বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

হাওর এলাকার নারীদের আত্মকর্মসংস্থানে এমপি কেয়া চৌধুরীর পদক্ষেপ

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৮ মে, ২০১৫
  • ৩৮৮ বা পড়া হয়েছে

বাহুবল প্রতিনিধি ॥ মৃৎ শিল্পের পর এবার হাওর অঞ্চলের পিছিয়ে পড়া নারীদেরকে আত্মকর্মসংস্থানের লক্ষে বিশেষ প্রশিক্ষণের ক্ষেত্র তৈরী করেছেন, আওয়ামীলীগের মহিলা সাংসদ এমপি কেয়া চৌধুরী। গতকাল পুটিজুরি বাজার আওয়ামীলীগ নেতা শামসু মিয়ার দোকান প্রাঙ্গণে, উপজেলা মৎস্য অফিসার  মীর আলতাফ হোসাইন এর সভাপত্বিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক এমপি কেয়া চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম। আওয়ামীলীগের সাবেক সভাপতি শামসু মিয়া, আওয়ামীলীগ নেতা ইছাক মিয়া ও আব্দুল আহাদ কাজল, সেক্রেটারী ফারুক মিয়া, যুবলীগ সভাপতি ফজলে এলাহী লুলু।
প্রধান অতিথির বক্তব্যে এমপি কেয়া চৌধুরী বলেন, খেটে খাওয়া শ্রমজীবি দরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করে যাছেন। আওয়ামীলীগের কর্মী হিসেবে আমি আমার এলাকার অনগ্রসর নারী সমাজকে উন্নয়নের মূল স্রোতে নিয়ে আসতে চাই। সেই লক্ষে হাওর এলাকার পিছিয়ে পড়া নারীদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে আত্মকর্মসংস্থান সৃষ্টির জন্য এই প্রশিক্ষণ দৃঢ় ভিত রচিত করবে।
উল্লেখ্য, চলতি অর্থ বছরে পহেলা অধিবেশনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এর মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক এর কাছে সম্পুরক প্রশ্নের মাধ্যমে হাওর এলাকার পিছিয়ে পড়া নারী ও যুবকদের বিশেষ প্রশিক্ষণের দাবি রাখেন এমপি কেয়া চৌধুরী। সম্পুরক প্রশ্নের প্রেক্ষিতে মৎস্য ও পশু মন্ত্রণালয় বিশেষ বরাদ্দের মাধ্যমে, নবীগঞ্জ- বাহুবল উপজেলায় ২৫জন করে ১০টি কর্মশালায় মোট ২৫০ জন মৎসজীবি নারীদের আধুনিক পদ্ধতিতে শুটকি প্রক্রিয়াজাতকরণ প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। এসকল প্রশিক্ষণার্থীরা দুই দিনে  ৪১০টাকা সম্মানি ভাতা পাবেন। শুটকি প্রক্রিয়াজাত করণের এই বিশেষ প্রশিক্ষণটি সফলভাবে সম্পন্ন হলে সারা দেশব্যাপি এধরণের প্রশিক্ষণের আওতায় চলে আসবে, হাওর অঞ্চলের পিছিয়ে পরা মৎসজীবি নারীরা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com