শনিবার, ১১ মে ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে বিরোধ ॥ বানিয়াচঙ্গের আগুয়া গ্রামে সংঘর্ষে নিহত ৪ ॥ আহত ৫০ ॥ বাড়ি-ঘরে ব্যাপক ভাংচুর ॥ রাতভর ভয়ঙ্কর রকম লুটপাট ব্রাহ্মণডোরায় ফুলতারা হত্যার ঘটনায় ঘাতক স্বামী আটক কমিউনিটি ইনিশিয়েটিভ সোসাইটি’র ”নেটওয়ার্কিং পার্টনার মিটিং” অনুষ্ঠিত জাতীয় কৃষক পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহ্বায়ক হলেন বুলবুল চৌধুরী মাধবপুর উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর মনোনয়ন দাখিল এমপির সুমনের হস্তক্ষেপে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওটি চালু ২৩ মে এর মধ্যে ব্যাখ্যা দাখিলের নির্দেশ বিদ্যুত বিভ্রাটের ঘটনায় হবিগঞ্জ পিডিবির প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে মামলা চরহামুয়া গ্রামের মাঠে “ফসল কর্তন ও মাঠ দিবস” অনুষ্ঠিত কালিয়ারভাঙ্গায় বাঁধ নির্মাণ প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ দুদুকে চুনারুঘাট উপজেলা নির্বাচনে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

গাউসিয়া কমিটির মানবিক কাজ জোরদার করণের লক্ষ্যে জেলা ও উপজেলা নেতৃবৃন্দের সভা

  • আপডেট টাইম সোমবার, ১৪ আগস্ট, ২০২৩
  • ১০৮ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জ জেলা গাউসিয়া কমিটির সম্পাদক মন্ডলীর সাথে উপজেলা ও পৌর শাখার নেতৃবৃন্দের এক বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। অধ্যক্ষ আলহাজ্ব গোলাম সরওয়ারে আলমের সভাপতিত্বে গত ১২ আগস্ট মাদ্রাসা কমপ্লেক্সে এই সভা অনুষ্ঠিত হয়। মুফতি আবু ছাফওয়ান আশরাফুল ওয়াদুদের সঞ্চালনায় এতে প্রধান মেহমান ছিলেন জেলা সভাপতি আলহাজ্ব মোঃ লুৎফুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সহ-সভাপতি আলহাজ্ব হারুনুর রশিদ, হাজী মজলিশ মিয়া, শেখ মোঃ আইয়ুব আলী।
অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাও: আবুল খায়ের শানু, সহ সাধারণ সম্পাদক কাজী মাও: সাইফুল মোস্তফা, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ হাবিবুর রহমান, অর্থ সম্পাদক মোঃ নুরুল ইসলাম, দাওয়াতুল খায়ের সম্পাদক মুফতি ফজলুল হক, সহ সম্পাদক মুফতি মুজিবুর রহমান খান, দপ্তর সম্পাদক মোঃ ফজলুল করিম, প্রচার সম্পাদক কাজী মাও: হাবিবুর রহমান, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মাও: মোঃ হাবিবুর রহমান, আইন বিষয়ক সম্পাদক এড. আব্দুল আজিজ সোহেল, সমাজসেবা সম্পাদক মাও: মুজিবুর রহমান, শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মোঃ কাউসার আহমেদ রুবেল, তথ্য বিষয়ক সম্পাদক সৈয়্যদ মোঃ আলী বশনী প্রমূখ জেলা নেতৃবৃন্দ। এছাড়া উপস্থিত থেকে প্রয়োজনীয় পরামর্শমূলক বক্তব্য রাখেন, বিগঞ্জ সদর উপজেলা সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুল হাই, বানিয়াচং উপজেলা সভাপতি মোঃ রমজান আলী, নবীগঞ্জ উপজেলা সভাপতি আবু সাইদ রিমন, শায়েস্তাগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক ডাঃ তোফাজ্জুল হক আনসারী, চুনারুঘাট উপজেলা সাধারণ সম্পাদক মাও: ফজলুল হক, বাহুবল উপজেলা উত্তর সম্পাদক হাফেজ মনিরুল ইসলাম, চুনারুঘাট পৌরসভা আহ্বায়ক মাও: জিল্লুর রহমান সহ অন্যান্য উপজেলা ও পৌরসভা নেতৃবৃন্দ।
