রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
মাধবপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ শায়েস্তাগঞ্জে খোয়াই নদীতে গোসল করতে গিয়ে দুই ভাই নিখোঁজ ॥ ১ জনের লাশ উদ্ধার নোভা ডিজিটাল সাইন উদ্বোধন করলেন এমপি আবু জাহির আখাউড়ায় আবাসিক হোটেলে অসামাজিক কাজের অভিযোগে মাধবপুরের নারীসহ আটক ৭ কৃষ্ণনগরে রাস্তা নিয়ে সংঘর্ষে মহিলা-শিশুসহ আহত ১৫ পল্লী বিদ্যুৎ সমিতি সভাপতি মিজানুর রহমানকে কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ মাধবপুর উপজেলা পরিষদের দরজা সবার জন্য উম্মুক্ত ছিল-সৈয়দ শাহজাহান শহরে রাত্রিকালীন পরিচ্ছন্নতা কাজ পরিদর্শন হবিগঞ্জ পৌর মেয়র সেলিম হাইকোর্টের আদেশে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সুযোগ পেলেন সাংবাদিক মুরাদ আহমেদ নবীগঞ্জ-মার্কুলী সড়কে সিএনজির মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ১

১৪ সেপ্টেম্বও ২০১৩ ইং এর সকল সংবাদ

  • আপডেট টাইম রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৩
  • ৪২৮ বা পড়া হয়েছে

শায়েস্তাগঞ্জে সড়ক দুর্ঘটনায় সিএনজ
চালক নিহত ॥ সড়ক অবরোধ
শায়েস্তাগঞ্জ প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জ পৌর এলাকায় ট্রাকের সাথে সিএনজি অটোরিক্সার সংঘর্ষে সিএনজি চালক নিহত হয়েছে। নিহত সিএনজি চালাকের নাম হারুন মিয়া (২৮)। সে বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়নের নতুন বাজার এলাকার তাহের মিয়া পুত্র। গতকাল শুক্রবার ভোরের দিকে শায়েস্তাগঞ্জ-পুরানবাজার সড়কের পল্লী বিদ্যুত অফিসের সামনে এ দুর্ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় সকাল ৮টা থেকে বেলা ১টা পর্যন্ত সিএনজি শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখে। ৫ঘন্টা ওই সড়ক দিয়ে যানচলাচল বদ্ধ থাকার পর জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদারের মধ্যস্থতায় পরিস্থিতি শান্ত হয়।
স্থানীয় সুত্রে জানা গেছে, সিএনজি চালক হারুন মিয়া রেলস্টেশন থেকে পুরানবাজারের দিকে যাওয়ার সময় পল্লী বিদ্যুৎ অফিসের সামনে দাড়িয়ে থাকা বিদ্যুতের খুটি বোঝাই একটি ট্রাকের সাথে ধাক্কা লেগে সিএনজিটি ধুমড়ে মুচড়ে যায়। এতে চালক হারুন মিয়া গুরুতর আহত হন। মুমুর্ষ অবস্থায় তাকে হবিগঞ্জ আধুনিক হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার মৃত ঘোষণা করেন।
এদিকে দুর্ঘটনার প্রতিবাদে শ্রমিকরা নিহতের লাশ নিয়ে সকাল ৮টা থেকে বেলা ১টায় পর্যন্ত ঘটনাস্থলে সড়ক অবরোধ করে। ফলে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ ঘটনা নিয়ে পল্লী বিদ্যুৎ অফিসে শায়েস্তাগঞ্জ পৌর কর্তৃপক্ষ, পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ, শ্রমিক সংগঠনের নেতারা ও শায়েস্তাগঞ্জ থানা পুলিশ এক বৈঠকে বসে। বেলা সাড়ে ১২টা পর্যন্ত বৈঠক চলার এক পর্যায়ে জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার ঘটনাস্থলে এসে আগামী রবিবার পুনরায় বৈঠকের দিন ধার্য্য করে পরিস্থিতি শান্ত করেন।

লোটনস্থ হবিগঞ্জ জেলার ওয়েল ফেয়ার
এসোসিয়েশন ইউকে’এর সংবর্ধনা
স্টাফ রিপোর্টার ॥ গত বুধবার যুক্তরাজ্যের লোটন শহরে হবিগঞ্জ জেলা ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব আব্দুল বারী চৌধুরী শহীদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ এনামুর রশীদ জুয়েলের পরিচালনায় হবিগঞ্জের সাবেক পুলিশ সুপার জিল্লুর রহমান ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি হারুনুর রশীদ চৌধুরীকে সংবর্ধনা প্রদান করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহ তাজ উদ্দিন কোরেশী (রঃ) এর মাজারের মোতাওয়াল্লী আব্দুল হামিদ চৌধুরী, সংবর্ধিত ব্যক্তি জিল্লুর রহমান ও হারুনুর রশীদ চৌধুরী। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মৌলানা রুহুল আমীন খান। সভায় বক্তব্য রাখেন হবিগঞ্জ ইয়থ এসোসিয়েশনের সভাপতি নূর উদ্দিন বুলবুল, সৈয়দ মোস্তাক আহমেদ, সধীব লাল দাশ, জামাল উদ্দিন, নবীগঞ্জ কল্যাণ সমিতির সভাপতি ডাঃ খায়রুল ইসলাম হেলাল, সাধারণ সম্পাদক ইফতেখার আলম, হাজি মোঃ আব্দুর নূর, সাজ্জাদুর রহমান, সৈয়দ আব্দুর রউফ, সৈয়দ আব্দুর কাজিম রায়হান, মেনন রশীদ, ময়নুল ইসলাম দুলাল প্রমূখ।

