রবিবার, ১২ মে ২০২৪, ১১:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আগুয়া গ্রামে ৩ মার্ডার মামলার প্রধান আসামী বদির ব্রাহ্মবাড়িয়া থেকে গ্রেপ্তার ॥ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত দেশীয় অস্ত্র উদ্ধার মুরাদপুর এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় ॥ শিক্ষক রিপন দাস ও নিম্নমান সহকারী রুমেন চৌধুুরী বরখাস্ত দাবা প্রতিযোগিতার উদ্বোধন করলেন এমপি আবু জাহির সদর থানা পুলিশের অভিযানে ৩ পরোয়ানাভুক্ত আসামি আটক ব্যবসায়ী আলহাজ্ব গোলাম মর্তুজা লাল মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত নবীগঞ্জে হ্যামট্রামেক সিটির কাউন্সিলর মুহিত মাহমুদকে নাগরিক সংবর্ধনা নবীগঞ্জের গজনাইপুর ও দেবপাড়ায় ভোট বর্জনে বিএনপির লিফলেট বিতরণ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তারকে সুরবিতানের সংবর্ধনা ভাইস চেয়ারম্যান প্রার্থী মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হক টিপুকে সমর্থন ও সহযোগিতার আহ্বান ॥ ১৮ মে শনিবার হবিগঞ্জ মুক্তিযোদ্ধা ভবনে বীর মুক্তিযোদ্ধা ও সন্তানদের সমাবেশ আগুয়া গ্রামে সংঘর্ষে আহতদের সদর হাসপাতালে দেখতে গেলেন এমপি রুয়েল ও সাংবাদিক পাবেল

বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সাবেক এমপি শরীফ উদ্দিন আহমেদ এর ২৭ তম মৃত্যু বার্ষিকী আজ

  • আপডেট টাইম রবিবার, ৬ আগস্ট, ২০২৩
  • ১১৮ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের বার বার নির্বাচিত সাবেক সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাধারন সম্পাদক এবং মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম এডভোকেট শরীফ উদ্দিন আহমেদ-এর ২৭ তম মৃত্যু বার্ষিকী আজ। এ উপলক্ষে হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ ও বানিয়াচং উপজেলা আওয়ামী লীগ এবং মরহুমের পরিবারের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। এর মধ্যে দোয়া মাহফিল, কোরআন তেলাওয়াত ও কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হবে।
জানা যায়- একজন নম্র, ভদ্র, আদর্শবাদী শিক্ষক ও মানতবাদী মানুষ ছিলেন বানিয়াচং-আজমিরীগঞ্জ আসনের সংসদ সদস্য শরীফ উদ্দিন আহমেদ। সর্বোপরি তিনি একজন সংগঠক, সংসদ সদস্য, সমাজ সংস্কারক ও পর দুঃখে কাতর আত্মমর্যাদা সম্পন্ন একজন মানুষ ছিলেন। একজন আদর্শবান ব্যক্তি হিসেবে আজও হবিগঞ্জসহ সারা বাংলাদেশে তিনি সফল পরিচিতি মানুষ। তিনি ১৯৯১ ও ১৯৯৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার মাত্র ১ মাস ২৪ দিন পর তিনি ইন্তেকাল করেন। তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়ে ১ মাস ২৪ দিনের মধ্যে বানিয়াচং-আজমিরীগঞ্জ সড়ক নির্মানের দাবী করেছিলেন। তাঁর দাবীর প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর মৃত্যুর পর সড়কটি মরহুম শরীফ উদ্দিন আহমেদ এমপি সড়ক নামে অনুমোদন করেন।
তাঁর ছেলে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক আইন সম্পাদক এডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল জানান, মরহুম শরীফ উদ্দিন আহমেদ এমপির ২৭তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ ও বানিয়াচং উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহন করেছে।
উল্লেখ্য, মরহুম শরীফ উদ্দিন আহমেদ ১৯৯৬ সালের ৬ আগস্ট মৃত্যুবরণ করেন। সৎ জীবন যাপন ও আদর্শিক রাজনীতির জন্য আজও তিনি দলমত নির্বিশেষে সবার কাছে অনুকরণীয়। তিনি আওয়ামীলীগের নেতা হলেও সর্বসাধারনের কাছে খুবই জনপ্রিয় ছিলেন। দলমত নির্বিশেষে তিনি সবার মাঝে গ্রহনযোগ্যতা সৃষ্টি করেছিলেন। মরহুম শরীফ উদ্দিন আহমেদ বানিয়াচং উপজেলার যাত্রাপাশা গ্রামে ১৯৪২ সালে ৭ই মার্চ জনগ্রহন করেন। তিনি গ্রামের প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক এবং বানিয়াচং এল.আর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ করেন। ১৯৬৭ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব এডুকেশন এ্যান্ড রিসার্স থেকে এমএ ডিগ্রি লাভ করেন। পরে একই বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭১ সালে সম্মানের সাথে এলএলবি পাশ করেন। এলএলবি পাশ করার পূর্বে তিনি বানিয়াচংয়ের ঐতিহাসিক এল আর সরকারি উচ্চ বিদ্যালয়ে কয়েক বছর সুনামের সাথে শিক্ষকতা করে ছাত্রদের পরম আত্মার আত্মীয় হয়ে উঠেছিলেন। পরে আইন পেশার পাশাপাশি রাজনীতি ও মানুষের সেবাকে কর্ম হিসেবে গ্রহন করেছিলেন। জাতীয় সংসদ চলাকালে ১৯৯৬ সালের ৬ আগষ্ট আকস্মিক ভাবে তিনি মৃত্যুবরণ করেন। যে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মরহুমের পরিবারের দায়িত্ব গ্রহণ করেন এবং তাঁর সন্তানদের নিজ খরচে পড়াশুনা করান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com