বক্তাগণ উল্লেখ করেন, ১৯৮৬ সনে গঠিত গাউসিয়া কমিটি বাংলাদেশ এখন বাংলাদেশের গন্ডি পেরিয়ে বিশ্বের বিভিন্ন দেশে শাখা বিস্তার করেছে। বিগত করোনা মহামারীর সময় এবং বন্যাদূর্গত মানুষের মধ্যে যেসকল মানবিক সেবা দান করেছে তা এদেশের মানুষের মণিকোঠায় গেথে গিয়েছে। হবিগঞ্জ এর প্রত্যেকটি স্থানে মানবিক টিম গঠন করে আর্থমানবতার সেবায় আত্মনিয়োগের জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হয়। ১৯৭৪ সনে গাউসিয়া কমিটির প্রতিষ্ঠাতা গাউসে জামান আ’লে রাসূল সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ্ (রহঃ) এদেশে জশনে জুলুছে ঈদ-এ-মিলাদুন্নবী (দ:) এর প্রবর্তন করেছিলেন বলেই আজ বিশ্বের ৬০টিরও অধিক রাষ্ট্রে নবী প্রেমিকদের মিলনমেলায় পরিণত হয়েছে এই জশনে জুলুছে ঈদ-এ-মিলাদুন্নবী (দ:)। হবিগঞ্জ জেলা গাউসিয়া কমিটির উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবছরও জাকঝঁমকপূর্ণ ভাবে জশনে জুলুছে ঈদ-এ-মিলাদুন্নবী (দ:) উদ্যাপনের উদ্যোগ নিতে হবে।
প্রতিষ্ঠান ভিত্তিক গাউসিয়া কমিটির যুগান্তকারী খেদমতের ভূয়সী প্রশংসা করে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, গাউসিয়া কমিটি বাংলাদেশের মূল সংস্থা আঞ্জুমানে রহমানিয়া সুন্নিয়া ট্রাস্টের অধীনে এদেশে অসংখ্য কামিল, ফাজিল, আলিম, দাখিল মাদ্রাসা, হিফজখানা ও এতিমখানা এবং খানকা শরীফ পরিচালিত হচ্ছে। হবিগঞ্জ এ গাউসিয়া মাদ্রাসা ও শরীফাবাদ দাখিল মাদ্রাসা কেন্দ্রীয় আঞ্জুমানের নিয়মিত পৃষ্ঠপোষকতা পাচ্ছে। আগামীতে প্রায় ২০টি প্রতিষ্ঠান আঞ্জুমানের অধীনে দেওয়ার জন্য প্রক্রিয়াধীন আছে। এদেশে প্রতিষ্ঠান ভিত্তিক সেবা কার্যক্রমে আঞ্জুমান ও গাউসিয়া কমিটির কোনো জুড়ি পাওয়া যাবে না। এসবগুলোই আওলাদে রাসূল সৈয়্যদ আহমদ শাহ্ সিরিকোটি (রহঃ) ও সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ্ (রহঃ) এর জিন্দা কারামত। বর্তমানে মওজুদা হুজুর কেবলা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ্ ও পীরে বাঙাল সৈয়্যদ মুহাম্মদ সাবের শাহ্ (মাঃজিঃআ) এর প্রত্যক্ষ পৃষ্ঠপোষকতায় গাউসিয়া কমিটির ভাইয়েরা ইলমে শরীয়ত ও ত্বরীকতের জ্ঞান অর্জনের পথকে সুগম করার জন্য দুইশতাধিক প্রতিষ্ঠানে খেদমত করে যাচ্ছেন। গাউসিয়া কমিটির তৃণমূল পর্যায়ে আরও কমিটি বিস্তার করে সকলকে মানবিক সেবায় অবদান রাখার জন্য তিনি বিশেষ আহ্বান জানান। পরিশেষে মুসলিম উম্মাহর সার্বিক বিষয়ে মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি করা হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com