শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

দু’দিনের টানা বৃষ্টিতে হবিগঞ্জ শহর জলমগ্ন

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৪ জুন, ২০১৪
  • ৩৬৩ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানি ও কয়েকদিনের টানা বৃষ্টিতে খোয়াই নদীতে বন্যা দেখা দিয়েছে। নদীর পানি বিপদসীমার ৮০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গতকাল এ রিপোর্ট লিখা পর্যন্ত পানি বৃদ্ধি অব্যাহত ছিল। এদিকে লাখাই উপজেলার বুল্লা ইউনিয়নের চরগাঁও এলাকায় নদীর বাধ ভেঙ্গে প্রবল বেগে পানি হাওরে প্রবেশ করছে। পানি উন্নয়ন বোর্ড জানায়, গতকাল সোমবার সকাল ১০টায় হবিগঞ্জ শহরের পাশ দিয়ে প্রবাহিত খোয়াই নদী বিপদসীমার ৮০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। নদীর উজানে চুনারুঘাট উপজেলার বাল্লা সীমান্তের খোয়াই নদীর অংশ দিয়ে প্রবল বেগে পানি প্রবেশ করছে। এ ব্যাপারে হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ শাহেদ আলম জানান, তবে যে কোন ধরণের পরিস্থিতি মোকাবেলার জন্য পানি উন্নয়ন বোর্ড প্রস্তত রয়েছে। তিনি জানান, লাখাই উপজেলার বুল্লা এলাকায় নদী ভাঙ্গনে হাওর পানি প্রবেশ করছে। এ ব্যাপারে হবিগঞ্জের লাখাই উপজেলার বুল্লা ইউনিয়নের চেয়ারম্যান মুক্তার হোসেন বেনু জানান, বুল্লা ইউনিয়নের চরগাও এলাকায় নদীর বাধ ভেঙ্গে হাওরে পানি প্রবেশ করছে।
অপরদিকে দু’দিনের ভারি বর্ষনে হবিগঞ্জ শহর জলমগ্ন হয়ে পড়েছে। শহরের শায়েস্তানগর, সার্কিট হাউজ রোড, দানিয়ালপুর, বগলবাজার, মোহনপুর, শ্যামলী, নিউ মুসলিম কোয়ার্টার, সিনেমা হল রোড, গার্নিং পার্কসহ বিভিন্ন এলাকায় পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে বন্ধ হয়ে পড়েছে শহরের একমাত্র হকার্স মার্কেট। এসব এলাকার কোথাও হাটু পানি এবং কোমর পানি হয়ে পড়ায় চরম ভোগান্তিতে পড়েছে স্থানীয়রা। জেলা প্রশাসক জয়নাল আবেদীন দূর্যোগ মোকাবেলায় গতকাল সোমবার সকালে সভা করেছেন। সভায় দূযোর্গকালীন সংশ্লিষ্ট সকল বিভাগকে সতর্ক থাকা এবং ক্ষতিগ্রস্ত এলাকার তথ্য প্রদানের নির্দেশ প্রদান করা হয়। তাছাড়া সভায় জানানো হয়, এখন পর্যন্ত ক্ষতিগ্রস্তদের কোন তথ্যা পাওয়া যায়নি। তবে আপদকালীন খাবার মজুদ রয়েছে বলে জানানো হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com