দুই শতাধিক নৌকার বহর নিয়ে শিবপুর
জনসভায় যোগদান করলেন এমপি আবু জাহির
স্টাফ রিপোর্টার ॥ লাখাই উপজেলার প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত শিবপুর গ্রাম। গতকাল ওই এলাকার ২শতাধিক নৌকার বহর যোগে নিয়ে যাওয়া হয় হবিগঞ্জ-লাখাই আসনের সংসদ সদস্য এডঃ মোঃ আবু জাহিরকে। সেখানে গ্রামবাসী আয়োজিত জনসভা তিনি ভাষন দেন। এলাকার ব্যাপক উন্নয়ন কাজ করায় শিবপুর গ্রামবাসী কৃতজ্ঞতা স্বতস্ফুর্ত ভাবে এ ব্যাতিক্রম ধর্মী নৌ-র‌্যালির আয়োজন করে। জনসভায় উপস্থিত কয়েক হাজার জনতার মধ্যহ্ন ভোজের জন্য জবাই করা হয় ৩টি গরু।
এডঃ মোঃ আবু জাহির এমপি নেতৃবৃন্দকে নিয়ে গতকাল শক্রবার দুপুর ১২টার দিকে পৌছেন লাখাই উপজেলার চিকনপুর গ্রামে। সেখান থেকে ২শতাধিক নৌকার র‌্যালী এমপি আবু জাহিরকে নিয়ে যাওয়া হয় শিবপুর গ্রামে। দুপুরের খাবার শেষে বিকেলে শিবপুর জামে মসজিদ মাঠে জনসভা অনুষ্ঠিত হয়। জনসভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে ৪২ বৎসর পূর্বে। এর মধ্যে অনেকেই এমপি হয়েছেন, মন্ত্রী হয়েছেন। কিন্তু কেউ ঠিকমত কাজ করেননি। আজ থেকে সাড়ে ৪ বৎসর পূর্বে আপনারা আমাকে ভোট দিয়ে সংসদে পাঠিয়ে ছিলেন বলেই আমি আপনাদের সেবা করতে পেরেছি। আপনারা যদি আমাকে দোয়া করেন, আর একবার যদি আপনাদের সেবা করার সুযোগ করে দেন তাহলে শিবপুরসহ সকল গ্রামের অবশিষ্ট উন্নয়ন কাজ শেষ করতে পারব। তিনি সরকারের বিরুদ্ধে অপপ্রচার থেকে বিরত থাকার আহবান জানিয়ে বলেন, বি.এন.পি-জামাত দেশকে ধ্বংসাত্বক এর দিকে নিয়ে যাচ্ছে। এদের ব্যাপারে সজাগ থাকতে হবে।
কাজী ফেরদৌস এর সভাপতিত্বে ও ছাদেকুজ্জামান ছাদেক এর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধরণ সম্পাদক এডভোকেট আবুল কাশেম মোল্লা মাসুম, লাখাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও চেয়ারম্যান মাফুজুল আলম মাফুজ, সাধারণ সম্পাদক এডঃ মুশফিউল আলম আজাদ, লন্ডন প্রবাসী ড. মোঃ শাহ নেওয়াজ, আদমপুর ইউনিয়নের চেয়াম্যান ফজলুর রহমান বাদল, হাবিবুর রহমান আজনু, ফজলে এলাহী ফরহাদ, শাহ রেজাউল করিম দুলদুল, এনামুল হক মামুন, রুকন উদ্দিন মেম্বার, কামাল চৌধুরী, রফিকুল ইসলাম বাবলু, হাজী মোবারক, মুছা মিয়া প্রমূখ। এসময় আরও উপস্থিত ছিলেন চেয়ারম্যান লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম, চেয়ারম্যান সিরাজুল ইসলাম, এডঃ মাহফুজ মিয়া, ইকরামুল মজিদ চৌধুরী শাকিল, শাহিবুর রহমান, আমিনূল ইসলাম আলম, খোকন গোপ সৌরভ, তৌহিদ মোল্লা প্রমুখ।
জনসভা শেষে এমপি আবু জাহিরকে ফুলের মালা দিয়ে জুলহাস মিয়া মেম্বার, মাজু মিয়া সাবেক মেম্বার, নোয়াব মিয়া, সামছু মিয়া, আঃ খালেক, সুফী মিয়া, শের আলী, স্বরাজ মিয়া, সৈয়দ মিয়া, সালমানশাহ, মানউদ্দিন, আবু তাহের বিএনপি থেকে আওয়ামীলীগে যোগদান করেন।
প্রসঙ্গত, শিক্ষা ও যোগাযোগসহ শিবপুর গ্রামে এমপি আবু জাহির ৬কোটি টাকার উন্নয়ন মুলক কাজ বাস্তবায়ন করেন।

