শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

কাগাপাশা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও আত্মসাতের অভিযোগ

  • আপডেট টাইম বুধবার, ১ অক্টোবর, ২০১৪
  • ৪৭৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ের কাগাপাশা ইউপি চেয়ারম্যান নুরুল ইসলামের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য পরিষদের ২জন মহিলা মেম্বার ও একজন ওয়ার্ড মেম্বার জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগে জানা যায়, চেয়ারম্যান নুরুল ইসলাম বাস্তবে কোন সভা না করেই গত ১০ জুলাই তারিখে কাগজে কলমে মনগড়া সভা দেখিয়ে সম্পুর্ণ অনিয়মভাবে এলজিএসপি’র বরাদ্দের টাকা একই ওয়ার্ডে ভিন্ন ভিন্ন প্রকল্প তৈরী করে তার প্রিয়ভাজন মেম্বারদের যোগসাজসে সমুদয় টাকা আত্মসাত করেছেন। গত ১৪ আগস্ট এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি।
দ্বিতীয়ত, চেয়ারম্যান নুরুল ইসলাম নিয়মিত সভার আয়োজন না করে মেম্বারদের ভয়ভীতি দেখিয়ে স্বাক্ষর আদায় করে নেন। নিয়মতান্ত্রিকভাবে মহিলা মেম্বারগণ এলজিএসপির যে পরিমাণ বরাদ্দ পাওয়ার কথা তা থেকে তিনি তাদেরকে বঞ্চিত করে আসছেন। এ ব্যাপারে মহিলা মেম্বররা কোন কিছু বললেই তাদেরকে হুমকি দেয়া হয়। এ ব্যাপারে গত ১৬ জুলাই বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি।
তৃতীয়ত, হলিমপুর এর তল হতে ইলামের রাস্তা নির্মাণের জন্য কাবিখা প্রকল্পের ৮৭ হাজার বরাদ্দ দেয়া হয়। চেয়ারম্যান নুরুল ইসলাম নিজেই ওই প্রকল্পের চেয়ারম্যান নির্বাচিত হয়ে কোন কাজ না করেই টাকাগুলো আত্মসাত করেছেন। এ ব্যাপারে গত ১৮ আগস্ট বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি।
এছাড়াও চেয়ারম্যান নুরুল ইসলামের বিরুদ্ধে ভিজিডি’র চাল বিতরণে কারচুপি, অনিয়ম ও আত্মসাতের অভিযোগ রয়েছে। জেলা প্রশসাক বরাবরে লিখিত অভিযোগে উল্লেখ করা হয় উপকারভোগীরা ৩০কেজি করে চাল পাবার কথা থাকলেও ২২/২৩ কেজি করে চাল দেয়া হচ্ছে। গত ২৫ সেপ্টেম্বর এ চাল বিতরণ করা হলেও ৩/৪ জন উপকারভোগী এখনও পর্যন্ত চাল পাননি। এ ব্যাপারে বঞ্চিত উপকারভোগীরা কথা বলতে চাইলেও চেয়ারম্যান কোন বলতে রাজী হননি। চেয়ারম্যানের এসব কর্মকান্ডে সরকারের উন্নয়ন কার্যক্রম ব্যাহত হচ্ছে অভিযোগকারীরা দাবী করেন। এ ব্যাপারে চ্যোরম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য তারা জেলা প্রশাসকরে কাছে দাবী জানাচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com