বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

হবিগঞ্জের ৫টি দরিদ্র পরিবারের মুখে হাসি ফুটিয়েছে যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতি

  • আপডেট টাইম শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ১৯৬ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলার ৫টি উপজেলার ৫ টি দরিদ্র পরিবারের মুখে হাসি ফুটিয়েছে যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতি (ইনক)। ওই পরিবারগুলোকে স্বাবলম্বী করে তুলতে সংগঠনের পক্ষ থেকে সাড়ে ৫ লাখ টাকা ব্যয়ে ৫টি ক্ষুদ্রযান (মিশুক) প্রদান করা হয়েছে। এছাড়া একটি দরিদ্র পরিবারকে ঘর নির্মাণ করতে সহযোগিতা করা হয়েছে।
গত বৃহস্পতিবার বিকেলে হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এ যানবাহনগুলোর চাবি ৫ জন উপকারভোগীর হাতে তুলে দেন আমন্ত্রিত অতিথিগন। এ উপলক্ষে হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে এবং প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাশেদ আহমদ খানের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ আবু জাহির। বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহান, সিভিল সার্জন ডাঃ মোঃ নূরুল হক, পৌরসভা মেয়র আতাউর রহমান সেলিম, অতিরিক্ত জেলা প্রশাসক মিন্টু চৌধুরী, জেলা বিএমএ সাংগঠনিক সম্পাদক ও সমাজকর্মী ডাঃ সৈয়দ এম আবরার জাবের, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ পাবেল খান চৌধুরী। এছাড়াও আরো অনেক সামাজিক রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতি (ইনক) এর ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ এম নোমান ও সাধারণ সম্পাদক মোঃ সামছুল ইসলামের লিখিত বক্তব্য পাঠ করেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বসবাসরত হবিগঞ্জের সন্তানরা বিভিন্ন সংগঠনের মাধ্যমে হবিগঞ্জের কল্যাণে কাজ করে যাচ্ছেন। যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতি (ইনক) এর সদস্যরা দীর্ঘদিন ধরে দেশের দরিদ্র ও অসহায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। তারা করোনাকালীন সময়ে ১২০০ পরিবারের মাঝে প্রায় ১০ লক্ষ টাকা খাদ্য সহযোগিতা করেছেন, অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করেছেন। এছাড়াও হবিগঞ্জের সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়ানুষ্ঠানে তাদের বিশেষ অবদান রয়েছে। এর অংশ হিসেবেই অসহায় পরিবারগুলিকে স্বাবলম্বী করে তুলতেই তারা যানবাহনগুলো উপহার দিয়েছেন। তিনি বলেন- হবিগঞ্জ শহরে জায়গা দিলে ওই সংগঠনের পক্ষ থেকে একটি শিশুপার্ক করে দেয়া হবে। এ নিয়ে তাদের সাথে আরো আলাপ-আলোচনা করতে হবে। হবিগঞ্জ পৌরসভায় একটি জায়গা চিহ্নিত করে একটি শিশুপার্ক স্থাপন করা হবে। তবে আপাতত শহরের চিল্ডেন পার্কে যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতি (ইনক) এর সহযোগিতা দিয়ে একটি শিশুপার্ক গড়ে তোলা যেতে পারে। এ ধরণের কার্যক্রম গ্রহন করায় সংগঠনের নেতৃবৃন্দকে এবং সঠিক ভাবে দরিদ্রদের যানবাহনগুলো বিতরণ করায় ডাঃ জাবেরকে তিনি ধন্যবাদ জানান। সভায় বক্তারা বলেন- যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতি (ইনক) এর কর্মসূচি নিঃসন্দেহে একটি মহতি উদ্যোগ। দীর্ঘদিন ধরে ধারাবাহিকভাবে এ ধরণের কর্মসূচি গ্রহন করায় সংগঠনের নেতৃবৃন্দের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে এ ধরণের কর্মসূচি অব্যাহত রাখার জন্য তারা সংগঠনের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। বিতরণ করায় ডাঃ জাবেরকে তিনি ধন্যবাদ জানান। সভায় বক্তারা বলেন- যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতি (ইনক) এর কর্মসূচি নিঃসন্দেহে একটি মহতি উদ্যোগ। দীর্ঘদিন ধরে ধারাবাহিকভাবে এ ধরণের কর্মসূচি গ্রহন করায় সংগঠনের নেতৃবৃন্দের কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে এ ধরণের কর্মসূচি অব্যাহত রাখার জন্য তারা সংগঠনের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। মহতী অনুষ্ঠানটি সফল ভাবে সম্পন্ন করায় যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতি ইনক এর ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ এম নোমান ও সাধারণ সম্পাদক মোঃ সামছুল ইসলাম সম্মানিত অতিথিবৃন্দ ও হবিগঞ্জ প্রেসক্লাবকে ধন্যবাদ, কৃতজ্ঞতা ও দেশে প্রবাসে অবস্থানরত হবিগঞ্জ জেলার সকলের প্রতি অগ্রিম ইদ মোবারক জানান এবং সংগঠনের সকলের জন্য দোয়া কামনা করেন।
উল্লেখ্য, যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতি (ইনক) ইতিপূর্বে হবিগঞ্জে ২টি ক্রিকেটলীগ দুইবার স্পন্সর, হবিগঞ্জ ডায়াবেটিস হাসপাতাল, হবিগঞ্জ মহিলা কলেজসহ ও অন্যান্য খাতে প্রায় ৫০ লাখ টাকার সহযোগিতা করে। এছাড়া একজন কিডনী বিকল রোগীকে সাড়ে ৫ লক্ষ টাকা সহায়তা প্রদানসহ এক যুগের বেশি সময় ধরে দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মেধা বৃত্তিসহ বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করেছে। করোনাকালীন সময় বন্ধ থাকায় সেটি আবারও চালু হচ্ছে। এছাড়াও ২০২০ সালে আরেকজন দরিদ্র লোকজন ইজিবাইক উপহার দিয়ে ছিলেন। শীঘ্রই এই সংগঠনটি হবিগঞ্জ শহরে জায়গা পাওয়া সাপেক্ষে একটি শিশুপার্ক নির্মাণ করে হবিগঞ্জের কোমলমতি শিশুদের উপহার দিতে আগ্রহী।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com