শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১ সদর হাসপাতালে ডাক্তার থাকে ঘুমে ॥ চিকিৎসা করে ইর্ন্টানীরা হবিগঞ্জ শহরে পকেটমারের অভিযোগে আওয়াল আটক মাধবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মোঃ শাহজাহানের গণসংযোগ লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন

চুনারুঘাটে উপজলো প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ১২ বা পড়া হয়েছে

চুনারুঘাট প্রতিনিধি ॥ বিনম্র শ্রদ্ধা আর ভালবাসায় চুনারুঘাটে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করা হয়েছে। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে গ্রহন করা হয় নানা পদক্ষেপ। চুনারুঘাট উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা প্রশাসনের আয়োজনে গত ২৬ মার্চ (মঙ্গলবার) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ (একত্রিশ) বার তোপধ্বনির মাধ্যমে দিবসটি পালনের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী জাতীর শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে চুনারুঘাট উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ ‘স্মৃতিস্তম্ভ ও বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান মুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পর্যায়ক্রমে পুষ্পস্তবক অর্পণ করেন- চুনারুঘাট উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, পৌরসভা, উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, চুনারুঘাট পল্লী বিদ্যুৎ জোনাল অফিস ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। পুষ্পস্তবক অর্পণ শেষে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদানদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সব বীর মুক্তিযোদ্ধা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতাসহ শহিদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।
সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও ভবনসমূহ জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টার দিকে উপজেলা পরিষদ মাঠ প্রাঙ্গনে শিার্থীরা জাতীয় সংগীত পরিবেশন করে এবং দিবসটি পালনের জন্য আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ।
এরই সাথে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দিবসের কর্মসুচির সুচনা করা হয়। পরে পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস, এবং বিএনসিসির সমন্বয় অংশগ্রহণে কুচকাওয়াজ ও দিবসের তাৎপর্যের সাথে সামঞ্জস্যপুর্ণ ডিসপ্লে প্রদর্শন করে এবং সালাম গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়। ডিসপ্লে শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। সকাল ১০টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে-এঁর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং ‘বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারবর্গের’ সম্মানে উপজেলা প্রশাসনের উদ্যোগে সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে বিপুল সংখ্যক বীর মুক্তিযোদ্ধা ও সুধীজনরা অংশগ্রহণ করেন, বীর মুক্তিযোদ্ধা ও সুধীজনদের ফুলের ব্যাচ ও উত্তরীয় পরিয়ে স্বাগত জানায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। অনুষ্ঠান শেষে মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগীতায় অংশ নেওয়া বিজয়ী শিশু শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com