শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে ফুচকা হাটে বার্গার খেয়ে ৬ এসএসসি পরীক্ষার্থী অসুস্থ

  • আপডেট টাইম শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩২ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ শহরের একটি আভিজাত ফাস্টফুড দোকান ‘ফুচকা হাটে’ বার্গার খেয়ে ৬ এসএসসি পরীক্ষার্থী গুরুতর অসুস্থ হয়েছেন। অসুস্থ্য অবস্থায় ঝুকিঁ নিয়ে বৃহস্পতিবার এসএসসি পরীক্ষায় অংশ নিলেও পরীক্ষা শেষে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।
সুত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের কামালপুর গ্রামের এসএসসি পরীক্ষার্থী মহসিন মিয়ার মেয়ে রেশমা বেগম (১৭), সুন্দর আলীর মেয়ে সুরমা আক্তার (১৭), রকিবুল ইসলামের মেয়ে শারমিন আক্তার (১৫), আফজল মিয়ার মেয়ে সালমা বেগম (১৫), জয়নাল আবেদীনের ছেলে মোফাস্বীর রহমান (১৭) এবং লতিফুর রহমানের মেয়ে পাপিয়া বেগম (১৮) গত মঙ্গলবার নবীগঞ্জ জে.কে সরকারী মডেল হাইস্কুল কেন্দ্রে পরীক্ষা শেষে শহরের ওসমানী রোডস্থ চৌদ্দ হাজারী মার্কেটে ফুচকা হাটে ফাস্টফুড খাওয়ার জন্য যান। তারা ৫ জন দোকানে বসে বার্গার খেয়ে অপর সহকর্মীর জন্য ১টা বার্গার পার্সেলও নেন। উক্ত বার্গার খাওয়ার কিছুক্ষণ পরই তারা সবাই অসুস্থতাবোধ করেন। তাদের বাড়ির লোকজন স্থানীয় ফার্মেসী থেকে প্রাথমিক চিকিৎসা দেন। এক পর্যায়ে তারা ডায়রিয়া ও বমি আক্রান্ত হন। বৃহস্পতিবার অসুস্থ অবস্থায় এসএসসি পরীক্ষায় অংশ নেন তারা। কিন্তু পরীক্ষা শেষে হল থেকে বের হতে না হতেই তারা অসুস্থতাবোধ করেন। পরে সহপাটি ও স্থানীয় লোকজনের সহযোগিতায় উক্ত তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়া হয়।
এ ব্যাপারে ওই শিক্ষার্থীরা বলেন, ফুচকা হাটে বার্গার খেয়েই তারা অসুস্থ হন। ১টা বার্গার পার্সেল নিয়ে যাকে দেয়া হয় সে খেয়েও অসুস্থ হয়েছে। তাদের মাথা ঝিমঝিম করে এবং শরীর দুর্বল লাগছে বলেও তারা জানান। বৃহস্পতিবার অনুষ্ঠিত পরীক্ষা তারা খুব কষ্ট করে দিয়েছেন। আগামী দিনের পরীক্ষা সঠিকভাবে দিতে পারবেন কি না তা নিশ্চিত করে বলতে পারছেন।
এ ব্যাপারে ফুচকা হাটের ম্যানেজার ও বার্গারের কারিগর শান্ত বলেন, বার্গার তারা নিজে তৈরী করেন। ফাস্টফুড তৈরী করতে সরকারের অনুমতিপত্র আছে কি না জানতে চাইলে শান্ত বলেন তাদের ট্রেড লাইসেন্স রয়েছে। এর বাহিরে কোন কাগজ নেই।
শহরের প্রাণকেন্দ্রে বিএসটিআই এর অনুমতি ব্যতিরেখে ফাস্টফুড চিকেন ফ্রাই, হটডগ, বার্গার, চিকেন টোস, চিপস, ফুচকা, নুডুলসসহ বিভিন্ন জাতের ফাস্টফুড অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী করে বাজারজাত করা হয়।
এছাড়া উক্ত আভিজাত ফাস্টফুড দোকান গুলোতে টিনেজার বয়সের ছেলে-মেয়েদের আড্ডার কারখানায় পরিনত হয়েছে। তারা স্কুল কলেজ ফাকিঁ দিয়ে ওই ফাস্টফুড দোকান গুলোতে বন্ধুদের সাথে আড্ডা দিতে দেখা যায়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com