মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন

গাড়ি ভাংচুরের অভিযোগে বিএনপি’র ১৪১ নেতাকর্মীর বিরুদ্ধে দু’টি মামলা

  • আপডেট টাইম মঙ্গলবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৫
  • ৪০৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হরতাল চলাকালে ভাদৈ এলাকায় গাড়ি ভাংচুর ও গাড়িতে পেট্রোল ঢেলে আগুনের অভিযোগে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আমিনুর রশীদ এমরান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এডঃ মোঃ এনামুল হক সেলিমসহ বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে। হবিগঞ্জ সদর মডেল থানার এসআই ইব্রাহীম আহম্মেদ বাদী হয়ে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এডঃ মোঃ এনামুল হক সেলিম, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এম এ মন্নান, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সৈয়দ মুশফিক আহমেদ, জেলা মটর মালিক গ্র“পের সেক্রেটারী আলহাজ্ব সফিকুর রহমান চৌধুরী, জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মিয়া মোঃ ইলিয়াছ, যুবদল নেতা অলিউর রহমান, মোর্শেদ আলম সাজন, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সাহাবুদ্দিন সহ ৪৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৩০/৩৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।
মামলায় বলা হয়, অভিযুক্তরা হরতাল চলাকালে বেলা সাড়ে ১১ টার দিকে হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়কের ভাদৈ মসজিদের নিকট একটি ট্রাকে আগুন ও কয়েকটি গাড়ি ভাংচুর করে। পরে কবির কলেজের সাইন বোর্ড এলাকায় আবারো গাড়ি ভাংচুর করা হয়। এ সময় পুলিশ ঘটনাস্থলে পৌছে আসামীদের ছত্রভঙ্গ করে দেয়।
এদিকে এসআই ওয়াহেদ গাজি বাদী হয়ে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক যুগ্ম সম্পাদক আমিনুর রশীদ এমরান ও কামাল উদ্দিন সেলিম, সাংগঠনিক সম্পাদক এডঃ মোঃ এনামুল হক সেলিম, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এম এ মন্নান, জেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ, জেলা মটর মালিক গ্র“পের সেক্রেটারী আলহাজ্ব সফিকুর রহমান চৌধুরী, জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মিয়া মোঃ ইলিয়াছ, যুবদল নেতা জহিরুল ইসলাম সেলিম, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সৈয়দ মুশফিক আহমেদ, যুবদল নেতা অলিউর রহমান, মোর্শেদ আলম সাজন, কামাল আহমেদ সিকদার, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সাহাবুদ্দিন সহ ৩৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ২০/২৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এ মামলায় ফারুক মিয়া, ইউনুছ মিয়া, বাবুল মিয়া ও সুজন মিয়াকে গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাদের জামিন প্রার্থনা করলে তা না-মঞ্জুর করে জেলা হাজতে প্রেরনণের নির্দেশ প্রদান করেন।
মামলায় বলা হয়, অভিযুক্তরা বেলা সাড়ে ১১ টার দিকে হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়কের পশ্চিম ভাদৈ মসজিদের নিকট যানবাহন ভাংচুরের চেষ্টা চালায়। এ সময় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় এমরানের নির্দেশে কতেক আসামী তাদের হাতে থাকা কেরোসিন দিয়ে ট্রাকে আগুন ধরিয়ে দেয়। এতে ট্রাকটি ক্ষতিগ্রস্থ হয়। এছাড়া বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়। এ মামলায় গ্রেফতার দেখিয়ে আমিনুর রশীদ এমরান, জেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ ও কামাল সিকদারকে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাদের জামিন আবেদন জানালে আদালত না-মঞ্জুর করে তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com