মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক ফেসবুকে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা ॥ যুবক গ্রেপ্তার নবীগঞ্জে পশু কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ বিনামূল্যে আড়াই কোটি টাকার সার-বীজ বিনামূল্যে বিতরণ নবীগঞ্জের কায়স্থ গ্রামে রাস্তা দখলের চেষ্টার অভিযোগ নবীগঞ্জে ঝন্টু রায়ের পিতার পরলোকগমন ॥ শ্রাদ্ধকার্য সম্পন্ন রোটারী ক্লাব ও ফারিয়ার শোক ভাইস চেয়ারম্যান প্রার্থী কাজী মাওলানা আব্দুল কাইয়ুম সিদ্দিকীকে ইসলামী ফ্রন্ট এর পূর্ণ সমর্থন প্রদান ইকরাম জগন্নাত জিউর আখড়ার নতুন পরিচালনা কমিটি গঠন বানিয়াচংয়ে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন হবিগঞ্জ আহলে সুন্নাত ওয়াল জামা’আত ইমাম মুয়াজ্জিন কল্যাণ পরিষদ গঠিত

বানিয়াচংয়ের জামায়াতে ইসলামি নেতা ইকবাল বাহার ঢাকা থেকে গ্রেফতার

  • আপডেট টাইম বুধবার, ১১ মে, ২০২২
  • ৩০৯ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচংয়ের জামায়াতে ইসলামি নেতা সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল বাহারকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে বানিয়াচং থানার এসআই অঞ্জন কুমার সাহার নেতৃত্বে একদল পুলিশ গতকাল সন্ধ্যায় ঢাকা মেডিকেল এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত জামায়াত নেতা ইকবাল বাহার বানিয়াচঙ্গের ৭ মহল্লা ছান্দের সৈদ্যারটুলা গ্রামের মৃত নুর উদ্দিন ওরফে ইনছাব উল্বার ছেলে।
পুলিশ জানায়, গ্রেফতারকৃত জামায়াত নেতা ইকবাল বাহার পুলিশ এসল্ট মামলার আসামী। এছাড়া আওয়ামীলীগ নেতা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়ার পক্ষ থেকে দায়েরকৃত মামলারও আসামী ইকবাল বাহার। এই দুই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।
এ ব্যাপারে বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমরান হোসেন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃত জামায়াতে ইসলামি নেতা ইকবাল বাহারকে রাতেই ঢাকা থেকে বানিয়াচং থানায় নিয়ে আসা হয়েছে।
উল্লেখ্য, বানিয়াচঙ্গে ছান্দ সর্দারের আধিপত্য বিস্তার নিয়ে ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়ার পক্ষের লোকজন ও জামায়াতে ইসলামি নেতা ইকবাল ও ছান্দ সর্দার এডঃ নজরুল ইসলাম খানের পক্ষের লোকজনের মধ্যে গত ৫ মে ভয়াবহ রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষ চলাকালে ২৫/৩০ টি বাড়িঘরে হামলা ও ভাংচুর করা হয়। হামলাকারীরা ওই সব বাড়ি থেকে নগদ টাকা, টিভি ফ্রিজ, গবাদি পশুসহ দামী আসবাবপত্র লুট করে নিয়ে যায়। তোপখানা, দোকানটুলা, সইদ্যারটুলা ও মাতাপুর মহল্লার লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে ১২৯ রাউন্ড রাবার বুলেট, ১২ রাউন্ড শিষা বুলেট ও ২৪ রাউন্ড কাদানে গ্যাস নিক্ষেপ করে।
এদিকে সংগর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে আওয়ামলীগ নেতা, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়া, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জামায়াতে ইসলামি নেতা ইকবাল বাহার, এডঃ নজরুল ইসলাম খানসহ ৯৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪৫০/৫১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ৭টি মহল্লা ছান্দের মালিকানাধিন রক্ষীবাউর জলাবন, জলমহালসহ বিপুল পরিমাণ সম্পত্তিকে কেন্দ্র করেই এ সংঘর্ষের সূত্রপাত। ওই ৭ মহল্লার ছান্দের প্রধান ছিলেন বানিয়াচং উপজেলার ২নং উত্তর-পশ্চিম ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়া। সাম্প্রতিককালে বিভিন্ন বিষয়াদী নিয়ে ওই ছান্দে আরেকটি পক্ষের সৃষ্টি হয়। ওই পক্ষের নেতৃত্ব দেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জামায়াতে ইসলামি নেতা ইকবাল বাহার। ইদানিং ইকবাল বাহার পক্ষের লোকজন সৈদ্যারটুলা মহল্লার এডঃ নজরুল ইসলাম খানকে ছান্দ সর্দার হিসেবে ঘোষণা করে। এতে চেয়ারম্যান ধন মিয়ার পক্ষের লোকজনের মধ্যে ক্ষোভ চরম আকার ধারণ করে। এবং মে উভয় পক্ষ রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com