হবিগঞ্জ আধুনিক হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীত করন কাজের উেেদ্বাধনী অনুষ্টানে আবু জাহির ॥
নৌকায় ভোট দিলে উন্নয়ন হয় আর ধানের
শীষে ভোট দিলে জঙ্গীবাদ বোমাবাজ সৃষ্ঠি হয়
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-লাখাই আসনের এমপি আবু জাহির বলেছেন, হবিগঞ্জ বাসীর দীর্ঘদিনর দাবী ছিল হবিগঞ্জ আধুনিক হাসপাতালকে ২৫০ শয্যায় উন্নীত করন। আজকে নির্মাণ কাজের উদ্বোধনের মাধ্যমে আওয়ামীলীগ সরকার হবিগঞ্জবাসীর আশা পূরন করেছে। তিনি বলেন, নৌকায় ভোট দিলে দেশের উন্নয়ন হয় আর ধানের শীষে ভোট দিলে দেশে জঙ্গীবাদ বোমাবাজ সৃষ্ঠি হয়। হবিগঞ্জ আধুনিক হাসপাতালের ২৫০ শয্যা হলে আর ঢাকা-সিলেট রোগীদের রেফার করতে হবে না। এখানেই উন্নত চিকিৎসা দেয়া সম্ভব হবে। ডাক্তার, নার্স এর সংখ্যা বৃদ্ধি পারে ফলে হবিগঞ্জের গরিব অসহায় রোগীদের ফ্রি চিকিৎসা দেয়া সম্ভব হবে। তিনি বলেন, আগামীতে আওয়ামীলীগ ক্ষমতায় গেলে হবিগঞ্জ আধুনিক হাসপাতালকে মেডিকেল কলেজে রূপান্তরিত করা হবে। তাই আগামীতে তিনি নৌকায় ভোট দেয়ার জন্য সকলের কাছে অনুরোধ জানান।
তিনি গতকাল সকালে হবিগঞ্জ আধুনিক হাসপাতালের ২৫০ শয্যার ৬ তলা ভবনের নির্মান কাজ উদ্বোধন উপলক্ষে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। আধুনিক হাসপাতলের তত্ত্বাবধায়ক হরিপদ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক মনীন্দ্র কিশোর মজুমদার, পুলিশ সুপার মো: কামরুল আমীন, সিভিল সার্জন ডাঃ সফিকুর রহমান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী বদরুল আলম খান।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন হবিগঞ্জ টিভি জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি আলমগীর খান সাদেক, ডাঃ মুজিবুর রহমান পলাশ, ডাঃ আরশাদ আলী, ডাঃ হায়দার আলী, ডাঃ পুর্ণেন্দু বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি নির্মান কাজের উদ্বোধন করেন।
উল্লেখ্য, গণপূর্ত বিভাগের অধীনে ৬ তলা ভবনের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২২ কোটি টাকা। আগামী ২ বছরের মধ্যে নির্মান কাজ শেষে করা হবে বলে জানা গেছে।

নবীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যাপক
আব্দুন নুর এর বিদায় সংবর্ধনা
প্রেস বিজ্ঞপ্তি ॥ নবীগঞ্জ ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাকালীন অধ্যাপক আলহাজ্ব মোঃ আব্দুন নুর এর ৬০ (ষাট) বৎসর পূর্তি উপলক্ষ্যে গত বৃহস্পতিবার কলেজ শিক্ষক মিলনায়তনে শিক্ষক পরিষদ কর্তৃক এক বিদায় সংবর্ধনা আয়োজন করা হয়। বিদায় সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ মোঃ গোলাম হোসেন আজাদ। পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। বিদায় সংবর্ধনা সভায় বক্তারা বিদায়ী অধ্যাপক আলহাজ্ব মোঃ আব্দুন নুর এর কর্মময় জীবনের ত্যাগ, পরিশ্রম ও বিভিন্ন অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন । সভায় বক্তব্য রাখেন অধ্যাপক আলহাজ্ব মোঃ মুজিবুর রহমান, মেয়র মোঃ তোফাজ্জল ইসলাম চৌধুরী, মমতাজ সুলতানা, নাসরীন আহমেদ, মোঃ সিরাজুল ইসলাম, মোঃ সফর আলী, মোঃ শফিকুল হক, মোঃ হাবিবুর রহমান, আরোজ আলী শেখ, মোঃ আমির হোসেন, রফিকুল ইসলাম, কৃপেশ চন্দ্র দেব, মোঃ খালিকুজ্জামান, মোঃ রেজাউল আলম, রূপেশ চন্দ্র দাশ, অসীম কুমার রায়, মোঃ মিছবাহ উদ্দিন, শাহ্ ফুয়াদ ইমাম, ফজলে এলাহী মোঃ ফরহাদ, মোঃ দুদু মিয়া, অফিস স্টাফের পক্ষে মোঃ সুনাম উদ্দিন, বিন্দু ভূষণ বৈদ্য, জ্যোতিষ রঞ্জন সরকার। পরিশেষে বিদায়ী অধ্যাপক আব্দুন নুর দীর্ঘ কর্মময় জীবনের স্মৃতিচারণ করেন এবং কলেজকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সবাইকে ঐক্যবদ্ধ থেকে কাজ করার আহ্বান জানান।

চুনারুঘাটে অপহৃতা কিশোরী নাজমাকে
৪দিনেও উদ্ধার করতে পারেনি পুলিশ
চুনারুঘাট প্রতিনিধি ॥ চুনারুঘাটে অপহৃতা কিশোরী নাজমাকে (১৫) দিনেও উদ্ধার করতে পারেনি পুলিশ। কিশোরী নাজমা আহম্মদাবাদ ইউনিয়নের কালিশিরী গ্রামের মোঃ ফিরোজ আলীর কন্যা। গত মঙ্গলবার রাত ৯টার দিকে তাকে অপহরণ করা হয় বলে পারিবারিক সূত্রে জানা গেছে। এ ব্যাপারে নাজমার মা আন্নরা খাতুন বাদী হয়ে একই গ্রামের আব্দুল লতিবের ছেলে আব্দুর রহিমসহ আরো কয়েকজনকে আসামী করে মামলা দায়ের করেন। তবে নাজম কে অপহরণ করা হয়েছে নাকি সে স্বেচ্ছায় পালিয়ে গেছে এ নিয়ে নানা আলোচনা চলছে।

জাপা নেতা আতিককে শায়েস্তাগঞ্জ
ওলামা পার্টির নেতৃবৃন্দের শুভেচ্ছা
প্রেস বিজ্ঞপ্তি ॥ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, হবিগঞ্জ জেলা সভাপতি ও হবিগঞ্জ সদর লাখাই আসনে জাপা মনোনীত এমপি প্রার্থী আলহাজ্ব আতিকুর রহমান আতিককে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন শায়েস্তাগঞ্জ ওলামা পার্টির নেতৃবৃন্দ। সম্প্রতি দক্ষিণ শ্যামলীস্থ বাস ভবনে এসে এ শুভেচ্ছা জানান। এ সময় আতিকুর রহমান আতিক বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ তার শাসন আমলে দেশের আলেম ওলামাদের সর্বোচ্ছ সম্মানিত করেছিলেন। আর বর্তমান সরকারের আমলে আলেম ও ওলামাদের উপর জুলুম নির্যাতন করা হচ্ছে। তিনি আগামী নির্বাচনে দেশের আলেম ওলামাদের জাতীয় পার্টির পতাকা তলে সমবেত হওয়ার আহবান। এ সময় উপস্থিত ছিলেন জেলা জাপার সহ-সভাপতি আব্দুল মোক্তাদীর চৌধুরী অপু, যুগ্ম সাধারণ সম্পাদক মীর জিয়াউল হক জিয়া, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম মেম্বার, জেলা স্বেচ্ছাসেবক পার্টির সদস্য সচিব জাহাঙ্গীর আলম চৌধুরী, হবিগঞ্জ সদর উপজেলা জাপার সহ-সভাপতি আব্দুল গফুর জিতু, সৈয়দ আখলাক উদ্দিন মুনসুর, হবিগঞ্জ পৌর যুবসংহতির আহবায়ক আব্দুল মোক্কাদ্দীম নিশু, সদর উপজেলা যুবসংহতির যুবসংহতির সদস্য সচিব মইনুল হাসান দুলাল, যুগ্ম আহবায়ক নুরুল হক, ওলামা পার্টির নেতা হাফেজ শাহ আব্দুস সালাম, হাফেজ মোশাহিদ আলী, হাফেজ রহমত আলী, আব্দুল আজিজ, শাহ লুৎফুর রহমান প্রমুখ।

