভূমিখেকোরা বিভিন্নভাবে হুমকি দিচ্ছে বলে অভিযোগে উল্লেখ করা হয়। ওই ভূমি দখলের কারনে ধর্মপ্রাণ মুসলমানদের অনুভূতিতে আঘাত হানবে এবং এতে করে জানমালের ক্ষতির আশংকা রয়েছে বলে উল্লেখ করা হয়। তাই এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করা হয়।
এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুর রউফ অভিযোগ প্রাপ্তির বিষয়টি স্বীকার করে বলেন, এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com