বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

শিক্ষা সহায়তা প্রদানকালে এমপি আবু জাহির ॥ হবিগঞ্জের সকল শ্রেনীর মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পারবো

  • আপডেট টাইম শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২
  • ১৪০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোটার ॥ এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা আছেন বলেই আমরা উন্নয়ন কাজ করতে পারছি। হবিগঞ্জে মেডিক্যাল কলেজ হয়েছে, কৃষি বিশ্ববিদ্যালয় হয়েছে, বৃন্দাবনে অনার্স মাষ্টার্স কোর্স চালুসহ শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। ছাত্র-ছাত্রীরা এখন বিনা বেতনে পড়াশুনার সুযোগ পাচ্ছে।’ তিনি হবিগঞ্জ পৌরসভা আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহত সকল সদস্যদের স্মরণে মিলাদ ও দোয়া এবং দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেন, ‘হবিগঞ্জে শেখ হাসিনা মেডিকেল কলেজ প্রতিষ্ঠা হওয়ায় এখানে আরো ৫’শ শয্যা হাসপাতালের সুযোগ সৃষ্টি হয়েছে। বর্তমানের আধুনিক হাসপাতালের ২৫০ ও শেখ হাসিনা মেডিকেল কলেজের ৫০০ শয্যা মিলে সর্বমোট ৭৫০ শয্যার সুবিধা পাবে হবিগঞ্জের মানুষ। এর ফলে হবিগঞ্জের সকল শ্রেনীর মানুষের স্বাস্থ্যসেবা আমরা নিশ্চিত করতে পারবো।’ হবিগঞ্জ পৌরসভা প্রদত্ত শিক্ষা সহায়তার টাকা শিক্ষার্থীদের লেখাপড়ার কাজে ব্যয় করার জন্য তিনি অভিভাবকদের প্রতি আহবান জানান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের নিহত সকল সদস্যদের স্মরণে মিলাদ ও দোয়া এবং দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান অনুষ্ঠানের আয়োজন করেছে হবিগঞ্জ পৌরসভা। বৃহস্পতিবার বেলা ২টায় পৌর টাউন হলে হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জ-লাখাই-শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির।
সভাপতির বক্তব্যে মেয়র আতাউর রহমান সেলিম বলেন নানা প্রতিকুলতার মাঝেও হবিগঞ্জ পৌরসভার পক্ষ হতে আমরা শিক্ষা সহায়তাসহ কল্যানমুলক কর্মসূচী অব্যাহত রেখেছি। তিনি পৌরসভার উন্নয়নে ভূমিকা রাখার জন্য হবিগঞ্জ-লাখাই-শায়েস্তাগঞ্জ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহিরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ রফিকুল আলম, হবিগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ নূরুল ইসলাম ও বৃন্দাবন সরকারী কলেজের অধ্যক্ষ ইলিয়াছ বখত চৌধুরী জালাল। পৌরকাউন্সিলরদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ জাহির উদ্দিন, পান্না কুমার শীল, মোহাম্মদ জুনায়েদ মিয়া, গৌতম কুমার রায় ও শেখ সুমা জামান। মিলাদ অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন মুফতি আলমগীর হোসাইন সাইফী। পৌরএলাকার দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান করে হবিগঞ্জ পৌরসভা। অনুষ্ঠানের শেষ পর্যায়ে শিক্ষার্থীদের হাতে পৌরসভার আর্থিক অনুদান তুলে দেন এডভোকেট মোঃ আবু জাহির এমপি। পৌরএলাকার ৭৮ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীকে পৌরসভার শিক্ষা সহায়তা প্রদান করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com