আতাউর রহমান সেলিম কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় পৌর যুবলীগের ফুলেল শুভেচ্ছা
প্রেস বিজ্ঞপ্তি ॥ হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছে পৌর যুবলীগের সহ সভাপতি মোঃ এনামুল হক শাহীন। এসময় উপস্থিত ছিলেন- পৌর যুবলীগ নেতা তালুকদার রানা, জাহাঙ্গীর আলম ভূইয়া, শাহীন চৌধুরী, ৬নং ওয়াড যুবলীগের সভাপতি রায়হান আহমেদ নিরু, সহ সভাপতি মোঃ লিয়াকত মিয়া, সাংগঠনিক সম্পাদক মোঃ তুহিন মিয়া, শাহনূর, আক্তার, বাছির, রবিন, তপু, লেবু মিয়া প্রমুখ।

দিল্লির আলোচিত গণধর্ষণ
মামলায় ৪ ধর্ষকের ফাঁসি
এক্সপ্রেস ডেস্ক ॥ ভারতের নয়াদিল্লির চাঞ্চল্যকর গণধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত প্রাপ্তবয়স্ক ৪ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছে সেদেশের একটি দ্রুতবিচার আদালত। গতকাল শুক্রবার আদালতে পিন পতন নিরবতার মধ্যে বিচারক যোগেশ খান্না এই রায় ঘোষণা করেন। ফাঁসির সাজাপ্রাপ্ত ৪ আসামি হলো – বিনয় শর্মা, অক্ষয় ঠাকুর, পবন গুপ্ত ও মুকেশ সিংহ। এর আগে মঙ্গলবার এ মামলায় অভিযুক্ত প্রাপ্তবয়স্ক ৪ আসামীকে দোষী সাব্যস্ত করে আদালত। খবর এএফপি ও বিবিসির।
গত ১৬ ডিসেম্বর ২৩ বছর বয়সী প্যারা-মেডিক্যাল ছাত্রী তার এক পুরুষ বন্ধুর সঙ্গে সিনেমা দেখে ফেরার সময়ে দক্ষিণ দিল্লির একটি বাসস্টপ থেকে তাদের মিথ্যা কথা বলে বাসে উঠিয়ে নেয় যাত্রী সেজে বসে থাকা অভিযুক্তরা। তারপরে পুরুষ বন্ধুটিকে মারধর করে ওই তরুণীকে একে একে ধর্ষণ ও পাশবিক অত্যাচার করে তারা। তারপরে তাঁকে নগ্ন করে চলন্ত বাস থেকে ফেলে দেওয়া দেয়। দেশে বেশ কিছু দিন চিকিত্সার পর অত্যন্ত সংকটজনক অবস্থায় তাকে সিঙ্গাপুরে নিয়ে যায় ভারত সরকার। কিন্তু মৃত্যুর সঙ্গে লড়াই করে ২৯ ডিসেম্বর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মারা যায় ওই তরুণী। এ ঘটনায় সারা দেশে তীব্র প্রতিবাদ ও বিক্ষোভ হয়। দিল্লীসহ দেশজুড়েই অভিযুক্তদের কঠোরতম শাস্তির দাবিতে হাজার হাজার সাধারণ মানুষ রাস্তায় নেমে আসে। ঘটনার রাতে ওই বাসে ছিল মোট ছয়জন। শুনানি শুরু হওয়ার পর মার্চ মাসে তিহার জেলে আত্মহত্যা করে অন্যতম প্রধান অভিযুক্ত রাম সিংহ। ষষ্ঠ অভিযুক্তের বয়স আঠেরো না পেরোনোয় তার বিচার হয়েছে কিশোর অপ-রাধীদের জন্য বিশেষ আদালতে। সংশোধনাগারে তিন বছর কাটানোর শাস্তি দেয়া হয়েছে তাকে। যদিও ঘটনার দিন সবচেয়ে নৃশংস আচরণ ছিল ওই নাবালকেরই।
বিশেষ আদালতের বিচারক যোগেশ খান্না জানিয়েছেন, ধর্ষিতার বয়ান থেকে শুরু করে ডিএনএ পরীক্ষার রিপোর্ট, আঙ্গুলের ছাপ থেকে মোবাইল ফোনের অবস্থান সব সাক্ষ্যপ্রমাণই বলছে ধর্ষণের সময় সেখানে ছিল মুকেশ সিংহ, বিনয় শর্মা, পবন গুপ্ত ও অক্ষয় ঠাকুর। শুধু ধর্ষণ নয়, খুন করার জন্যই অসহায় তরুণীর উপরে সেদিন বীভত্স নির্যাতন চালিয়েছিল ওরা। ধর্ষিতার মেডিক্যাল রিপোর্টে জানা যায়, ধর্ষনের পর ওই তরুণীর গোপনাঙ্গ দিয়ে এমনভাবে লোহার রড ঢোকানো হয়েছিল যে ক্ষুদ্রান্ত্রের কিছু অংশ বেরিয়ে এসেছিল দেহের বাইরে! রায়ে সেই প্রসঙ্গ টেনে এনে বিচারক বলেন, শুধু আঘাত করার জন্য কেউ এতটা নৃশংস হয় না। এই ঘটনা ভারতীয় সমাজের সম্মিলিত বিবেককে নাড়া দিয়েছে। এ কারণে এই মামলায় দোষীদের যথাযোগ্য সাজা হচ্ছে মৃত্যুদণ্ড।
আসামিরা এই রায়ের বিরুদ্ধে সুপ্রীম কোর্টে আপীল করতে পারবে। সেখানে তাদের আপীল খারিজ হলে তারা শেষ চেষ্টা হিসেবে প্রেসিডেন্টের কাছে প্রাণভিক্ষার আবেদন জানাতে পারবে।

