বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

হবিগঞ্জ-২ আসনে আওয়ামীলীগ মনোনয়ন প্রত্যাশী আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্ত্তুজা হাসান

  • আপডেট টাইম শুক্রবার, ১২ মে, ২০২৩
  • ১৭৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ আগামী দ্বাদশ জাতীয় সংসদস নির্বাচনে হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে আওয়ামীলীগের মনোনয়ন চাইবেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ নেতা আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মর্ত্তুজা হাসান। গতকাল বৃহস্পতিবার তিনি এ তথ্য নিশ্চিত করেন।
আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্ত্তুজা হাসান তৃণমূল থেকে উঠে আসা মুজিব আদর্শের একজন ত্যাগী আওয়ামীলীগ নেতা। তিনি দীর্ঘদিন যাবত আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ দায়িত্ব পালন করেছেন। এছাড়াও কাউন্সিলরের গোপন ব্যালটের মাধ্যমে জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। বর্তমানে তিনি হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের কার্যনিবাহী কমিটি সদস্য ও আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের ১ম সম্মানিত সদস্য। তিনি বিগত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে বিপুল ভোটে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি প্রথম আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের মনোনীত উপজেলা পরিষদ চেয়ারম্যান। উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় পর থেকে আজমিরীগঞ্জে ব্যাপক উন্নয়নে কর্মকান্ডে অংশ গ্রহন করেন। আজমিরীগঞ্জ উপজেলা সাধারণ জনগণের সাথে সার্বকনিক যোগাযোগের মাধ্যমে উপজেলাবাসীর সাথে সুসম্পর্ক গড়ে উঠে তার। উপজেলা সকল সামাজিক শালিস বিচারে অংশ গ্রহন করে বিরোধ নিস্পতিতে বলিষ্ট ভূমিকা রেখেছেন তিনি। আওয়ামীলীগের নেতা হিসেবে বানিয়াচং উপজেলায়ও রয়েছে ব্যাপক পরিচিতি তার। মর্ত্তুজা হাসান রাজনীতির পাশাপাশি সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। তিনি হবিগঞ্জ লায়ন ক্লাব অব ইন্টারন্যাল এর হবিগঞ্জ জেলা সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। আগামী জুলাই মাস থেকে তিনি এ সংগঠনের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন। তিনি পশ্চিমভাগ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ উপজেলা পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশনের সিলেট বিভাগীয় কমিটির সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।
ইতিপূর্বে ২ বার হবিগঞ্জের সর্বোচ্চ শ্রেষ্ট করদাতা নির্বাচিত হয়েছেন। শ্রেষ্ট করদাতা হিসেবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে সম্মাননাও পেয়েছেন। তিনি বিগত মহামারি করোনাকালীন সময় নিজের জীবনের ঝুকি নিয়ে আজমিরীগঞ্জের মানুষের পাশে দাড়িঁয়েছেন। এ সময় তিনি উপজেলা পরিষদ ও ব্যক্তিগত ভাবে সহযোগিতা করেছেন। ত্রাণ কার্যক্রমে অংশ গ্রহন করতে গিয়ে তিনি কারোনায় আক্রান্ত হয়েছিলেন। পরবর্তীতে সিলেটের একটি হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হন।
এছাড়াও তিনি লায়ন ক্লাবের মাধ্যমে জেলার বিভিন্ন স্থানের দরিদ্র মানুদেরকে সহযোগিতা করছেন। আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী মর্ত্তুজা হাসান বলেন-জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আদর্শ বুকে ধারণ করে বিগত ৪০ বছর ধরে আওয়ামীলীগের রাজনীতি করে আসছি। আওয়ামীলীগের সকল আন্দোলন সংগ্রামে নিয়মিত অংশ গ্রহন করছি। আওয়ামীলীগের একজন কর্মী হিেেসব জননেত্রী শেখ হাসিনার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন চাইবো। জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিলে আমি নির্বাচন করবো এবং বিজয়ী হবো বলে আমার বিশ্বাস।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com