শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

আদালতের আদেশ অমান্য করে টুপিয়াজুড়ি গ্রামে সেচ প্রকল্পের ড্রেন ভরাট করে দেয়ার চেষ্টা

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
  • ১৭৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচঙ্গের টুপিয়াজুড়ি গ্রামের শতাধিক কৃষকের চার শতাধিক একর বোরো জমির একমাত্র গভীর সেচ প্রকল্পের ড্রেন বন্ধ করে দেয়ার চেষ্টা করে আসছিল একই গ্রামের কিছু লোক। তাদের নেতৃত্বে ছিল গ্রামের মেম্বার আহাম্মদ আলী। কৃষকরা আশংকা করছিলেন সেচ পানির ড্রেন ভরাট করে দিলে চলতি বছর কোনো বোরো আবাদ করা যাবে না। অনাহারে অর্ধাহারে থাকবে কৃষক পরিবারগুলো। টুপিয়াজুড়ি গ্রামের অর্ধশত কৃষক গত রবিবার হবিগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হন। তাদের পক্ষে হারুন মিয়া বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ ছাদিকুর রহমান বাদী হারুন মিয়ার বক্তব্য শুনেন এবং উপস্থিত কৃষকদের কথা শুনেন। মামলাটি আমলে নিয়ে টুপিয়াজুড়ি গভীর সেচ প্রকল্পের পানি সেচে কোনো ধরনের বিঘœ সৃষ্টি না করতে এবং তপশিল গোপাটের কোনো শ্রেণী পরিবর্তন না করতে বিবাদী আহাম্মদ আলীসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেন। আদালতের আদেশ বানিয়াচং থানা পুলিশ বরাবরে প্রেরণ করা হয়। একই সাথে সহকারী কমিশনার ভূমিকে এ সংক্রান্ত বিষয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়। যথাযথভাবে আদালতের আদেশ পৌছে বানিয়াচং থানায়। থানা পুলিশ অভিযোগের গুরুত্ব বিবেচনায় ওইদিনই আদালতের আদেশ জারী করে। কিন্তু পুলিশ চলে আসার পর আবারও ড্রেনে মাটি ফেলার চেষ্টা করে আহাম্মদ আলীর লোকজন।
গতকাল সোমবার বানিয়াচং থানার এসআই রাজু, সুজাতপুর পুলিশ ফাড়ির এসআই আবু সাঈদ, এএসআই গোলাম কিবরিয়ার নেতৃত্বে একদল পুলিশ টুপিয়াজুরি গ্রামে গিয়ে অভিযান চালান। পুলিশের অভিযানে একসেভেটর চালকসহ মাটি ভরাট কাজের শ্রমিক ও ইউপি মেম্বার আহাম্মদ আলীর লোকজন পালিয়ে যায়। এব্যাপারে এসআই আবু সাইদ সাংবাদিকদের জানান- আদালতের আদেশের প্রতি সবারই সম্মান প্রদর্শন করতে হবে। আদালতের আদেশ ছিল মামলায় বর্নিত গোপাটের শ্রেণী পরিবর্তন করা যাবে না, সেচ কাজে বিঘœ সৃষ্টি হয় এমন কিছু করা যাবে না। আমরা ঘটনাস্থলে যাওয়ার পর বিবাদীরা পালিয়ে গেছে। আর যাতে সেচ কাজের ড্রেন ভরাট করা না হয় সে ব্যাপারে আমরা সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়ে এসেছি। এর ব্যত্যয় ঘটলে আমরা আইনগত ব্যবস্থা নেব।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com