বুধবার, ০৮ মে ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আজ বানিয়াচং উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতিটি কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও ম্যাজিস্ট্রেট আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ আজ ॥ ৪৩টি কেন্দ্রের মধ্যে ঝুঁকিপূর্ণ ২৩টি নবীগঞ্জ উপজেলা নির্বাচন ॥ হলফনামায় সম্পত্তির যেসব তথ্য উল্লেখ করলেন আলোচিত ৫ প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রীর সঙ্গে হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারের সৌজন্য স্বাক্ষাৎ পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকার জন্য পুরস্কার পেল “সানশাইন ব্রিকস” নানা ক্ষেত্রে কৃতিসন্তানদের সম্মাননা জানাল অ্যাসেট গ্রুপ-হবিগঞ্জ হবিগঞ্জের ডাকাত সর্দার সহিদ শ্রীমঙ্গল থেকে গ্রেফতার বানিয়াচঙ্গের আদম ব্যবসায়ীকে ১ বছর কারাদণ্ড দিল আদালত জলাবদ্ধতা নিরসনে খাল খননসহ পৌরসভার তৎপরতা অব্যাহত নবীগঞ্জে ভর্তুকি মূল্যে কৃষকদের মাঝে ১০টি হারভেস্টার মেশিনটি বিতরণ

আন্তর্জাতিক পিস কিপিং এবং উন্নয়নের জন্য বাংলাদেশ এক রোল মডেল-জিএসসির সভায় ডঃ মোমেন

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৬ মে, ২০১৫
  • ৩৯০ বা পড়া হয়েছে

