বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
ওলিপুরে প্রাণের চিপস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ॥ কোটি টাকার ক্ষতি নাছিরনগরে কাজ করতে গিয়ে মাধবপুরে ৩ শ্রমিক নিহত শায়েস্তাগঞ্জে আটক প্রেমিক যুগল পুলিশ হেফাজতে দেশে ফিরলেন এমপি আবু জাহির ও হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আলেয়া আক্তার চুনারুঘাটে খাদ্যবান্ধব কর্মসূচির চাউলসহ এক ব্যক্তি গ্রেফতার চুনারুঘাটে নোহা উল্টে শিশু নিহত ॥ হাসপাতালে মা নবীগঞ্জে উপ-নির্বাচনে বিজয়ী ইউপি সদস্য আব্দুল মোমিনের শপথ গ্রহন আজমিরীগঞ্জে গরুর ঘাস কাটা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত ৫০ পবিত্র ওমরাহ পালন শেষে পৌরসভায় ফিরেছেন মেয়র আতাউর রহমান সেলিম নবীগঞ্জের প্রবীণ মুরুব্বি ফজল মিয়ার ইন্তেকাল ॥ দাফন সম্পন্ন

পুকড়া গ্রামের শাহীনের মৃত্যুর ঘটনায় প্রতিপক্ষকে আসামী করে মামলা এলাকাবাসীর প্রতিবাদ সভা

  • আপডেট টাইম রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৩
  • ৪০২ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ শহরের মাছুলিয়া গ্রামে নির্মান শ্রমিক শাহীনের মৃত্যুর ঘটনায় প্রতিপক্ষকে আসামী করে মামালা দয়ের করায় প্রতিবাদ সভা করেছে এলাকাবাসী। সভায় বক্তারা মামলা প্রত্যাহারের দাবী জানিয়েছেন। গতকাল শনিবার দুপুরে বানিয়াচং উপজেলার বালিখাল বাজারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। পুকড়া ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও এডভোকেট আব্দুল জলিলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় ৩৬টি গ্রামের লোকজন উপস্থিত ছিলেন। সভায় বক্তার বলেন, প্রতিহিংসা পরায়ন হয়ে কতিপয় ব্যক্তি তাদের স্বার্থে শাহিন মিয়ার মৃত্যুকে নিয়ে মিথ্যা মামলার নাটক সাজিয়েছে। আইনের মাধ্যমে সঠিক তদন্তে আসল দোষীদের খুজে বের করে শাস্তির দাবী জানানো হয়।
উল্লেখ্য, গত ৮ই সেপ্টেম্বর শহরের মাছুলিয়া গ্রামে সিক্তা বিশ্বাসের নির্মানাধীন বাড়িতে শাহীন মিয়া নামের এক শ্রমীক কাজ করতে গিয়ে সেফটি ট্যাংকিতে অজ্ঞান হয়ে যায়। ফায়ার সার্ভিস কর্মীরা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এদিকে পুকড়া গ্রামের বাসিন্দা মৌলা মিয়ার সাথে একই গ্রামের বাসিন্দা জামাল মিয়া চৌধুরীর দীর্ঘ দিন ধরেই বিরোধ চলে আসছিল। জামাল মিয়া চৌধুরী ও নিহতের পিতা আজিজুল মিয়া চৌধুরী একে অন্যের আত্মীয়। শাহীনের মৃত্যুর বিষয়টিকে ইস্যু করে মৌলা মিয়া (৬২), শিহাব মিয়া (২৫), বাচ্চুু মিয়া (৩৫), মদরিছ মিয়া (৪০), হারুনুর রশিদ (৪৫), আব্দুর রশিদ (৪২), রঙ্গু মিয়া (৪৮) সহ আরোও দুই ব্যাক্তির নামে মামলা দায়ের করে নিহতের পরিজন। বিষয়টি সম্পর্কে গ্রামবাসী অবগত হলে ১০ সেপ্টেম্বর এর সুষ্ঠু বিচারের দাবীতে এবং প্রতিপক্ষকে অযথা হয়রানি না করতে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের বরাবর লিখিত আবেদন করে। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, এডভোকেট আবুল কালাম, মেম্বার আফরোজ মিয়া, আবু ফজল মিয়া, রাখাল দাস, শহীদ মিয়া, নানু মিয়া, এরাজত মিয়া, ফরিদ মিয়া, বিশ্বজিৎ দাস, তরিকুল্লা মিয়া, আবদাল হোসেন তরফদার, মাওলানা আব্দুর রউফ প্রমুখ।
সভায় এ ষড়যন্ত্রের প্রতিবাদে এলাকার সাংসদ, জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে বিষয়টি অবহিত করে স্মারকলিপি প্রদানের সিন্ধান্ত হয়। পাশাপাশি এ ষড়যন্ত্র প্রতিরোধ ও উভয় পক্ষের বিরোধ মিমাংসার স্বার্থে একটি শান্তি রক্ষা কমিটি গঠন করা হয়েছে এডভোকেট আব্দুল জলিলকে আহবায়ক করে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, আব্দুল হোসেন তরফদার, মো. নানু মিয়া, আফরোজ মিয়া মেম্বার, রাখাল চন্দ্র দাশ, এড়াজত মিয়া, আব্দুল শহীদ, মো. মহিউদ্দিন মেম্বার, মোস্তফা মিয়া, ছনু মিয়া চৌধুরী মেম্বার।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com