শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

হবিগঞ্জ পৌরসভার ‘পবিত্র হজ্ব ও ওমরাহ বিষয়ক’ প্রশিক্ষণ অনুষ্ঠিত

  • আপডেট টাইম সোমবার, ১৮ আগস্ট, ২০১৪
  • ৪১১ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ পবিত্র মক্কা-মদীনায় গমনেচ্ছু হজ্বযাত্রীদের জন্য হবিগঞ্জ পৌরসভা আয়োজিত ‘পবিত্র হজ্ব ও ওমরাহ বিষয়ক’ দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার কিবরিয়া পৌর মিলনায়তনে সকালে শুরু হয় প্রশিক্ষণ। প্রশিক্ষনের শুরুতে পবিত্র কোরআন হতে তেলওয়াতের পর স্বাগত বক্তব্য রাখেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব জি, কে গউছ। পবিত্র হজ্ব পালন উপলক্ষে যাত্রার শুরু হতে শেষ পর্যন্ত ধারাবাহিকভাবে হজ্ব যাত্রীদের করনীয় ও অনুসরনীয় বিষয়াদি নিয়ে মেয়র আলহাজ্ব জি, কে গউছ তার অভিজ্ঞতার আলোকে বিস্তারিত আলোচনা করেন। প্রধান অতিথির বক্তব্যে হবিগঞ্জের জেলা প্রশাসক মোঃ জয়নাল আবেদীন বলেন যারা পবিত্র হজ্ব পালন করার উদ্দেশ্যে মক্কা-মদীনায় গমন করতে যাচ্ছেন তার প্রকৃতপক্ষেই সৌভাগ্যবান। তিনি হবিগঞ্জ পৌরসভার পক্ষ হতে নিয়মিত হজ্ব প্রশিক্ষনের আয়োজন করায় মেয়র আলহাজ্ব জি কে গউছকে ধন্যবাদ জানান।
দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসুচীতে আলোচনা করেন আলহাজ্ব মাওঃ মুফতি এম মজিদ পিরিজপুরী, আলহাজ্ব মাওলানা আলী মোহম্মদ চৌধুরী, আলহাজ্ব মাওলানা তুফাজ্জল হক। অনুষ্ঠান পরিচালনা করেন গাউছিয়া একাডেমী ও প্রি-ক্যাডেট মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব গোলাম সরওয়ার। জোহর নামাজ ও মধ্যাহ্ন বিরতির পর হজ্বযাত্রীদের উদ্দেশ্যে স্বাস্থ্য বিষয়ক বিশেষ আলোচনা করেন শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ জমির আলী। সভায় পুরাতন ও নতুন হাজী সাহেবানগন অনুভুতি ব্যক্ত করেন। বিশেষ মোনাজাত পরিচালনা করেন জামেয়া ইসলামিয়া আরাবিয়া মাদ্রাসার মুহতামিম আলহাজ্ব মাওলানা তোফাজ্জল হক। প্রশিক্ষণে উপস্থিত ছিলেন মসজিদ সমন্বয় সুন্নী সংগ্রাম পরিষদের সভাপতি আলহাজ্ব রহিছ মিয়া, পৌর কাউন্সিলর শেখ নুর হোসেন, মোঃ আব্দুল আউয়াল মজনু, মোঃ আলমগীর, মোঃ মাহবুবুল হক হেলাল, পিয়ারা বেগম, সালমা আক্তার চৌধুরী, সৈয়দা লাভলী সুলতানা, পৌর সচিব নুর আজম বিন আখতারসহ অন্যান্যরা। প্রশিক্ষনে ১৬৫ জন হজ্বযাত্রী অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ শেষে মেয়র আলহাজ্ব জি, কে গউছ ও মাওলানা তোফাজ্জল হকসহ অতিথিবৃন্দ হজ্ব বিষয়ক ব্যাগসহ প্রয়োজনীয় উপহার সামগ্রী প্রশিক্ষনে অংশগ্রহণকারীতের হাতে তুলে দেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com