সোমবার, ২৭ মে ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাই উপজেলায় চেয়ারম্যান প্রার্থী আজাদ ও মাহফুজের সমর্থকদের সংঘর্ষে আহত ২০ উচ্চ আদালতের আদেশ উপেক্ষা করে চুনারুঘাটে পণ্য উঠানামা ও টোল আদায় করছে ইজারাদার শহরে আধঘন্টা বৃষ্টিতে বিদ্যুৎ থাকে না ১০ ঘন্টা ॥ ত্রুটিপূর্ণ লাইন নিয়ে কর্মচারিদের গাফিলতি নবীগঞ্জে অর্ধলক্ষাধিক শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস পবিত্র ঈদুল আজহার সম্ভাব্য তারিখ জানাল মিসর সৈয়দ মোঃ শাহজাহান উপজেলাবাসীর কল্যাণে কাজ করেছে-সৈয়দ ফয়সল শহরের গেজেট দোকানে চুরির ঘটনায় বিপুল পরিমাণ মোবাইল উদ্ধার ॥ এক চোর আটক স্কুল শিক্ষিকা বিরন রূপা দাসের অস্বাভাবিক মৃত্যুতে আইনজীবি ঐক্য পরিষদের প্রতিবাদ সভা সৈয়দ মোঃ শাহজাহান কাজের বিনিময়ে কারু কাছ থেকে ১ টাকাও ঘুষ খায় না-সৈয়দ মোঃ ফয়সল সদর হাসপাতালে অজ্ঞাত নারীর খবর নিচ্ছে না কেউ?

হবিগঞ্জে ৫ শতাধিক সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে নতুন কাপড় বিতরণ

  • আপডেট টাইম সোমবার, ৮ এপ্রিল, ২০২৪
  • ১৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ “একটি ঈদ ওদের জন্য ও তারুণ্যের মেহেদী উৎসব” অন্যরকম আনন্দ ছড়িয়েছে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে। হবিগঞ্জের তারণ্য সোসাইটি গত ৭ বছর ধরে এই উৎসবের আয়োজন করে আসছে। গত ৬ এপ্রিল শনিবার বিকেলে বার্ডস কেজি এন্ড হাই স্কুল প্রাঙ্গণে তারুণ্য সোসাইটির সভাপতি আবিদুর রহমান রাকিবের সভাপতিত্বে ও মোজাম্মেল হোসেন এর পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জের সভাপতি বৃন্দাবন সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মো: ইকরামুল ওয়াদুদ, হবিগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি এডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, বৃন্দাবন সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস বখত চৌধুরী জালাল, বিশিষ্ট শিশু চিকিৎসক ডাঃ জমির আলী, কবি তাহমিনা বেগম গিনি, হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র মো: মিজানুর রহমান ও বাপা হবিগঞ্জের সাধারণ সম্পাদক, খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল। ভিন্ন আঙ্গিকের সাজ সজ্জায় সজ্জিত অনুষ্ঠানে পাঁচ শতাধিক শিশুদের হাতে মেহেদী পড়ানো হয়। সংগঠনের সদস্য ছাড়াও শহরের বিভিন্ন স্থান থেকে ৩০ জন নারী ও মেয়েরা শিশুদের হাতে মেহেদী পড়িয়ে দেয়ার জন্য উৎসবে অংশ নেন। তাদের জন্যও থাকে পুরস্কার। এছাড়াও উপস্থিত শিশুদের হাত ধুয়ার সঠিক নিয়ম দেখানসহ কবিতা আবৃত্তি করে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী নুজহাত নুয়েরী জাহান রুদাবা ও তাবাসসুম জাহান আরিদা। উৎসবে পাঁচ শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের হাতে নতুন জামা কাপড় তুলে দেন অতিথিবৃন্দ। এসময় শিশুদের চোখেমুখে ঈদের আনন্দ শুরু হয়ে যায়। শিশু ইসরাত নতুন জামা পেয়ে উচ্ছাস প্রকাশ করে। ছোট্ট শিশু সামিহা হাতের মেহেদী অঙ্কন ও নতুন কাপড় দেখিয়ে বলে খুব খুশি লাগছে। তারুণ্য সোসাইটির সভাপতি জানান, সপ্তমবারের মতো এই উৎসবের আয়োজন করা হয়েছে। নিজেদের শিশুদের জন্য আমরা যে ধরনের কাপড় ব্যবহার করি সেগুলোই আজ শিশুদের ঈদ উপহার দেওয়া হয়েছে।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন- মাহফুজুর রহমান সাদি, ফয়েজ আহমেদ ও তাসকিয়া তাবাসসুম বৃষ্টি। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন তারুণ্য সোসাইটির সাইফুল ইসলাম, খলিলুর রহমান, শাহ আব্দুল্লাহ স্বাদ, আব্দুল্লাহ জাবের, নওরিন নুজহাত নিহা, জাকিয়া শোভা, নাসরিন আলম, তিমা, লিজা, তারিফ, শুভ আহমেদ, জুবায়ের আহমেদ, সৌকত আহমেদ, রাসেল রহমান, সৌমিক প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com