মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১২:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে হাওরে প্রাইমারী শিক্ষিকার লাশ উদ্ধার হবিগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুস শহীদ ॥ কৃষকদের ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করছে সরকার হবিগঞ্জে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ॥ পাশের হার ৭২.০৫% কৃষিমন্ত্রীকে জেলা পরিষদ হবিগঞ্জ চেয়ারম্যানের ফুলেল শুভেচ্ছা হবিগঞ্জ গভঃ হাই স্কুলের বিতর্কমুক্ত এলামনাই এসোসিয়েশন গঠনের লক্ষ্যে আহবায়ক কমিটি ঘোষণা নবীগঞ্জ বড় ভাকৈর পশ্চিম ও পূর্ব ইউনিয়নে ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ হবিগঞ্জে এসএসসি পরীক্ষায় ফেল করায় ১ শিক্ষার্থীর মৃত্যু ২ জনের আত্মহত্যার চেষ্টা সাংবাদিকদের সাথে লিগ্যাল এইড অফিসার সম্পা জাহানের মতবিনিময় নবীগঞ্জ আলোকিত ব্যাচ ৯৫ সংগঠনের কমিটি গঠন ॥ হিমেল সভাপতি, মামুন সাধারন সম্পাদক ছালেহ সাংগঠনিক সম্পাদক নির্বাচিত নবীগঞ্জে বিশ্ব মা দিবস পালিত

বাউসা শাহ বাড়ি ফাউন্ডেশনের উদ্যোগে হাজারো হতদরিদ্র পরিবারের মাঝে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ

  • আপডেট টাইম মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪
  • ২৮ বা পড়া হয়েছে

র্স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের বাউসা গ্রামের শাহ বাড়ি ফাউন্ডেশনের উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবারও পবিত্র মাহে রমজান উপলক্ষে উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন গ্রামের গরীব অসহায় ও হতদরিদ্র হাজারো পরিবারের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
গতকাল সোমবার সকাল ১০টায় বাউসা শাহ বাড়ি প্রাঙ্গনে আনুষ্ঠানিক ভাবে এসব পরিবারের মাঝে প্যাকেজ আকারে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। শাহ বাড়ি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান উপজেলার বিশিষ্ট সমাজ সেবক ও দানবীর আলহাজ্ব শাহ মোঃ ছালিক মিয়ার সভাপতিত্বে ও শাহ বাড়ি ফাউন্ডেশনের সদস্য শাহ মিজান আহমদ এবং নবীগঞ্জ শহরের বিশিষ্ট ব্যবসায়ী শাহ লিমন আহমদের যৌথ পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন, নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী।
এতে বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন, নবীগঞ্জ উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চৌধুরী শেপু, হবিগঞ্জ রওশন রেজা এম্পায়ার এর স্বত্বাধিকারী হাবিবুর রহমান বেলায়েত, উপজেলার বিশিষ্ট সালিশ বিচারক মোঃ কাওছার আহমদ, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শিহাব আহমদ চৌধুরী, নবীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী এড. শেখ শাহনুর আলম ছানু, যুক্তরাজ্য প্রবাসী শেখ তাহিদুল হোসাইন, বাউসা নাদামপুর ওয়ার্ডের মেম্বার মোঃ বাছিতুর রহমান চৌধুরী। এতে বক্তব্য রাখেন, নবীগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আলী হাছান লিটন, বাউসা হাফিজিয়া মাদ্রাসার সাবেক কোষাধ্যক্ষ এখলাছ আহমদ, উপজেলা যুবদল নেতা শেখ সিফন আহমদ, আল-আমিন, দুবাই প্রবাসী শাহ লিটন মিয়া, শাহ লিফন মিয়া, পর্তুগাল প্রবাসী শাহ সিমন মিয়া, শাহ জাবেদসহ আরো অনেকেই। এতে মোনাজাত পরিচালনা করেন বাউসা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওঃ শাহনুর আহমদ আজাদী। এতে আরো অংশগ্রহণ করেন, বাউসা হাফিজিয়া মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ আব্দুল বশির, বাউসা জামে মসজিদের খতিব মাওঃ রুহুল আমীন।
উল্লেখ্য, শাহ বাড়ি ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব শাহ মোঃ ছালিক মিয়া ও তার ভাতিজা শাহ শবকদর মিয়া সহ তাদের পরিবারের অর্থায়নে পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযহা উপলক্ষে বাউসা গ্রাম সহ আশপাশের বিভিন্ন গ্রামের গরীব অসহায় ও হতদরিদ্র মানুষের মাঝে প্রতিবছর, ইফতার, খাদ্য সামগ্রী ও নতুন কাপড় বিতরণ করে আসছেন। এছাড়াও দানবীর আলহাজ্ব শাহ মোঃ ছালিক মিয়া নিয়মিত গরীব অসুস্থ লোকজনকে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করে আসছেন। যে কোন দুর্যোগ ও দুঃসময়ে মানুষের পাশে থেকে মানবতার হাত বাড়িয়ে এগিয়ে এসে কাজ করেন। করোনাকালীন সময়ে করোনাভাইরাসের প্রার্দুভাবে ক্ষতিগ্রস্থ কয়েক শতাদিক পরিবারের মাঝে উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। উনার ব্যক্তিগত অর্থায়নে অসংখ্য, অসহায় পরিবারকে থাকার জন্য নতুন ঘর বানিয়ে দিয়েছেন। এছাড়া নবীগঞ্জ উপজেলার যুক্তরাজ্য প্রবাসীদের নিয়ে গঠিত বিভিন্ন সামাজিক সংগঠন ও সেবা মূলক প্রতিষ্ঠানের মাধ্যমে উনার আন্তরিক প্রচেষ্ঠায় এলাকার অসহায় ও হতদরিদ্র লোকজনকে আর্থিক সহায়তা প্রদান করে আসছেন। বাউসা গ্রামের মসজিদ মাদ্রাসা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আর্থিক ও সার্বিক সহযোগিতা করে তিনি এলাকার উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। একজন শিক্ষানুরাগী হিসাবে শিক্ষা ক্ষেত্রে আলহাজ্ব শাহ মোঃ ছালিক মিয়া যথেষ্ট অবদান রয়েছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com