চুনারুঘাটে আবারো মইত্লা ভীতি ॥
স্বভাব যায় না মইলে
ইজ্জত যায় না ধুইলে
নুরুল আমিন, চুনারুঘাট থেকে ॥ “স্বভাব যায় না মইলে (মরলে), ইজ্জত যায় না ধুইলে”। এ প্রবাদের প্রমাণ দিল চোরা মইত্ল। জীবনে আর কখনো চুরি করবেনা- জন প্রতিনিধিদের কাছে এমন মুছলেখা প্রদান করে কথা রাখতে পারেনি সে। ভাল হওয়ার ২ মাসের মাথায় ফিরে যায় সে পুরনো ধান্ধায়। মইত্লার কারণে আবারো ঘুম হারাম করতে হচ্ছে জনপ্রতিনিধি, পুলিশ ও কৃষকের। চুনারুঘাট উপজেলার সীমান্ত ইউনিয়ন গাজীপুরের বাসুল্লা গ্রাম। এখানে জন্ম নেয় আঃ মতলিব। সেই মতলিব জীবনের ৫০ টি বছর পার করতে গিয়ে অর্ধ শতাধিক মামলায় জড়িয়ে কমপক্ষে ৬০ বার গিয়েছে জেলে। কুখ্যাত-অখ্যাত এমন চোর নেই যে মইতলাকে চিনেনা-জানেনা। কৃষকের কাছে এক ভয়ংকর নাম মইতলা। যাকে সবাই ‘মইতলা চোরা’ নামে জানেন। দেশের গন্ডি পেরিয়ে ভারতেও রয়েছে মইত্লার পরিচিতি। ১৫ বছর বয়স থেকেই এ বাড়ী ওবাড়ীর মুরগী চুরির মাধ্যমেই মইত্লার চুরি বিদ্যার হাতেকড়ি। এরপর আর তাকে পিছনে ফিরে আনা যায়নি। কোন কৃষকের গরু চুরি হলেই প্রথমে চলে আসে মইতলার নাম। হতে থাকে একটার পর একটা গরু চুরি, সিদেল চুরি, ডাকাতি, দাঙ্গা-হাঙ্গামার মামলা। পুলিশ-জনতা, জনপ্রতিনিধিরা তার হেফাজত থেকে উদ্ধার করেছেন শত শত চোরাই গরু। এ অবস্থার মাঝেই সে বিয়ে করে ১৫ থেকে ২০টি। নানা স্থানে রয়েছে তার শ্বশুর বাড়ী। পুলিশ-জনতার তাড়া খেলেই ওইসব শশুর বাড়ীতে আত্মগোপন করে সে। গাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান মাওলানা তাজুল ইসলাম বলেন, রমজানের আগে আইন-শৃংখলা সভায় গরু চুরির সাথে আবারো মইতলার সম্পৃক্ততার প্রমান তুলে ধরেন জনপ্রতিনিধিরা। সঙ্গত কারণেই মইতলাকে আইনের কাছে সোপর্দ করার দায়িত্ব বর্তায় চেয়ারম্যান মাওলানা তাজুল ইসলামের উপর। নিজ ইউনিয়নের বাসিন্দা হওয়ায় মতলিবকে এক সপ্তাহের মধ্যে আইনের কাছে সোপর্দ করার অঙ্গিকার করেন চেয়ারম্যান। তিনি মতলিবকে ডেকে পাঠান তার বাড়ীতে। এসময় মতলিব চুরি-চামারি ছেড়ে দিয়েছে-জানালে চেয়ারম্যান তা বিশ্বাস করেননি। প্রমান উপস্থাপনের জন্য তিনি মইতলাকে মুসল্লীদের ঘুম ভাঙ্গানোর চাকরি দেন। সে কারণে মতলিবকে গ্রহন করতে হয় ঘুমপাড়ানির চাকরি। সে নিজেও নামাজ-রোজায় আত্মনিয়োগ করে। কিন্তু অল্পদিনেই লোক দেখানো সেই এবাদত উবে যায়। মাত্র দু’মাসের মাথায় মইত্লা ফিরে যায় পুরনো পেশায়। গত বৃহস্পতিবার তার হেফাজত থেকে নালুয়া চা বাগানের দু’টি চোরাই গরু উদ্ধার হওয়ার পর আবারো মইতলা ভীতি ছড়িয়ে পড়েছে এলাকায়। মইত্লাকে গ্রেপ্তার করতে চলছে পুলিশ-জনপ্রতিনিধিদের অভিযান।

