শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

স্কয়ার টেক্সটাইল প্রশাসনের পরিদর্শন মাধবপুরে আজ সমঝোতা বৈঠক

  • আপডেট টাইম রবিবার, ২৩ নভেম্বর, ২০১৪
  • ৪৪৮ বা পড়া হয়েছে

পাবেল খান চৌধুরী ॥ মাধবপুর উপজেলার শাহজীবাজার এলাকার সুন্দরপুরে দেশের বৃহত কোম্পানি স্কয়ার গ্র“প সম্প্রতি স্কয়ার টেক্সটাইল মিলস নামে একটি শিল্প প্রতিষ্টান গড়ে উঠছে।
এরই মধ্যে উক্ত কোম্পানিটির বিরুদ্ধে কবরস্থান, ইউনিয়ন পরিষদে যাতায়াতের রাস্তা, ব্যক্তিমালিকানা ফসলি জমি, খাস জমি জবর দখলসহ একের পর এক অভিযোগ উঠতে থাকে। তাদের ক্রয়কৃত জমির সাথে অতিরিক্ত জমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণ কাজও শুরু করে কোম্পানিটি। জবর দখলের বিরুদ্ধে সোচ্ছার হয়ে উঠে এলাকার মানুষজন। এরই প্রেক্ষিতে গত শুক্রবার সকালে ওই এলাকার সুন্দরপুর, রিয়াজনগর, কালিকাপুর, নোয়াগাও, রূপনগর, উজ্জলপুর ও নিজগাও গ্রামের কয়েক শতাধিক লোক স্কয়ার টেক্সটাইল মিল্স এলাকায় অবস্থান নিয়ে দখলকৃত জমি উদ্ধারের দাবীতে কোম্পানির সকল নির্মাণ কাজ বন্ধ করে দিয়ে বিক্ষুদ্ধরা ঢাকা-সিলেট মহাসড়কে ২ ঘন্টাব্যাপি মানববন্ধন করে। ওই ঘটনায় শাহজীবাজার এলাকার স্থানীয় জনসাধারণের মাঝে চরম ক্ষোভের সৃষ্ঠি হয়। এ সংক্রান্ত কয়েকটি সংবাদ দৈনিক হবিগঞ্জ এক্সপ্রেস পত্রিকায় ফলাও করে প্রকাশিত হলে টনকনড়ে প্রশাসনের। এদিকে গতকালও জমি নিয়ে স্কয়ারের সাথে স্থানীয় লোকজনের সংঘর্ষের আশংকা ছিল বলে জানান স্থানীয়রা। এরই মধ্যে পত্রিকার সংবাদ ও স্থানীয় জনসাধারণের অভিযোগের প্রেক্ষিতে গতকাল ঘটনাস্থল পরিদর্শন করেন হবিগঞ্জের সহকারি পুলিশ সুপার দক্ষিণ সাজ্জাদ ইবনে রায়হান। তিনি ঘটনাস্থলে গিয়ে এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ ও স্কয়ার গ্র“পের কর্মকর্তাদের নিয়ে সমঝোতার মাধ্যমে সমস্যা সমাধানের চেষ্টা করেন। তারই প্রচেষ্টায় আজ বিকালে মাধবপুর উপজেলা হল রুমে শাহজীবাজারের বিশিষ্ট ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও স্কয়ার গ্র“পের শীর্ষ কর্মকর্তাদের উপস্থিতি এক বৈঠকের আহ্বান করা হয়েছে। ওই বৈঠকের মাধ্যমে একটি সুষ্টু সমাধানেরও সম্ভাবনা রয়েছে বলে জানান কেই কেই। এব্যাপারে সহকারি পুলিশ সুপার সাজ্জাদ ইবনে রায়হান জানান, ঘটনাস্থল পরিদর্শন করে জমির মালিক, এলাকার বিশিষ্টব্যক্তিবর্গের সাথে আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টা করা হচ্ছে। যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। এদিকে সমঝোতার বিষয়ে স্কয়ার টেক্সটাইল মিল্স এর ব্যবস্থাপক (শাহজীবাজার প্রজেক্ট) ইফতেখার সুয়াইব এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমরা সব সময় স্থানীয় জনসাধারণকে নিয়ে কাজ করে থাকি। জনসাধারণের ক্ষতি হয় এমন কোন কাজ স্কয়ার গ্র“প করে না।
এদিকে কবরস্থানের দাবীদারদের মধ্যে মোঃ লিটন আহমেদ বলেন, স্কয়ার আমাদের কবরস্থান ও কবরস্থানে যাতায়াতের রাস্তা ছেড়ে দিতে হবে। অন্যথায় আমরা আন্দোলন চালিয়ে যাবো। এ সময় সহকারি পুলিশ সপারের সাথে উপস্থিত ছিলেন মাধবপুর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ আব্দুল বাছেদ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com