বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন জেলা পরিষদের সভায় এমপি আবু জাহির ॥ উন্নয়ন প্রকল্পের সঠিক বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করুন নবীগঞ্জে সাবেক চেয়ারম্যান মাসুদ আহমদ ও বিশিষ্ট ব্যবসায়ী আমিনুর রহমানের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়া থেকে নিখোঁজ শিশুকে পরিবারের জিম্মায় হস্তান্তর নছরতপুর থেকে সরকারি সার বীজসহ পাচারকারী আটক মাধবপুরে সাপের কামড়ে শিশুর মৃত্যু মাধবপুরে গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

মাধবপুরে শত কোটি টাকা মূল্যের সরকারি পুকুর উদ্ধারে আবারও উচ্ছেদ অভিযান শুরু

  • আপডেট টাইম শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ২৮৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার, মাধবপুর থেকে ॥ মাধবপুর পৌর বাজারের ভেতরে শত কোটি টাকা মূল্যেও সরকারি পুকুর অবৈদ দখল মুক্ত করতে আবারও উচ্ছেদ অভিযান শুরু হয়েছে।
গতকাল শুক্রবার সকাল ৯টা থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন ও সহকারি কমিশনার ভ’মি মোঃ মহিউদ্দিন এর নেতৃত্বে এক্সভেটর ও বিপুল সংখ্যক শ্রমিক নিয়ে উচ্ছেদ চালায়। এ সময় থানা পুলিশ, উপজেলা সার্ভেয়ার মোঃ শহিদুল ইসলাম, সদর তহশিদার মোঃ মঈনুল ইসলামসহ সংশিষ্টরা উপস্থিত ছিলেন। কিছুদিন আগে উচ্ছেদ অভিযান শুরু করার পর মধ্যে কয়েকদিন বন্ধ থাকার পর আবারও এ উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। অপর দিকে এ উচ্ছেদ অভিযান ঠেকাতে দখলদাররা বিভিন্ন মহলে দৌড়ঝাপ শুরু করেছে। জানা যায়, মাধবপুর পৌরসভার বাজার প্রতিষ্ঠার সময় কাটিয়ারা মৌজার ১০২৭ দাগে ১ একর ৩১.৮৭ শতাংশ ভূমির উপর একটি পুকুর খনন করা হয়। পরবর্তীতে পুকুরের চার পাশের মালিকরা আস্তে আস্তে পুকুরের জায়গা অবৈধ ভাবে দখর কওে বহুতল ভবন ও দোকান ঘর নিমার্ণ করে তা মজ্জা পুকুরে পরিণত করে। এবং পুকুরে যাওয়ার রাস্তাগুলো প্রায় বন্ধ করে রাখে। যার ফলে পুকুরটি জনসাধানের ব্যবহারের অনুপযোগি হয়ে পড়ে। এমন কি কয়েকবার বাজারে অগ্নিকান্ডের ঘটনা ঘটলেও ফায়ার সার্ভিস কর্মীরা রাস্তা না থাকায় ওই পুকুরের পানি ব্যবহার করতে পারিনি। বাজারের ব্যবসায়ী সমাজ বিভিন্ন সময় পুকুরটি খননসহ রাস্তাগুলো পুনঃউদ্ধার করার জন্য প্রশাসনের কাছে আবেদন করেন। প্রশাসনের পক্ষ থেকে কয়েকবার উচ্ছেদ অভিযানের সিদ্ধান্ত নিলেও পরবর্তীতে অদৃশ্য কারনে তা থেকে যায়। বর্তমান বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপির কাছেও ব্যবসায়ী ও সুশীল সমাজ পুকুরটি খননসহ রাস্তাগুলো পুনঃউদ্ধার করার জন্য দাবি করেন। বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী পুকুরের অবৈধ দখলদারদেও উচ্ছেদ করে তা খনন করে জনসাধারনের ব্যবহারের উপযোগি করে তোলার জন্য প্রশাসনকে নির্দেশ প্রদান করেন। উপজেলা নিবার্হী কর্মকর্তা শেখ মোঃ মঈনুল ইসলাম মঈন জানান-বর্তমান জেলা প্রশাসক মহোদয় যোগদান করার পর পরই তিনি পুকুরটি পরিদর্শন করে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে তা জনসাধারনের ব্যবহারের উপযোগি হিসাবে তৈরী করার জন্য নির্দেশ প্রদান করেন। প্রশাসনের পক্ষ থেকে অবৈধ দখলদারদের তৈরী করা স্থাপনাগুলো সরিয়ে নেয়ার জন্য বার বার আহবান করা হয়। কিন্তু তারা এ গুলো না সরিয়ে উচ্ছেদ অভিযান বন্ধ করার জন্য বিভিন্ন মহলে দৌড়ঝাপ শুরু করেন। ইতিমধ্যেই উচ্ছেদ অভিযান আবারও শুরু হয়েছে। শতভাগ দখলমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে। পুকুরটি খনন, দৃষ্টিনন্দন ওয়াকওয়ে ও পার্ক তৈরী করার জন্য প্রায় ৬০ লক্ষ টাকার টেন্ডার আহবান করা হয়েছে। উপজেলার সহকারি কমিশনার ভূমি মোঃ মহিউদ্দিন জানান, এক ইঞ্চি সরকারী জায়গাও ছাড় দেয়া হবে না। যারা অবৈধ ভাবে দখল করে বহুতল ভবন তৈরী করেছে তাদের উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। তা সম্পূর্ন না হওয়া পর্যস্ত অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com