শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

হবিগঞ্জ সদর হাসপাতালে নার্সদের অবহেলায় মা ও নবজাতকের মৃত্যু

  • আপডেট টাইম বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৪৭ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর হাসপাতালে আবারও নার্সদের অবহেলার কারণে প্রসুতি নারী ও নবজাতকের মৃত্যুর ঘটনা ঘটেছে। এ নিয়ে হাসপাতালে তোলাকালাম কা- হয়েছে। তবে নার্সরা সটকে পড়ায় পরিস্থিতি শান্ত হয়। বানিয়াচং উপজেলার গুনই গ্রামের হাফেজ শাহ ফুজায়েল জানান, গত ২১ ফেব্রুয়ারি দুপুরে আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা গ্রামের তাজুল ইসলামের স্ত্রী তার বোন ৩ সন্তানের জননী সুমেনা আক্তার (৩০) প্রসব ব্যথা নিয়ে সদর হাসপাতালের গাইনী ওয়ার্ডে ভেতর হন। বেডে যন্ত্রনায় কাতরালেও হাসপাতালের দায়িত্বপ্রাপ্ত নার্স প্রীতি আচার্য্য, সুষমা বিশ^াস, পলি বৈদ্য, সবিতা দাশসহ কয়েকজন আয়া গল্প গুজবে ব্যস্ত থাকেন। বারবার তাদেরকে অনুরোধ করলেও তার বোনকে চিকিৎসার জন্য এগিয়ে আসেননি। তার অবস্থার অবনতি দেখে রোগীর স্বজনরা ক্ষিপ্ত হন। এ সময় তারা সুমেনাকে ডেলিভারী রোমে নিয়ে যায়। এর কিছুক্ষণ পর নার্সরা বলেন, তার বোন ও নবজাতক মারা গেছে। এতে তারা মানসিকভাবে ভেঙ্গে পড়েন। তখন স্বজনদের সাথে নার্স ও আয়াদের বাকবিত-া এবং হাতাহাতি হয়। হাসপাতালে থাকা পুলিশ ঘটনাস্থলে এলে অভিযুক্ত নার্সরা সটকে পড়েন। তাদের অভিযোগ, নার্সদের অবহেলার কারণেই সুমেনা মারা গেছে। দাফন শেষে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এ বিষয়ে তত্ত্বাবধায়ক আমিনুল ইসলাম সরকার জানান, ২১ ফেব্রুয়ারি ছুটিতে ছিলাম। বিষয়টি আমি জানি না। আজ বুধবার অফিসে গিয়ে খবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com