শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

একটি লাঠিয়াল চক্র প্রবাসী পরিবারকে নানাভাবে হুমকি দিচ্ছে

  • আপডেট টাইম শনিবার, ৮ নভেম্বর, ২০১৪
  • ৩৪৭ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ শহরের ওসমানী রোডের বাসিন্দা ও শাহজালাল হোটেল এন্ড রেষ্টুরেন্টের মালিক পরিবারের পক্ষ থেকে গতকাল শুক্রবার সন্ধ্যায় নবীগঞ্জ প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে দাবি করা হয়েছে পৌর এলাকার আনমনু গ্রামের মৃত আরমান উলা’র পুত্র আব্দুস সাহিদ ওরপে সাহিদ মিয়া তাদের পরিবারকে নিজে ও লাঠিয়াল বাহিনীর মাধ্যমে নানা ভাবে হুমকি-ধমকি দিচ্ছেন। মনর মিয়ার পরিবারের পক্ষ থেকে তার ৩ পুত্র সাংবাদিক সম্মেলনে উপস্থিত হয়ে ঘটনার বিষদ বর্ণনা দেন। আমেরিকা প্রবাসী শেখ সাইদুর মিয়া লিখিত বক্তব্যে অভিযোগ করেন, পিতার খরিদা সূত্রে পাওয়া ভূমির উপর তার ৫ ভাই’র মধ্যে ৪ ভাই যুক্তরাজ্য ও আমেরিকায় বসবাস করেন। তাদের পিতা মরহুম শেখ মনর মিয়া ১৯৬৮ ইংরেজীতে রেজিস্ট্রারী দলিলে খরিদা সূত্রে মালিক হয়ে নবীগঞ্জ শহরের ওসমানী রোডে উপজেলা প্রাণী সম্পদ অফিসের সামনে ১ খন্ড ভূমিতে প্রায় ২৫ বছর পূর্বে পাকা পিলার দিয়ে গৃহ নির্মাণ করে তথায় শাহজালাল হোটেল এন্ড রেষ্টুরেন্ট ব্যবসা চালু করেন। পিতার মৃত্যুর পর অপরাপর সম্পত্তির মতো ব্যবসা প্রতিষ্ঠানেরও দায়িত্ব শান্তিপূর্ণভাবে চালিয়ে যাচ্ছেন তারা। শেখ সাইদুর অভিযোগ করেন, তার বড় ভাই যুক্তরাজ্য প্রবাসী শেখ স্বরাজ মিয়া গত আগষ্ট মাসের শেষ দিকে দেশে আসেন। এবং দোকানগৃহের সংস্কার কাজ শুরু করেন। কাজ প্রায় সমাপ্তির পর্যায়ে আসার পর সাহিদ মিয়া লাঠিয়াল বাহিনী দোকানের সামনে গিয়ে হুমকি-ধমকি প্রদর্শন করে ঘরের কাজ বন্ধ করতে বলেন। এক পর্যায়ে বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ মীমাংসা করার জন্য উদ্যোগ নেন। কিন্তু সাহিদ মিয়া প্রথমে সিদ্ধান্ত মানলেও পরক্ষণেই তা মানেননি। এ পর্যায়ে শেখ সাইদুর নিরুপায় হয়ে পৌর মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরীকে বিষয়টি অবহিত করেন। পৌর মেয়র উপজেলা চেয়ারম্যান আলমগীর চৌধুরীকে সাথে নিয়ে আরেকটি সালিশের ব্যবস্থা করেন। পরে এ বিষয় নিয়ে নবীগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে পুনরায় সালিশ বৈঠক বসে। হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু সভাপতিত্ব করেন।
পরে পারিবারিক ভাবে সিদ্ধান্ত নিয়ে বৈধ সম্পত্তি রার জন্য ন্যায় সঙ্গতভাবে হোটেল গৃহের অবশিষ্ট কাজ তারা সম্পন্ন করেন। শেখ সাইদুর বিষয়টি এলাকার মুরুব্বিয়ান ও প্রশাসনকে অবগত করা হয়েছে বলেও জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com