বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

আনন্দঘন পরিবেশে কানাডায় হবিগঞ্জ এসোসিয়েশন অব টরন্টোর ইফতার

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩
  • ৮৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দঘন পরিবেশে কানাডায় অনুর্ষ্ঠিত হলো হবিগঞ্জ এসোসিয়েশন অব টরন্টোর ইফতার ও দোয়া মাহফিল। ১০ রমজান (২ এপ্রিল) রবিবার টরন্টো শহরের বায়তুল মোকাররম মসজিদে ইফতার ও দোয়া অনুষ্ঠিত হয়। এতে সিলেট বিভাগের ৪ জেলার বিভিন্ন সামাজিক সংগঠন ও কমিনিউটির নেতৃবৃন্দসহ ৩ শতাধিক অতিথি উপস্থিত ছিলেন। এর সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সভাপতি নূরুল ইসলাম আজাদ ও ইফতার-দোয়া মাহফিল উপ-কমিটির আহবায়ক সুলতান এম. কিবরিয়া।
সভাপতি নূরুল ইসলাম আজাদ জানান, প্রতিবারের ন্যায় এবারও কানাডায় অবস্থানরত হবিগঞ্জ ও সিলেট বিভাগের অন্য তিন জেলার লোকজনের উপস্থিতিতে সফলভাবে হবিগঞ্জ এসোসিয়েশন অব টরন্টোর ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে। ইফতারের পর এক আলোচনা সভায় আগামী ২৪ জুলাই সংগঠনের পক্ষ থেকে বার্ষিক বনভোজনের সম্ভাব্য তারিখ নির্ধারিত হয়েছে। নূরুল ইসলাম আজাদ বলেন, কোভিড চলাকালীন প্রতিটি রমজানে হবিগঞ্জ তথা বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগত ইন্টারন্যাশনাল স্টুডেন্টদের দোরগোড়ায় ইফতার পৌছে দেওয়ার উদ্যোগটি ছিলো এই সংগঠনের আরেকটি ব্যতিক্রমী উদ্যোগ।
হবিগঞ্জ এসোসিয়েশন অব টরন্টোর সাধারণ সম্পাদক এডভোকেট রাফী র. চৌধুরী বলেন, তুষার ঢাকা বরফের দেশ কানাডার টরন্টো শহরে অবস্থিত হবিগঞ্জ এসোসিয়েশন অফ টরন্টো কানাডা। এটি মূলত একটি সমাজসেবামূলক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। আমাদের প্রধান লক্ষ্যই হচ্ছে বিদেশের মাটিতে হবিগঞ্জ তথা সমগ্র বাংলাদেশের ঐতিহ্য তুলে ধরা এবং বিভিন্ন উপলে সর্বোচ্চ সংখ্যক বাংলাদেশীদের অংশগ্রহণে গঠনমূলক আয়োজন করা।
এই সংগঠনের পক্ষ থেকে ইতোমধ্যে হবিগঞ্জ জেলা সদর ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে অক্সিজেন কনসেনট্রেশান মেশিন প্রদান, হবিগঞ্জ জেলার শিল্পীদের আর্থিক সহায়তা, ত্রাণ বিতরণ, লাখাই উপজেলায় খেয়া পারাপারের নৌকা প্রদানসহ নানাবিধ সহযোগিতা করা হয়েছে বলেন জানিয়েছেন রাফী র. চৌধুরী।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com