মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:০৫ অপরাহ্ন

শহরের বিএনপির উঠান বৈঠকে জি কে গউছ ॥ ১০ কেজি চাল আর ঘরে ঘরে চাকুরী দেয়া কথা বলে আওয়ামীলীগ সরকার দেশের জনগণকে ধোঁকা দিয়েছে

  • আপডেট টাইম শুক্রবার, ৩ মার্চ, ২০২৩
  • ১১৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- দেশনেত্রী বেগম খালেদা জিয়ার শ্রেষ্ঠ সৃষ্টি এলিট ফোর্স র‌্যাব। কিন্তু সরকারের অন্যায় আদেশ পালন করতে গিয়ে র‌্যাব সেনশন খেয়েছে, র‌্যাবের মর্যাদা ক্ষুন্ন করেছে। এতে বাংলাদেশের নাগরিক হিসেবে আমরা লজ্জিত হয়েছি, ব্যথিত হয়েছি। পুলিশও সেনশনের বাহিরে থাকবে না যদি তারা অন্যায় করে। তিনি গতকাল বৃহস্পতিবার রাতে হবিগঞ্জ পৌরসভার মোহনপুরে ৮নং ওয়ার্ড বিএনপির উঠান বৈঠকে এসব কথা বলেন।
সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তি, গ্যাস বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে এবং বিএনপির ১০ দফা বাস্তবায়নের দাবীতে এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। জি কে গউছ আরও বলেন- দেশের মানুষ আজ ভাল নেই। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে দেশের মানুষ দিশেহারা। ১০ কেজি চাল আর ঘরে ঘরে চাকুরী দেয়া কথা বলে আওয়ামীলীগ জনগণকে ধোঁকা দিয়েছে। এই সরকারের লাগামহীন দুর্নীতি, জুলুম-নির্যাতন ও অত্যাচারের হাত থেকে দেশের জনগণকে রা করতে হবে। এ জন্য সরকারের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে হবে। আন্দোলনের মাধ্যমেই আওয়ামীলীগ সরকারের পতন নিশ্চিত করতে হবে।
তিনি বলেন- জনগণের ভালোবাসায় সিক্ত হয়ে ৩ বার হবিগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হয়েছি। কোটি কোটি টাকার কাজ করেছি। একটি টাকা দূর্নীতি হয়েছে পারলে প্রমাণ করুন। ওযু ছাড়া যেমন নামাজ হয় না, সততা ছাড়া জনসেবা হয় না। গাড়ী বাড়ির মালিক হওয়ার জন্য রাজনীতি করি না। জনসেবাকে ইবাদত মনে করে মানুষের কল্যানে রাজনীতি করি। জি কে গউছ বলেন- সরকার জনগণের টাকা লুটপাট করতে বারবার বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করছে। বারবার বিদ্যুতের মূল্য বৃদ্ধির কারণে নিত্যপন্য সহ সব কিছুর দাম আরও বাড়ছে, আবও বাড়বে। এতে সাধারণ মানুষকে না খেয়ে মরতে হবে। বিএনপি সরকারের আমলে চাল ছিল ১৬ টাকা কেজি, তেল ছিল ৪০ টাকা, ডাল ছিল ৪০ টাকা। আর এখন আওয়ামীলীগ সরকার দেশের মানুষকে চাল খাওয়াচ্ছে ৭০ টাকা কেজি, তেল ২০০ টাকা লিটার, ডাল ১৪০ টাকা কেজি। এই অবস্থায় দেশ চলতে পারে না। সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশের মানুষকে বাঁচাতে হলে, দেশের গণতন্ত্র রক্ষা করতে হলে, মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হলে আওয়ামীলীগের পতন নিশ্চিত করতে হবে। জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। আর জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হলে আওয়ামীলীগের কবল থেকে দেশকে মুক্ত করতে হবে। ইনশাআল্লাহ, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাত ধরেই বাংলাদেশে আবারও জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।
৮নং ওয়ার্ড বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শফিক মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল ইসলাম আনুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম চৌধুরী ফরিদ, এডভোকেপ খন্দকার শাহিন, মর্তুজা আহমেদ রিপন, এস এম আওয়াল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জালাল আহমেদ, বিএনপি নেতা ইউনুছ মিয়া, মইনুল হক সরদার, দেওয়ান মুহাইমিন চৌধুরী ফুয়াদ, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সফিকুর রহমান সিতু, আজহারুল হক বাকু, লিটন আহমেদ, হাজী জামাল মিয়া, রতন আনসারী, নজরুল ইসলাম কাওছার, আব্দুল মতিন সরদার, মোঃ মহিউদ্দিন, মোঃ সাহাব উদ্দিন, ফারুক আহমেদ, শামছু মিয়া, আব্দুস সালাম, মোহাম্মদ আলী, ওয়াহিদ মিয়া, আহাম্মদ আলী, আব্দুস শহিদ, মাওলানা মানিক আহসান, জেলা মহিলা দলের সহ সভাপতি নুরজাহান বেগম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শিমু চৌধুরী, আমিনা আক্তার, সামিনা বেগম, জোসনা বেগম, টিটু মিয়া, তাজুল ইসলাম, রহমত আলী, জাকির হোসেন রানা, আব্দুল কাইয়ুম, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাাদক আল আমিন তালুকদার, রাকিবুল ইসলাম রাকিব, তানভির রেজা, নজরুল ইসলাম, কাজল মিয়া, সাইদুর রহমান, আজিজুল হক শুভ প্রমুখ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com