বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজ ছাত্র রাজন মিয়া হত্যা মামলায় ফটোগ্রাফার রেজাউল হায়াত খানের যাবজ্জীবন কারাদন্ড

  • আপডেট টাইম বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ১৪৮ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজ ছাত্র রাজন মিয়া হত্যা মামলায় ফটোগ্রাফার রেজাউল হায়াত খানের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে মামলার ৩ আসামীকে ৭ বছর করে কারাদন্ড ও আরেকজনকে মামলা থেকে বেখসুর খালাস প্রদান করা হয়। ৭ বছরের দন্ডপ্রাপ্তরা হলেন-শহরের রাজনগরের আব্দুল আউয়ালের ছেলে বাবুল মিয়া (২৩), পুরান মুন্সেফীর কালো মিয়ার ছেলে কাজল মিয়া (২৫) ও সুলতান মামমুদপুরের মৃত কদর মিয়ার ছেলে করিব মিয়া (২২)। এ মামলা থেকে শহরতলীর উমেদনগরের কাউছার মিয়ার ছেলে জীবন মিয়া (২৩)কে অব্যাহতি দেওয়া হয়। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত রেজাউল হায়াত খান বানিয়াচং উপজেলা সদরের মধুখানি গ্রামের ইকবাল হোসেন খানের ছেলে।
গতকাল মঙ্গলবার ৮ নভেম্বর সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মোঃ আমিনুল ইসলাম এই রায়ের আদেশ দেন।
মামলার বিবরণে জানা যায়, ২০২১ সালের মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর সকাল সাড়ে ৮ টার দিকে হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজের কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে কলেজ ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক ও ব্যবস্থপনা বিভাগের অনার্স ৩য় বর্ষের ছাত্র রাজন মিয়া (২৩) শ্রদ্ধাঞ্জলী নিবেদন করতে যান। এ সময় তূচ্ছ বিষয়কে কেন্দ্র করে দন্ডপ্রাপ্ত রেজাউল হায়াত খান (২২)সহ অন্যান্য আসামীরা রাজন মিয়াকে ঘেরাও করে তার উপর হামলা করে। এ সময় তারা হকিষ্টিক দিয়ে রাজনের মাথায় আঘাত করে। এতে সে গুরুতর আহত হয়। পরে রাজনের মৃত্যু নিশ্চিত করতে আসামী রেজাউল হায়াত খান তাকে ছুরিকাঘাত করলে তার ভুরি বের হয়ে যায়। পরে তাকে উদ্ধার করে হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করা হলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত রাজনের বাবা হবিগঞ্জ সদর উপজেলার রিচি গ্রামের আব্দুর রউফ বাদী হয়ে ২০২১ সালের ১৮ ডিসেম্বর হবিগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় ৯ জনের স্বাক্ষ্য নেওয়া হয়। গতকাল রায় প্রদানকালে আসামী রেজাউল হায়াত খান আদালতে অনুপস্থিত ছিলেন। ঘটনার পর থেকে দন্ডপ্রাপ্ত আসামী রেজাউল হায়াত খান পলাতক রয়েছেন। রেজাউল হায়াত খানের বিরুদ্ধে একটি অস্ত্র মামলাও আদালতে চলমান রয়েছে।
এ তথ্য নিশ্চিত করেন মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোঃ ফারুক মিয়া। তবে রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন আসামী পক্ষের আইনজীবী ও তাদের স্বজনরা। এ ব্যাপারে আসামী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আমান উল্ল্যাহ জানান, আসামী রেজাউল হায়াত খান পেশায় একজন ফটোগ্রাফার। ঘটনার দিন তিনি সেখানে ফটো তোলার কাজ করছিলেন। কিন্তু তাকে ষড়যন্ত্রমূলক ভাবে এই মামলায় জড়িত করা হয়েছে। এই রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে আপিল করবো।
এ ব্যাপারে দন্ডপ্রাপ্ত আসামী রেজাউল হায়াত খানের বাবা ইকবাল হোসেন খান জানান, আমার ছেলে ফটো গ্রাফারের কাজ করে আসছে। সে বিজয় দিবসের দিন বৃন্দাবন সরকারি কলেজের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী ও ফুল দেওয়ার সুন্দর মহুর্তগুলো ক্যামেরা ধারণ করার জন্য সেখানে ছিল। কিন্তু আমার ছেলেকে ষড়যন্ত্রমূলক ভাবে রাজন মিয়া হত্যাকান্ডের ঘটনায় আসামী করা হয়েছে। আমার ছেলে রাজন হত্যার ঘটনার সাথে জড়িত নয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com