শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জে ওয়াক্ফকৃত কবরস্থানের ভূমি জবর দখলের চেষ্টা

  • আপডেট টাইম রবিবার, ১৭ জুলাই, ২০২২
  • ২৬৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের মাইজগাঁও এলাকায় ওয়াক্ফকৃত কবরস্থানের ভূমি জবর দখলের চেষ্টা চালাচ্ছে একটি চক্র। এ বিষয়ে মাইজগাাঁও জামে মসজিদের মোতাওয়াল্লি মৃত ওবায়দুল হক চৌধুরীর পুত্র এনামুল হক চৌধুরী গত ১৪ ফেব্রুয়ারী জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা হচ্ছেন- একই গ্রামের আব্দুস শহীদের পুত্র আব্দুল গণি, মৃত ছুরত উল্লার পুত্র ফরিদ উল্লা ও মৃত গরীব উল্লার পুত্র আব্দুল হান্নান।
অভিযোগ সূত্রে জানা যায়, নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের মাইজগাঁও জামে মসজিদ সংলগ্ন এনামুল হক চৌধুরী গং পূর্ব পুরুষদের ওয়াকফকৃত দলিল নং- ৯০/১৯৩১ মূলে বাউশা মৌজার জেএল নং- ১৫৯, খাতিয়ান নং- ৩৬২ এবং ১০৩২নং মৌজার ৮০ শতক কবরস্থান রকম ভূমি নিয়ে দীর্ঘদীন ধরে দুই পক্ষের মধ্যে বিরোধ চলে আসছে। চলতি বছরের ৩১ জানুয়ারী বিকাল সাড়ে ৪টার দিকে এনামুল হক চৌধুরী গংদের পারিবারিক কবরস্থান সংস্কার করার জন্য লোক পাঠান তারা। আব্দুল গণি, ফরিদ উল্লা ও আব্দুল হান্নান এ সময় এনামুল হক চৌধুরীর ও তার লোকদের নাম ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। একপর্যায়ে এনামুল হক চৌধুরীর লোকদের কবরস্থান থেকে জোরপূর্বক উঠিয়ে দেয়া হয়। পরবর্তীতে এনামুল হক চৌধুরী বিষয়টি এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গকে অবহিত করলে তারা বিচার-শালিসের চেষ্টা করেও ব্যর্থ হন। তারা অন্যায় ভাবে এলাকার বিচার শালিস না মেনে কবরস্থানে কাজ করলে এনামুল হক চৌধুরীর পরিবারকে হত্যা করে লাশ গুম করার হুমকি দেয় প্রবাশালীরা। এমতাবস্থায় এনামুল হক চৌধুরী ও তার পরিবার আতংকের মধ্যে দিন পার করছেন।
এ বিষয়ে এনামুল হক চৌধুরী বলেন, তারা দাঙ্গাবাজ ও লাঠিয়াল প্রকৃতির লোক, বিচার-শালিস মানে না, গায়ের জোরে যা ইচ্ছা তা করে বেড়ায়। তাদের ধারা খুন-জখম হওয়ার সম্ভাবনা থাকায় জেলা প্রশাসক বরাবর অভিযোগ দায়ের করেছি। তিনি প্রশাসনের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com