বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

মীর্জা ফখরুল ও মীর্জা আব্বাসের মুক্তির দাবী জানালেন জি কে গউছ

  • আপডেট টাইম শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২
  • ১২৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মীর্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবী জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ।
তিনি শুক্রবার সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতিতে বলেন- বিএনপি বাংলাদেশের বৃহত্তম একটি রাজনৈতিক দল। এই দলটির মহাসচিব সাবেক অধ্যাপক, সাবেক মেয়র, সাবেক মন্ত্রী ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ মীর্জা ফখরুল ইসলাম আলমগীর এবং অবিভক্ত ঢাকা সিটি’র সাবেক মেয়র, সাবেক মন্ত্রী ও বর্ষিয়ান রাজনীতিবিদ মীর্জা আব্বাসকে গ্রেফতারের মধ্য দিয়ে সরকার রাজনৈতিক প্রতিহিংসার নগ্ন বহিঃপ্রকাশ ঘটিয়েছে। ১৯৭১ সালে বাংলাদেশের মানুষ পাকহানাদার বাহিনীর এমন নারকীয় তান্ডব দেখেনি, যা গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে ঘটেছে। সরকার পুলিশকে দিয়ে এসব হামলা, গুলিবর্ষণ ও হত্যাকান্ডের মধ্য দিয়ে জনগণের কন্ঠরোধ করতে চায়। কিন্তু ইতিহাস বড়ই নির্মম, পৃথিবীর কোনো স্বৈরশাসক দমন পীড়ন করে, জনগণের রক্ত ঝড়িয়ে তাদের মতা চিরস্থায়ী করতে পারেনি, আওয়ামীলীগও পারবে না, ইনশাআল্লাহ। দেশের আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীকে দিয়ে জনগণের জানমালের ক্ষতি করতে পারবে, কিন্তু আওয়ামীলীগ তাদের পতন ঠেকাতে পারবে না। আওয়ামীলীগের ফ্যাসিবাদী আচরণই প্রমাণ করে তাদের পতন অতি সন্নিকটে।
তিনি বলেন- আওয়ামীলীগ রাষ্টযন্ত্রকে ব্যবহার করে সর্বোচ্ছ চেষ্টা করেছে বিএনপির সমাবেশ বানচাল করার জন্য। কিন্তু তাদের সকল ষড়যন্ত্রই ব্যর্থ হয়েছে। বিএনপির সিনিয়র নেতৃবৃন্দ সহ ৫ শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার, নয়াপল্টন পার্টি অফিসে তালা, পুলিশ মোতায়েন, গুলিবর্ষণ ও হত্যাকান্ডের পরও মানুষ থেমে থাকেনি। কোনো প্রচার প্রচারণা ছাড়াই মাত্র কয়েক ঘন্টার মধ্যে গোলাপবাগ মাঠ মানুষের শতস্ফুর্ত অংশ গ্রহনে পরিপূর্ণ হয়ে মানুষ রাস্তায় অবস্থান নিচ্ছে। ১০ ডিসেম্বর এক নতুন ইতিহাস সৃষ্টি হবে। মানুষ নিজের জানের চেয়েও দেশকে ভালোবাসে। তাই দেশের গণতন্ত্রের মুক্তি ও ভোটের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে মানুষ রাজপথে নেমে এসেছে। সর্বোচ্ছ ত্যাগের বিনিময়ে হলেও আওয়ামীলীগের পতন নিশ্চিত না করে এই মানুষগুলো আর ঘরে ফিরে যাবে না।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com