সৈয়দ শাহ সেলিম আহমেদ, লন্ডন থেকে ॥ জাতি সংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ডঃ আব্দুল মোমেন বলেছেন, বিশ্ব শান্তি রক্ষা, স্বল্পোন্নত দেশের দারিদ্র দূরীকরণ, উন্নয়ন, নারীর সক্ষমতা ও ক্ষমতায়নে বাংলাদেশ এখন আন্তর্জাতিক অঙ্গনের রোল মডেল। দেশের ভিতরে যেমন ছোট খাটো অঘটন ছাড়া সরকার বেশ কিছু ভালো ভালো কাজ করছে, ঠিক একই ভাবে আমরা জাতি সংঘে বাংলাদেশ সরকারের গৃহীত নীতির ফলেই ভাবমূর্তি তুলে ধরতে পারছি। তিনি ২৪শে মে ২০১৫ লন্ডনের আট্রিয়াম হলে গ্রেটার সিলেট ডেভেলপম্যান্ট কাউন্সিল ইন ইউকে আয়োজিত বার্ষিক সাধাঁরণ সভা ও ২২তম প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।
momen2ডঃ মোমেন বলেন, আপনারা প্রবাসীরা সব চাইতে অগ্রবর্তী এবং নতুন নতুন চিন্তা ও ডায়নামিক ব্যবসায়িক প্রস্তাবনা নিয়ে সামনে এগিয়ে আসেন। আপনারা প্রবাসীরাই দেশের রেমিট্যান্সে গতি সঞ্চার করে রাখছেন। এ সময় তিনি উপস্থিত প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, এক তথ্যানুসন্ধানে জানা গেছে দেশে ৮১ লাখ হেক্টর চাষ যোগ্য জমি অনাবাদী আছে, যার মধ্যে ৮০% আপনাদের প্রবাসীদের। আপনারা উদ্যোগী হয়ে নতুন নতুন ইনোভেশন ব্যবসায়ীক প্রস্তাবনা নিয়ে আসেন। কারণ আপনাদের দ্বারাই সম্ভব। কিন্তু কি ভাবে করবেন আমি এই মুহুর্তে জানিনা, আপনারা আমাকে পরামর্শ দিন কিভাবে করা যায়। যদিও দেশের ব্যুরোক্রেসী এ ক্ষেত্রে প্রধান বাধা সেই সাথে আছে করাপশন। তবে এক বার যদি সেই বাধা অতিক্রম করে দাঁড়িয়ে যান তাহলে আর কোন সমস্যা থাকবেনা। এ ক্ষেত্রে তিনি নিজের অভিজ্ঞতা তুলে ধরেন।
এর আগে বিভিন্ন বক্তারা এবং সর্বশেষে সংগঠনের প থেকে  বিভিন্ন দাবী দাওয়া বাংলাদেশ সরকার ও ব্রিটিশ সরকারের কাছে তুলে ধরা হয়। সভায় বক্তারা দীর্ঘ ২২ বছর যাবত এই সংগঠনের মাধ্যমে প্রবাসীদের দাবী দাওয়া আদায়ে অগ্রনী ভূমিকা রাখায় সংগঠনের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান অনুষ্ঠানে আসা বিভিন্ন  সংগঠনের নেতৃবৃন্দকে।
সংগঠনের চেয়ারপার্সন নূরুল ইসলাম মাহবুব এর সভাপতিত্বে ও জেনারেল সেক্রেটারী সৈয়দ আব্দুল কাইয়ুম কায়ছার ও জয়েন্ট সেক্রেটারী মকিস মনসুর আহমদ এর যৌথ পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্রিটেনে বাংলাদেশে ডেপুটি হাইকমিশনার খন্দকার মোহাম্মদ তালহা, বাংলাদেশ বিমানের কান্দ্রি ম্যানেজার  মোঃ শফিকুল ইসলাম, হাই কমিশনের ফাষ্ট সেক্রেটারী মোঃ সায়েম আহমদ, সংগঠনের পেট্রন ড. হাসনাত এম হোসেইন, প্রবীণ সাংবাদিক, কমিউনিটির নেতা কে এম আবু তাহের চৌধুরী, আলহাজ্ব নাসির আহমদ, ব্যান্ট কাউন্সিলের ডেপুটি মেয়র কাউন্সিরার পারভেজ  আহমদ, সংগঠনের ট্রেজারার ফিরোজ খান, কারী এওয়ার্ড এর প্রতিষ্ঠাতা এনাম আলী এমবিই, বিসিএর সাধারণ সম্পাদক এম এ মুনিম, বিবিসিসির ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নূর, সাবেক সভাপতি শাহগীর বখত ফারুক, এনআরবির চেয়ারম্যান শেকিল চৌধুরী, সংগঠনের সাবেক চেয়ারম্যান, বিশিষ্ট ব্যবসায়ী মনসব আলী জেপি, ব্যারিষ্টার আতাউর রহমান, সাবেক  সাধারণ সম্পাদক মির্জা আসহাব বেগ, মুক্তিযোদ্ধা এম এ মান্নান, মিয়া মনিরুল আলম, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাজিদুর রহমান ফারুক, জালালাবাদ এসোসিয়েশন ইটালীর সভাপতি ওলিউর রহমান শামীম, জিএসসি মৌলভী বাজার জেলার সভাপতি ডাঃ সাদিক আহমদ, জিএসসি সাউথ ইষ্ট রিজিওনের সভাপতি সভাপতি মোঃ ইসবাহ উদ্দিন, সাধারণ সম্পাদক ড. মুজিবুর রহমান, কাউন্সিলার আসাদুর রহমান, লন্ডন ট্রেনিং সেন্টারের আব্দুল হক হাবিব, ক্যানারী ওয়ার্ফ  এর জাকির খান, বিবিসিএ এর সেক্রেটারী শাহনুর খান, তৌফিক আলী মিনার প্রমুখ।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত মাওলানা সিদ্দিকুর রহমান চৌধুরী।
সভায় সংগঠনের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী মকিস মনসুর আহমদ প্রস্তাবগুলি পাঠ করার পর সর্বসম্মতিক্রমে ৮টি প্রস্তাব গৃহিত হয়। প্রস্তাব গুলি হচ্ছে-ঢাকাস্থ বৃটিশ হাইকমিশনকে দিল্লীতে স্থানান্তরের তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে ঢাকায় পুনঃস্থাপন, প্রবাসী বাংলাদেশীদের প্রবাস থেকে বাংলাদেশের ভোটার তালিকায় অন্তভূক্ত করা, অনতিবিলম্বে সিলেট-লন্ডন সরাসরি ফাইট চালু ও ওসমানী বিমানবন্দরে রিফুয়েলিং স্টেশন চালু করা, ঢাকা ও সিলেট বিমানবন্দরে প্রবাসী যাত্রীদের হয়রানী বন্ধ এবং বিমানযাত্রীদের হয়রানী বন্ধ, প্রবাসীদের সহায় সম্পত্তি রক্ষা করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানানো হয়।
এছাড়া বৃটিশ সরকারের কঠোর ইমিগ্রেশন নীতির সমালোচনা করে রেষ্টুরেন্টগুলোতে ঘনঘন রেইড ও স্টাফ সংকট দূরিকরনে বৃটিশ সরকারের দৃষ্টি আকর্ষন করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com