শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

আকাশে বিদ্যুৎ চমকালেই উধাও হবিগঞ্জের বিদ্যুৎ

  • আপডেট টাইম মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ২৫৫ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ একদিকে প্রচন্ড গরম অন্যদিকে লোডশেডিং! এ যেন হবিগঞ্জ শহরের নিত্যদিনের চিত্র। অতিরিক্ত লোডশেডিংয়ের ফলে জনজীবন অতিষ্ঠ হলেও কোনো মাথা ব্যথা নেই বিদ্যুত অফিসের। এমন পরিস্থিতিতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)’র সেবা নিয়ে প্রশ্ন উঠেছে গ্রাহকদের মাঝে। আকাশে বিদ্যুৎ চমকাচ্ছে, কিংবা হালকা বাতাস হলেই উধাও বিদ্যুৎ। সামান্য বৃষ্টি হচ্ছে; ঘণ্টার পর ঘণ্টা হবিগঞ্জ শহর অন্ধকার। এইভাবেই চলছে শহরের বিদ্যুৎ সেবা। গত রবিবার রাত ২টা থেকে সকাল ৭টা পর্যন্ত শহরের অধিকাংশ এলাকা ছিল অন্ধকারে। প্রচন্ড গরমে অনেকেই ঘর থেকে বাহিরে এসে পায়চারী করেন। বিদ্যুত অফিসে বারবার ফোন দিয়েও কেউ রিসিভ করেননি। আবার অনেক সময় ব্যস্ত করে রাখা হয়।
এ সমস্যা সমাধানের নেই কোনো উদ্যোগ, নেই অভিযোগ করার মতো স্থানও। এই বিষয়ে নীরব ভূমিকা পালন করছে জেলা প্রশাসন ও জনপ্রতিনিধিরা। জানা যায়, এখন যেভাবে লোডশেডিং করা হচ্ছে কয়েকবছর আগেও এইরকম হতো না। এর পিছনে অন্যতম কারণ হল শহরে অবৈধ টমটম ও অটোরিকশা বৃদ্ধি। অবৈধ টমটম গ্যারেজের অবৈধ সংযোগের ফলে লোড নিতে পারছে না বিদ্যুত।
হবিগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডের বাসিন্দা আজিজুর রহমান জানান, “গত কয়েক দিন যাবৎ ঘন্টায় বিরতিহীনভাবে লোডশেডিং হচ্ছে। বিদ্যুৎ বিহীন গরমে মানুষ নাজেহাল। আর এইভাবে লোডশেডিংয়ের ফলে কোনো ইলেক্ট্রিক ডিভাইসই ঠিক থাকবে না।” মশিউর নামে একজন জানান, “বিদুৎবিহীন চলা মুশকিল। বিশেষ করে যারা ব্যবসায়ী তাদের উপর প্রভাবটা বেশি পরে। ঠিক মত আমরা ব্যবসা করা যায় না। নাম প্রকাশে অনিচ্ছুক একজন ইমাম জানান, “আজানের সময় ও বিদ্যুৎ বিচ্ছিন্ন করে রাখা হয়। তাদের জন্য মুসল্লিরা ঠিক মতো নামাজ আদায় করতে পারে না। আবার অতিরিক্ত লোডশেডিং এর কারণে মসজিদের এসিতেও সমস্যা হয়।”
উল্লেখ্য, হবিগঞ্জে কয়েকটি বিদ্যুৎ কেন্দ্র থাকা সত্ত্বেও হবিগঞ্জ শহরের মানুষ পুরোপুরি ভাবে বিদ্যুৎ পাচ্ছেন না। যথেষ্ট পরিমাণের বিদ্যুৎ থাকা সত্ত্বেও কী কারণে এত লোডশেডিং আর নি¤œমানের সেবা দিচ্ছে পিডিবি সেই প্রশ্ন হবিগঞ্জবাসীর?
বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুল মজিদ জানান, শহরের রাজনগরের ট্রান্সফরমার বিকল হয়ে যায়। এ জন্য শহরের শায়েস্তানগর, মোহনপুর, মাহমুদাবাদ, রাজনগর, সিনেমাহল, স্টাফ কোয়ার্টার, সবুজবাগসহ বিভিন্ন এলাকায় বিদ্যুত বন্ধ থাকে। তবে তারা যথাসাধ্য চেষ্টা করে ট্রান্সফরমার মেরামত করে বিদ্যুত সরবরাহ স্বাভাবিক করেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com