নবীগঞ্জে জাতীয় পার্টির
বর্ধিত সভা অনুষ্ঠিত
নবীগঞ্জ প্রতিনিধি ॥ গতকাল শুক্রবার বিকেলে নবীগঞ্জ উপজেলা জাতীয় পার্টির উদ্দোগে দলীয় কার্যালয়ে এক বর্ধীত সভা অনুষ্টিত হয়েছে। পৌর জাতীয় পার্টির সভাপতি হাজী আঃ জব্বারের সভাপতিত্বে ও নবীগঞ্জ উপজেলা জাতীয় যুবসংহির সভাপতি মোঃ সরওয়ার শিকদারের পরিচালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা জাপার সাধারন সম্পাদক মাহমুদ চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা জাপার যুগ্ম সম্পাদক শহিদ চৌধুরী, জাপানেতা শেখ শহিদ। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা জাপার দপ্তর সম্পাদক মাষ্টার নজরুল ইসলাম, যুবসংহতির সাবেক সভাপতি আবু ইফসুফ, জাপানেতা সাজ্জাদুর রহমান চৌধুরী, চান মিয়া চৌধুরী, হাজী জমশেদ আলী, হাজী আব্দুস শহিদ, আলিফ উদ্দিন মেম্বার, ইয়াওর মিয়া, মুনসেফ আলম, সকিল মিয়া চৌধুরী, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির আহবায়ক আজাদ মেম্বার, উপজেলা যুবসংহতির সহ-সভাপতি অলিদুর রহমান, যুগ্ম সম্পাদক মোজাহিদুল ইসলাম শাহিন, যুবনেতা সাইফুল ইসলাম, কাজী জাহান নুর আলী, উপজেলা ছাত্র সমাজের সাধারন সম্পাদক স্বপন চৌধুরী, নবীগঞ্জ ডিগ্রী কলেজ শাখা ছাত্র সমাজের সভাপতি নিয়ামুল করিম অপু, ছাত্রনেতা আছাদুর রহমান প্রমুখ। সভায় প্রধান অতিথির বক্তৃতায় মাহমুদ চৌধুরী হুসেইন মুহম্মদ এরশাদের উপর দায়েরকৃত সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানান। এ ছাড়া আগামী সংসদ নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার লে মাঠে ঝাপিয়ে পড়ার আহবান জানান তিনি।

আজমিরীগঞ্জে প্রতিপক্ষের হয়রানীর
আশংকায় দুলালের থানায় জিডি
স্টাফ রিপোর্টার ॥ প্রতিপক্ষের হয়রানীর আশংকায় থানায় জিডি করেছেন আজমিরীগঞ্জ পৌর এলাকার দুলাল বাহার। জিডিতে উল্লেখ করা হয় আজমিরীগঞ্জের শরীফনগর গ্রামের সাইকুল ইসলাম ও শমসের আলীর সাথে দুলাল বাহারের পরিবারের বিরোধ চলে আসছে। এর জের ধরে সাইকুল ও শমসের আলী বিভিন্নভাবে ষড়যন্ত্র করছে। তারা দুলাল বাহারের পরিবারকে হয়রানী করতে যে কোন ধরণের ঘটনা সাজাতে পারে বলে দুলাল বাহার আশংকা করছেন।

যুবদল নেতা আব্দুল হাই’র সুস্থতা
কামনায় দোয়া মাহফিল অনুষ্টিত
প্রেস বিজ্ঞপ্তি ॥ শায়েস্তাগঞ্জ পৌর যুবদলের সিনিয়র সহ সভাপতি মোঃ আব্দুল হাই হঠাৎ অসুস্থ হয়ে ঢাকায় চিকিৎসাধীন আছেন। তার সুস্থতা কামনায় গতকাল শুক্রবার বাদ জুম্মা বিভিন্ন মসজিদে দোয়া করা হয়েছে। শহরের রেলওয়ে জামে মসজিদে দোয়া মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শায়েস্তাগঞ্জ ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক যুবদল নেতা মোঃ সাইদুল ইসলাম, পৌর যুবদলের সাংগঠনিক সম্পাদক মনিরুল হক রানা, পৌর ছাত্রদল সভাপতি ফয়সাল আহমেদ রুবেল, উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান সুমন, ইউনিয়ন যুবদলের সভাপতি আমিনুল ইসলাম, যুবদল নেতা শামসুল হক, রবিউল আওয়াল লুকুজ, শাহজাহান, জিতু, আক্তার আলী, রুহুল আমীন খেলু, আব্দুল কাইয়ুম প্রমুখ।

