শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে বিভিন্ন কর্মসুচির মাধ্যমে মহান স্বাধীনতা দিবস পালিত

  • আপডেট টাইম শনিবার, ২৮ মার্চ, ২০১৫
  • ৪৯৩ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জে বিভিন্ন কর্মসুচির মাধ্যমে মহান স্বধীনতা দিবস পালিত পালিত হয়েছে। ২৬ মার্চ সকালে নবীগঞ্জ জে কে হাইস্কুল মাঠে কুচকাওয়া, বিভিন্ন খেলাধুলা প্রতিযোগীতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। কয়েক হাজার দর্শক কোচকাওয়াজসহ বিভিন্ন ইভেন্ট উপভোগ করেন। উপজেলার ১৮টি শিক্ষা প্রতিষ্ঠান কোচকাওয়াজে অংশ গ্রহণ করে। এর মধ্যে ডিসপ্লেতে অংশ নেয়া সেরা ৮টি প্রতিষ্ঠান। এতে প্রথম স্থান অর্জন করে উপজেলা পরিষদ শিশু ও সাংস্কৃতিক একাডেমি, দ্বিতীয় স্থান শহরের হীরা মিয়া বালিকা উচ্চ বিদ্যালয় এবং এবং প্রথমবারের মতো অংশ নিয়ে ডিসপ্লেতে অপরাজেয় বাংলা এবং স্মৃতি সৌধ প্রদর্শন করে সোনার বাংলা একাডেমি এন্ড জুনিয়র হাইস্কুল তৃতীয় স্থান অর্জন করে। প্রথম অংশগ্রহণ করেই সোনার বাংলা একাডেমী ও জুনিয়র হাই স্কুল চমক দেকাতে সক্ষম হয়েছে।
ডিসপ্লেতে অংশ গ্রহণকারী অপর প্রতিষ্ঠাত গুলো হচ্ছে, নবীগঞ্জ জেকে উচ্চ বিদ্যালয়, হোমল্যান্ড আইডিয়াল স্কুল, গন্ধা সরকারী প্রাথমিক বিদ্যালয়, নবীগঞ্জ আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়, আরমান উল্যা ইসলামী একাডেমি। মাঠ মার্চে অংশ গ্রহণকারী ১৮টি দলের মধ্যে নবীগঞ্জ থানার পুলিশ প্রথম স্থান অর্জন করে। পুরস্কার বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নির্বাহী অফিসার মোহাম্মদ লুৎফর রহমান। এতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী। উপস্থিত ছিলেন নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ লিয়াকত আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ নজরুল ইসলাম, নির্বাচন কমিশনার মোঃ নাজমূল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ জামসেদুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুর উদ্দিন বীর প্রতীক, সাবেক চেয়ারম্যান আবদুর রউপ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ জেকে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এ সালাম, নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি এটিএম সালাম, মানবজমিন ষ্টাফ রিপোর্টার এম এ বাছিত, নবীগঞ্জ আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক আলী আমজত মিলন, সাংবাদিক এম এ আহমদ আজাদ, উপজেলা সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সমবায় বিষয়ক সম্পাদক মোঃ মজিদ মিয়া, মোঃ আলমগীর মিয়া, মহিবুর রহমান চৌধুরী তছনু প্রমূখ।
দুপুরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্টিত হয়। নবীগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত সংবর্ধনা ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লুৎফুর রহমান। উপজেলা নির্বাচন অফিসার নাজমুল হুদা ও প্রশিক্ষক মোঃ মেসবাহ উদ্দিনের পরিচালনায় এতে প্রধান অতিথির ছিলেনএমএ মুনিক চৌধুরী বাবু এমপি। বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর চৌধুরী, নবীগঞ্জ পৌরসভার মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নুর উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি অধ্যাপক মুজিবুর রহমান, উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব মাহমুদ চৌধুরী, উপজেলা জাসদ সভাপতি মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রউফ, নবীগঞ্জ থানার ওসি মোঃ লিয়াকত আলী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক এডঃ গতি গোবিন্দ দাশ, কাজী ওবায়দুর কাদের হেলাল, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্মলেন্দু দাশ রানা, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক প্রভাষক উত্তম কুমার পাল হিমেল, সাবেক সাধারন সম্পাদক এম এ আহমদ আজাদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের রাশেদা হক ফরিদা, তরুনা জাহান কলি। শুভেচ্ছা বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের যুগ্ম আহবায়ক গৌতম কুমার দাশ। উপস্থিত ছিলেন নবীগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক সরওয়ার শিকদার, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডে সদস্য সচিব রতœদীপ দাশ রাজুসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্য নবীগঞ্জ-বাহুবল আসনের এমপি এম এ মুনিম চৌধুরী বাবু বলেন, একটি সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়াই ছিল বঙ্গবন্ধুর প্রধান স্বপ্ন। তাই এদেশকে স্বাধীন করতে তিনি বাঙ্গলী জাতিকে ৭ মার্চের ভাষনের মাধ্যমে সংগঠিত করেছিলেন। তাঁর জন্ম না হলে এদেশ আজও স্বাধীন হতো কিনা সন্দেহ ছিল। তিনি বলেন, বাংলাদেশ হলো বীর মুক্তিযোদ্ধাদের ৯ মাসের যুদ্ধের ফসল। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মোঃ আলমগীর চৌধুরী বলেন, বাংলাদেশকে স্বাধীন করার জন্য বঙ্গবন্ধু ১৭ বছর কারাবরন করেছিলেন। বাঙ্গালী জাতির অধিকার আদায়ে তিনি আজীবন আন্দোলন করে গেছেন। তারই ধারাবাহিকতায় মুক্তিযুদ্ধের সপক্ষের দল আওয়ামীলীগ আজ দেশে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মানে ভুষিত করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com