শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ শহরে ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় আটক ৫ ॥ মালামাল উদ্ধার বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ ॥ দুর্নীতিমুক্ত জেলা পরিষদ গঠনের ঘোষণা দিলেন আলেয়া আক্তার হবিগঞ্জের শিরিষ তলায় খেলাঘরের বর্ষবরণ মাধবপুরে বিলুপ্ত প্রজাতির লজ্জাবতী বানর উদ্ধার বানিয়াচঙ্গে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী উদ্বোধন মাধবপুরে খামারীদের নিয়ে আলোচনা সভা হাছান মাহমুদের সঙ্গে গ্রিসের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক ॥ ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি নিয়ে আলোচনা

জেলা প্রশাসনের উদ্যোগে মেজর জেনারেল এম এ রব এর মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২
  • ১৪৭ বা পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জে প্রথম বারের মত জেলা প্রশাসনের উদ্যোগে ও জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড এবং মেজর জেনারেল এম এ রব গবেষনা পরিষদের সার্বিক সহযোগিতায় মহান মুক্তিযুদ্ধের উপ-সর্বাধিনায়ক মেজর জেনারেল এম এ রব বীর উত্তম এঁর ৪৭তম মৃত্যু বার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সোমবার দুপুরে শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এ স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিজেন ব্যানার্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ইশরাত জাহান। এতে বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ পৌর সভার মেয়র আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহফুজা আক্তার শিমুল, সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গৌর প্রসাদ রায়, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মুন্সি আব্দুর রহিম জুয়েল, ইসলামী ফাউন্ডেশনের উপ পরিচালক মোঃ মনিরুজামান, হবিগঞ্জ প্রেসক্লাব সাধারণ সম্পাদক রাশেদ আহমেদ খান। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ আব্দুজ জাহের, বীর মুক্তিযোদ্ধা মাস্টার আব্দুল মালেক, সাবেক উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদ, মেজর জেনারেল এম এ রব গবেষণা পরিষদের সভাপতি আলহাজ্ব মোঃ জিতু মিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক এম এ ওয়াহিদ, হবিগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাবেক সভাপতি চৌধুরী মোঃ ফরিয়াদ, মেজর জেনারেল এম এ রব গবেষণা পরিষদের সহ-সভাপতি শেখ বদর উদ্দিন, আব্দুল মোতালিব মমরাজ, কোষাধ্যক্ষ ডাঃ শফি উদ্দিন, শাহ শামসুল আরেফিন মাসুম ও ইফতেখার রহিম রুবেল প্রমূখ। হবিগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক পংকজ কান্তি দাশ পল্লবের পরিচালনায় অনুষ্ঠিত স্মরণ সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মুফতি মোঃ মুজিবুর রহমান, গীতা পাঠ করেন গৌর প্রসাদ রায়। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন মেজর জেনারেল এম এ রব গবেষনা পরিষদের সাংগঠনিক সম্পাদক ও মুক্তিযোদ্ধা প্রাতিষ্ঠানিক সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক শাহ জয়নাল আবেদীন রাসেল। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, ‘এখন থেকে মহান মুক্তিযুদ্ধের উপ-সর্বাধিনায়ক মেজর জেনারেল এম এ রব বীর উত্তম এঁর জন্ম বার্ষিকী পালন করা হচ্ছে। প্রতি বছরই জেলা প্রশাসনের আয়োজনে পালন করা হবে। আমাদের দেশকে যুদ্ধ করে স্বাধীন করেছেন অনেক বীর মুক্তিযোদ্ধা। এর মধ্যে হবিগঞ্জে কমান্ড্যান্ট মানিক চৌধুরী, মেজর জেনারেল সি আর দত্ত, বীর উত্তম জগৎজ্যেতি দাসের স্মরণ সভাও জেলা প্রশাসনের উদ্যোগে পালন করার চেষ্টা করা হবে। তাছাড়া জেলা প্রশাসক এম এ রব বীর উত্তম এঁর সমাধিস্থল সংস্কার ও রক্ষনা বেক্ষন এবং শায়েস্তাগঞ্জের নতুনব্রীজে গোল চত্ত্বরে সু-উচ্চ দুটি তোরণকে সৌন্দর্য্য করার লক্ষে কাজ করার আশ্বাস দেন।
এর আগে গত ১২ নভেম্বর মেজর জেনারেল এম এ রব গবেষণা পরিষদের উদ্যোগে মেজর জেনারেল এম এ রব বীর উত্তম এঁর ৪৭ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও ১৪ নভেম্বর সকাল ৮ টায় তাঁর সমাধিস্থলে শ্রদ্ধাঞ্জলী অর্পন ও বাদ এশা এতিম খানা মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com