বাছাইকৃত কর্মীদের নিয়ে
ছাত্রশিবিরের শিক্ষা শিবির
প্রেস বিজ্ঞপ্তি ॥ বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে বাছাইকৃত কর্মীদের নিয়ে অর্ধদিন ব্যাপী শিক্ষা শিবির অনুষ্টিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল ৯ টা থেকে শহরের একটি মিলায়তনে জেলা সভাপতি মোঃ খলিলুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারী আতিকুল ইসলাম সোহাগের পরিচালনায় অনুষ্টিত শিক্ষা শিবিরে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগরী সভাপতি এডভোকেট আনোয়ারুল ওয়াদুদ টিপু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী হবিগঞ্জ জেলা সেক্রেটারী মাওলানা মোশাহীদ আলী, সহকারী জেলা সেক্রেটারী মোঃ লুৎফুর রহমান, পৌর আমীর কাজী মহসীন আহমদ, ছাত্রশিবিরের জেলা প্রকাশনা সম্পাদক মোঃ হাবিবুর রহমান খান, জেলা সাহিত্য সম্পাদক এস এম নাদির শাহ্ প্রমুখ। এতে প্রধান অতিথি বলেন বর্তমান পেক্ষাপটে ছাত্রশিবিরকে মেধা নৈতিকতা ও যোগ্যতার সমন্বয় সাধন করে প্রচন্ড ধৈর্য্য, সাহস, বিচক্ষণতা, আত্মগঠন এবং মানোন্নয়নের মাধ্যমে ময়দানে ভূমিকা রাখতে হবে। এতে সারা জেলার প্রায় ১শ জন বাছাইকৃত কর্মী অংশগ্রহন করেন।

বউদের ধর্ষণে স্বামীর মৃত্যু!
এক্সপ্রেস ডেস্ক ॥ নাইজেরিয়ায় এখনো বহুবিবাহ চোখে পড়ে। আর এই বহু বিবাহের খেসারত দিলেন এক নাইজেরিয় ব্যবসায়ী। নাইজেরিয়ায় ঐ ব্যবসায়ী তার পাঁচ বউয়ের দ্বারা ধর্ষিত হয়ে সম্প্রতি মারা গেছেন। হতভাগ্য এ ব্যক্তির নাম ইউরোকো ওনোজা। তিনি মোট ছয় বিয়ে করেছিলেন। তাদের সাথেই ঘর সংসার চালিয়ে যাচ্ছিলেন ওনোজা। কিন্তু হঠাৎ করেই কয়েকদিন আগে ঘটে এক বিষাদময় ঘটনা। ঘটনার দিন ওনোজা সারারাত বাইরে একটি পার্টিতে ছিলেন। তখন তার ছয় বউই তার সঙ্গ পেতে অপেক্ষা করছিলেন। ভোররাতে বাসায় ফিরে তিনি ছোট বউয়ের ঘরে যান। এতে তার বাকি পাঁচ বউ ক্ষিপ্ত হয়ে উঠেন। এসময় তারা লাঠি ও ছুরি নিয়ে তার শোবার ঘরে যান এবং তাদের সাথে মিলনের জন্য জোর করতে থাকেন। তারপর ওনোজা একে একে চার বউয়ের সাথে মিলিত হতে বাধ্য হন। পঞ্চম বউয়ের সাথে মিলনের সময় তিনি দম বন্ধ হয়ে মারা যান। এ ঘটনার পর পরই তার পাঁচ বউ পালানোর চেষ্টা করলে পুলিশ দুই জনকে আটক করে। তাদের পাঁচ জনের বিরুদ্ধে ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করা হয়েছে।

অপরাধ তদন্ত করবে ইঁদুর!
এক্সপ্রেস ডেস্ক ॥ এবার অপরাধ তদন্ত করবে ইঁদুর! নেদারল্যান্ডের সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, অপরাধ তদন্তে গোয়েন্দা বাহিনীকে সহযোগিতা করার জন্য পাঁচটি ইদুরকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। ইঁদুরগুলো গন্ধ শুঁকে মাদক ও বিস্ফোরক দ্রব্য সম্পর্কে সাংকেতিক আওয়াজ দেবে সংশ্লিষ্ট বাহিনীকে। জানা গেছে, বাদামী রংয়ের এই ইঁদুরগুলো আগামী বছর থেকেই তদন্তে নামবে। নেদারল্যান্ড ও ইউরোপীয় অঞ্চলের টেলিভিশনে প্রচারিত গোয়েন্দা ধারাবাহিকের জনপ্রিয় চরিত্র পইরট, ম্যাগনাম, ডেরিক, জেনসেন ও জানসেন নামে কাজ শুরু করবে তারা। উল্লেখ্য, বেসামরিক অপরাধ তদন্তের ক্ষেত্রে ইঁদুর ব্যবহারের ঘটনা এটাই প্রথম।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com