শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আমীরে মুয়াবিয়াকে সাহাবি মানা না মানা নিয়ে হবিগঞ্জে দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া নবীগঞ্জে রোটারী ক্লাবের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে মরহুম সাংবাদিকদের সম্মানে স্মরণসভা অনুষ্ঠিত প্রশাসনের অনুরোধ ও সুষ্টু বিচারের আশ্বাসে ৪ রুটের সিএনজি ধর্মঘট প্রত্যাহার মাধবপুর থেকে ২৮ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব সাংবাদিক নুরুজ্জামান ভূইয়া মামুনের ভগ্নিপতির ইন্তেকাল নবীগঞ্জ কেন্দ্রীয় গোবিন্দ জিউড় আখড়ায় ৩ দিনব্যাপী বার্ষিক অষ্টপ্রহরব্যাপী কীর্তন উৎসব দধিভান্ডে সমাপন চুনারুঘাট থেকে গাঁজাসহ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব শ্রমিক নেতার উপর হামলার ঘটনায় ॥ আজ থেকে হবিগঞ্জ-বানিয়াচং-আজমিরীগঞ্জ ও নবীগঞ্জ রোডে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জে সিন্ডিকেটের মাধ্যমে বাড়ানো হয়েছে এলপি গ্যাসের দাম ॥ জরিমানা

নবীগঞ্জে গরু ধান খাওয়া নিয়ে হামলায় রাখাল খুন

  • আপডেট টাইম বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
  • ২৪ বা পড়া হয়েছে

মোঃ আলমগীর মিয়া, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার কালিয়ারভাঙ্গা ইউনিয়নের সোনাতলা হাওরে গরুর ধান খাওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের আঘাতে গরু রাখাল আব্দুল মন্নান খুন। নিহত আব্দুল মন্নান (৬৫) গরু রাখাল ওই ইউপির কালিয়ারভাঙ্গা (উত্তর পাড়া) গ্রামের মৃত রফিক উল্লার ছেলে।
বিভিন্ন সুত্রে জানা যায়, উপজেলার কালিয়ার ভাঙ্গা ইউনিয়নের কালিয়ারভাঙ্গা (উত্তর পাড়া) গ্রামের আব্দুল মন্নান প্রায় ১২ বছর যাবৎ পার্শ^বর্তী কালিয়ারভাঙ্গা (দক্ষিন পাড়া) গ্রামের এখলাছ মিয়ার বাড়িতে গরু রাখালের কাজ করে আসছেন। সোমবার (২৮ নভেম্বর) প্রতিদিনের ন্যায় গরু নিয়ে সোনাতলা হাওরে যান। এ সময় একটি গরু একই ইউপির টুকচানপুর গ্রামের মৃত কুতুব উদ্দিনের ছেলে সামছুদ্দিনের জমির হালি ছাড়া ক্ষেতে গিয়ে পড়ে। এ নিয়ে সামছুদ্দিনের ভাই ইদু মিয়া ও আব্দুল মন্নানের মধ্যে বাদানুবাদের সৃষ্টি হয়। এক পর্যায়ে ইদু মিয়াসহ ২/৩ জন লোক আব্দুল মন্নানের উপর হামলা চালায়। এতে আব্দুল মন্নান রক্তাত্ব জখম হলে তারা বিদ্যুতের কুটির সাথে মন্নানকে বেধেঁ রাখে। এ সময় গরুর মালিকের ছেলে শ্রাবন মিয়া হাওরে গেলে তাদের বাড়ির রাখাল আব্দুল মন্নানকে রক্তাত্ব জখম অবস্থায় উদ্ধার করে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। গতকাল মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে আব্দুল মন্নান মৃত্যুর খোলে ঢলে পড়েন। এ খবর এলাকায় পৌছলে গ্রামবাসীর মাঝে উত্তেজনা দেখা দেয়। ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এছাড়া হবিগঞ্জ সদর থানার পুলিশ মৃতের ছুরতহাল তৈরী করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করেছেন। নিহতের স্বজনদের অভিযোগ আব্দুল মন্নানের শরীরে একাধিক জখম রয়েছে। ইদু মিয়াসহ ২/৩ জন মিলে মন্নানকে আঘাত করে হত্যা করেছে। অপর একটি সুত্রে জানাগেছে, ইদু মিয়া বাক প্রতিবন্ধি। সে সরকারী প্রতিবন্ধি ভাতা ভোগ করে আসছে। অপর একটি সুত্রে দাবী করেছে, ইদু মিয়া ও আব্দুল মন্নান উভয়ই প্রতিবন্ধি। ওরা একে অপরের মধ্যে গরুর গোবর নিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে ইদ মিয়া লাটি দিয়ে মাথায় আঘাত করে। এতে মন্নানের মৃত্যু ঘটে। তবে আব্দুল মন্নানের স্বজনরা তা মানতে নারাজ। তাদের দাবী ইদু মিয়া একা একাধিক আঘাত করে আহতাবস্থায় মন্নানকে বিদ্যুতের কুটির সাথে বেধেঁ রাখতে পারে না। হত্যাকারীরা নিজেকে আড়াল করার জন্য প্রতিবন্ধি ইদু মিয়ার ঘাড়ে একক ভাবে চাপানোর অপচেষ্টা করছে। তারা আইনের আশ্রয় নিবেন বলেও জানান।
এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি ডালিম আহমদ জানান, এলাকার লোকজন ও প্রত্যক্ষদর্শীদের মাধ্যমে শুনেছি তিনি আঘাত করেছেন তিনিও প্রতিবন্ধি এবং যিনি মারা গেছেন তিনিও প্রতিবন্ধি। তবে অভিযোগ দিলে তদন্তক্রমে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com