সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি ॥ ব্যাপক ক্ষয়ক্ষতি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এমপি আবু জাহির ॥ আওয়ামী লীগ মানুষের শিক্ষার অধিকার নিশ্চিত করেছে নবীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির মতবিনিময় সভা অনুষ্ঠিত হবিগঞ্জ গভ: হাইস্কুলের এ্যালামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে প্রাক্তন শিক্ষার্থীদের পরামর্শ সভা ॥ সমন্বয় কমিটি গঠন হবিগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে আলোচনা সভা ধল বাজারে ট্রাক্টর চাপায় নারী নিহত জগতপুরে মোটর সাইকেল উল্টে বিজিবি সদস্য আহত মাধবপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ শায়েস্তাগঞ্জে খোয়াই নদীতে গোসল করতে গিয়ে দুই ভাই নিখোঁজ ॥ ১ জনের লাশ উদ্ধার নোভা ডিজিটাল সাইন উদ্বোধন করলেন এমপি আবু জাহির

সাইবার ক্রাইম মনিটরিং সেলের মাধ্যমে প্রতারিত টাকা উদ্ধার

  • আপডেট টাইম সোমবার, ১১ মার্চ, ২০২৪
  • ২৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ পুলিশ সাইবার ক্রাইম মনিটরিং সেলের মাধ্যমে বিকাশসহ ব্যাংক একাউন্ট হ্যাক করে হাতিয়ে নেয়া ২ লাখ ১৬ হাজার টাকা উদ্ধার করে মালিকদের দিয়েছেন। গতকাল রবিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে ভুক্তভোগী প্রকৃত মালিককের নিকট হস্তান্তর করা হয়। ভুক্তভোগীরা হলেন, বানিয়াচং উপজেলার নাগুড়া গ্রামের মৃত তপন কুমার দাসের পুত্র তন্ময় দাশ (২৫) ৮৬ হাজার ৮৮০ টাকা গত ১৪ জানুয়ারি ইসলামী ব্যাংক হবিগঞ্জ শাখার একাউন্ট হ্যাক করে, সদর উপজেলার গোপায়া ইউনিয়নের আব্দুল ছাত্তারের পুত্র আব্দুর রহমান (৪৭) এর গত ১৬ জানুয়ারি তার বিকাশ পারসোনাল একাউন্ট করে ৩৯ হাজার ৬০০ টাকা নিয়া যায়। মাধবপুরের জনৈক ইমরান হোসেন চৌধুরীর পিতার বিকাশ নাম্বার থেকে ১০ হাজার ০০০ টাকা হ্যাক করে নিয়ে যায় প্রতারক চক্র। এ ছাড়া সিলেট বিয়ানী বাজারের মনির উদ্দিনের পুত্র মোঃ এনাম উদ্দিন (৪৬) ভিআইপি ডিসকাউন্ড বিডি থেকে অনলাইনের মাধ্যমে ইলেক্ট্রিক সমগ্রী খরিদ করার কথা বলে তার ব্যবহৃত পার্সোনাল বিকাশ থেকে ৩১ হাজার ৪৮৩ টাকা নেওয়ার পর কোন প্রকার ইলেক্ট্রনিক্স এর মালামাল না দেয়াসহ শায়েস্তাগঞ্জ উপজেলার শৈলজুড়া গ্রামের আকবর আলীর পুত্র মোঃ উজ্জল মিয়া (৩২) এর গত ১২ ফেব্রুয়ারি বিকাশ একাউন্ট থেকে ৯ হাজার ১৩৫ টাকা পাঠানোর সময় ভুলবশত অন্য বিকাশ নম্বরে টাকা চলে যাওয়ার পর টাকা না দেয়া, উমেদনগর এলাকার শ্রী কৃষ্ণ রায়ের রাত্রী রায় (২১) এর বিকাশ ২৩ হাজার ০৫৮ টাকা হ্যাক করে নিয়ে যায় এবং শায়েস্তানগর এলাকার রিপন আহমদের পুত্র আব্দুল্লাহ আল মামুন (২৬), গত ২ জানুয়ারি ভুলবশত অন্য নম্বরে ১৭ হাজার টাকা চলে গেলে ওই ব্যক্তি ফোন বন্ধ রাখে।
উল্লেখিত ব্যক্তিরা সংশ্লিষ্ট থানা পুলিশে অভিযোগ করলে প্রাথমিক তদন্ত শেষে সাইবার ক্রাইম ইউনিটের মাধ্যমে টাকা উদ্ধার করার পরামর্শ দেন পুলিশ সুপার। পরবর্তীতে পুলিশ সুপারের নির্দেশক্রমে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), হবিগঞ্জ এর তত্ত্বাবধানে সাইবার ক্রাইম ইউনিট তথ্য প্রযুক্তি সহায়তায় সর্বমোট-২ লাখ ১৬ হাজার টাকা উদ্ধার করে মালিকদের দেয়া হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com