শনিবার, ০৮ অক্টোবর ২০২২, ০১:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
চুনারুঘাটে মুখে কস্টেপ ও হাত-পা বাঁধা অবস্থায় টমটম চালকের লাশ উদ্ধার মন্দরী গ্রামে মাছ ধরা নিয়ে সংঘর্ষ ॥ মহিলাসহ আহত ২৫ ॥ টেটাবিদ্ধ ৫ জনকে সিলেট হাসপাতাল প্রেরণ অলি-আউলিয়াদের মাধ্যমে এই জনপদে ইসলাম প্রতিষ্ঠিত হয়েছে-এমপি আবু জাহির বাহুবলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু আজমিরীগঞ্জে সরকারি উচ্চ বিদ্যালয়ে রাতভর নাচ-গানের মাধ্যমে জন্মদিন পালন করলেন ভাইস চেয়ারম্যান সজীব হবিগঞ্জ সদর উপজেলা হারভেস্টার মালিক সমিতির কমিটি গঠন নবীগঞ্জ পৌরসভার জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপন কুখ্যাত ডাকাত মুখলিছ গ্রেপ্তার পুলিশের মাসিক সভায় সদর থানার ওসি গোলাম মর্তুজা, এসআই মমিনুলকে সম্মাননা প্রদান সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে যুবককে ছুরিকাঘাত ॥ শহরে উত্তেজনা

নবীগঞ্জে ফুচকা হাটে বার্গার খেয়ে ৬ এসএসসি পরীক্ষার্থী অসুস্থ

  • আপডেট টাইম শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ শহরের একটি আভিজাত ফাস্টফুড দোকান ‘ফুচকা হাটে’ বার্গার খেয়ে ৬ এসএসসি পরীক্ষার্থী গুরুতর অসুস্থ হয়েছেন। অসুস্থ্য অবস্থায় ঝুকিঁ নিয়ে বৃহস্পতিবার এসএসসি পরীক্ষায় অংশ নিলেও পরীক্ষা শেষে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।
সুত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের কামালপুর গ্রামের এসএসসি পরীক্ষার্থী মহসিন মিয়ার মেয়ে রেশমা বেগম (১৭), সুন্দর আলীর মেয়ে সুরমা আক্তার (১৭), রকিবুল ইসলামের মেয়ে শারমিন আক্তার (১৫), আফজল মিয়ার মেয়ে সালমা বেগম (১৫), জয়নাল আবেদীনের ছেলে মোফাস্বীর রহমান (১৭) এবং লতিফুর রহমানের মেয়ে পাপিয়া বেগম (১৮) গত মঙ্গলবার নবীগঞ্জ জে.কে সরকারী মডেল হাইস্কুল কেন্দ্রে পরীক্ষা শেষে শহরের ওসমানী রোডস্থ চৌদ্দ হাজারী মার্কেটে ফুচকা হাটে ফাস্টফুড খাওয়ার জন্য যান। তারা ৫ জন দোকানে বসে বার্গার খেয়ে অপর সহকর্মীর জন্য ১টা বার্গার পার্সেলও নেন। উক্ত বার্গার খাওয়ার কিছুক্ষণ পরই তারা সবাই অসুস্থতাবোধ করেন। তাদের বাড়ির লোকজন স্থানীয় ফার্মেসী থেকে প্রাথমিক চিকিৎসা দেন। এক পর্যায়ে তারা ডায়রিয়া ও বমি আক্রান্ত হন। বৃহস্পতিবার অসুস্থ অবস্থায় এসএসসি পরীক্ষায় অংশ নেন তারা। কিন্তু পরীক্ষা শেষে হল থেকে বের হতে না হতেই তারা অসুস্থতাবোধ করেন। পরে সহপাটি ও স্থানীয় লোকজনের সহযোগিতায় উক্ত তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়া হয়।
এ ব্যাপারে ওই শিক্ষার্থীরা বলেন, ফুচকা হাটে বার্গার খেয়েই তারা অসুস্থ হন। ১টা বার্গার পার্সেল নিয়ে যাকে দেয়া হয় সে খেয়েও অসুস্থ হয়েছে। তাদের মাথা ঝিমঝিম করে এবং শরীর দুর্বল লাগছে বলেও তারা জানান। বৃহস্পতিবার অনুষ্ঠিত পরীক্ষা তারা খুব কষ্ট করে দিয়েছেন। আগামী দিনের পরীক্ষা সঠিকভাবে দিতে পারবেন কি না তা নিশ্চিত করে বলতে পারছেন।
এ ব্যাপারে ফুচকা হাটের ম্যানেজার ও বার্গারের কারিগর শান্ত বলেন, বার্গার তারা নিজে তৈরী করেন। ফাস্টফুড তৈরী করতে সরকারের অনুমতিপত্র আছে কি না জানতে চাইলে শান্ত বলেন তাদের ট্রেড লাইসেন্স রয়েছে। এর বাহিরে কোন কাগজ নেই।
শহরের প্রাণকেন্দ্রে বিএসটিআই এর অনুমতি ব্যতিরেখে ফাস্টফুড চিকেন ফ্রাই, হটডগ, বার্গার, চিকেন টোস, চিপস, ফুচকা, নুডুলসসহ বিভিন্ন জাতের ফাস্টফুড অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী করে বাজারজাত করা হয়।
এছাড়া উক্ত আভিজাত ফাস্টফুড দোকান গুলোতে টিনেজার বয়সের ছেলে-মেয়েদের আড্ডার কারখানায় পরিনত হয়েছে। তারা স্কুল কলেজ ফাকিঁ দিয়ে ওই ফাস্টফুড দোকান গুলোতে বন্ধুদের সাথে আড্ডা দিতে দেখা যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com