মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে আওয়ামী লীগের দুই নেতার নির্বাচনী সভাকে কেন্দ্র করে সংঘর্ষ ॥ আহত ২০ রাজধানীর উত্তরা এলাকায় পুলিশের বিশেষ অভিযান ॥ নবীগঞ্জের কলেজ ছাত্র তাহসিন হত্যা মামলার আসামী শাফি গ্রেফতার বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নাট্যকর্মীদের অবদান অনস্বীকার্য- এমপি আবু জাহির পুলিশের দায়েরকৃত মামলায় যুবদল ও ছাত্রদলের চার নেতা কারাগারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলেয়া আক্তারকে হবিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা খোশ আমদেদ মাহে রমজান সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় চুনারুঘাটের প্রবাসী যুবক নিহত প্রবাসে সাংবাদিকতায় অনন্য অবদান রাখায় নবীগঞ্জের সাংবাদিক মতিউর মুন্নাকে গ্রিসে বাংলাদেশ দূতাবাসের সম্মাননা প্রদান মাধবপুরে নিখোঁজের ৪ দিন পর নদী থেকে হৃদয়ের লাশ উদ্ধার ক্যান্সারে আক্রান্ত সাবেক চেয়ারম্যান সত্যজিত দাশকে বাচাতে এগিয়ে আসুন

জেলা ছাত্রলীগের সম্মেলনে আবু জাহির এমপি- ছাত্রলীগ মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে দেশ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন

  • আপডেট টাইম রবিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৪
  • ৫৫২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলনে প্রধান অথিতির বক্তব্যে জেলা আওয়ামীলীগ সভাপতি এডঃ মোঃ আবু জাহির এমপি বলেছেন-ছাত্রলীগের ইতিহাস বাদ দিয়ে যেমন বাংলাদেশের ইতিহাস হয় না। তেমনি ছাত্রলীগকে বাদ দিয়ে বাংলা ভাষার কথা কল্পনা করা যায় না। কারণ ৫২’র ভাষা আন্দোলনে ছাত্রলীগের কর্মীদের ভূমিকা ছিল অগ্রণী। তিনি আরো বলেন-১৯৭১ সালে ছাত্রলীগের বন্ধুরা মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে দেশ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্যে দিয়ে অর্জিত হয় বাংলার স্বাধীনতা। তিনি বলেন-ছাত্রলীগ তারুণ্যের প্রতীক। তারা তারুণ্যকে ধারণ করে রাজনীতি করে। একটি সু-শৃংখল রাজনীতিক সংগঠন হিসাবে ছাত্রলীগের গৌরব উজ্জল ইতিহাস রয়েছে। গতকাল দুপুর ২টায় হবিগঞ্জ পৌরসভা মাঠে জেলা ছাত্রলীগের সম্মেলনে তিরি এসব কথা বলেন।
জেলা ছাত্রলীগ সভাপতি মোস্তফা কামাল আজাদ রাসেলের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধক এইচ.এম বদিউজ্জামান সোহাগ বলেন, তারেক রহমান বিদেশের মাটিতে পলাতক থেকে দেশের বিরুদ্ধে জঙ্গীবাদ ও মৌলবাদ সৃষ্টির গভীর ষড়যন্ত্র করে যাচ্ছেন। তারেক রহমানকে ইন্টারপোলের মাধ্যমে গ্রেফতার করে দেশে এনে শাস্তির ব্যবস্থা করার জন্য তিনি প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানান। হবিগঞ্জের কথা উল্লেখ করে তিনি বলেন, বিএনপি জোট সরকারের সময় দেশের সাবেক সফল অর্থমন্ত্রী হবিগঞ্জের কৃতি সন্তান শাহ এ এম এস কিবরিয়াকে বোমা মেরে হত্যা করা হয়। যা হবিগঞ্জের জন্য কলংকের অধ্যায়।
জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ ইশতিয়াক রাজ চৌধুরী, এস এম শামীম, মানিক মিয়া, মিজানুর রহমান কমল ও নাহিদ অরাফাতের যৌথ পরিচালনায় সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম। বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এডঃ আব্দুল মজিদ খান এমপি, এডঃ মাহবুব আলী এমপি, এডঃ আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি, আওয়ামীলীগ নেতা শাহনেওয়াজ মিল্লাদ গাজী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলমগীর চৌধুরী, আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান, মর্তুজ আলী, পৌর আওয়ামীলীগ সভাপতি নিলাদ্রী শেখর, সাধারণ সম্পাদক মোতাচ্ছিরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এডঃ সুলতান মাহমুদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি নাঈম হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, আইন সম্পাদক ময়েজ উদ্দিন শরীফ রুয়েল, বে-সরকারী বিশ্ববিদ্যালয় উপ-সম্পাদক শাহীন আহমেদ সিরাজী, উপ-আপ্যায়ন সম্পাদক মশিউর রহমান সুমন, উপ-ধর্ম সম্পাদক নিউটন দাশ, সহ-সম্পাদক মোঃ শাহ আলম, উপ-সম্পাদক নজরুল ইসলাম প্রমূখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com