শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
লাখাইয়ে কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির শহরে মোতাচ্ছিরুল ইসলামের গণসংযোগ ও লিফলেট বিতরণ এতেকাপে থাকাবস্থায় নবীগঞ্জের এক চেয়ারম্যান প্রার্থী মারামারির মামলার প্রধান আসামী ॥ প্রাণনাশের হুমকি দিচ্ছেন একই গ্রামের অপর প্রার্থী হবিগঞ্জে ভ্যাপসা গরমে অতিষ্ঠ শহরবাসী নবীগঞ্জে ১ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার মাধবপুরে কম্বাইন হারভেষ্টার যন্ত্র দিয়ে ধান কাটার উদ্বোধন রামপুর খোয়াই নদীর বাঁধ থেকে অস্ত্রসহ ২ ডাকাত আটক নবীগঞ্জে বিএনপি নেতাদের উপজেলা নির্বাচন থেকে সরে আসার আহ্বান মাধবপুরে তুচ্ছ ঘটনায় ভাতিজার হাতে চাচা খুন নবীগঞ্জের কৃতি সন্তান মাহতাব লন্ডনে ‘ফ্রিডম অব দ্য সিটি অব সম্মাননা ভূষিত হয়েছেন

যুবলীগের শোক সভায় এমপি আবু জাহির ॥ বাংলার জনগণের প্রতি বন্ধবন্ধুর ছিল, অঘাত বিশ্বাস আর ভালবাসা

  • আপডেট টাইম শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ৩৮০ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও বাংলাদেশ যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনিসহ বঙ্গবন্ধু পরিবারের নিহত সকল সদস্যদের স্মরণে শোক সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল (২৬ আগষ্ট) টাউন হলের হলরুমে এ শোক সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী পরিচালনায় উক্ত সভায় সভাপতিত্ব করেন জেলা যুবলীগের সভাপতি ও পৌর মেয়র মোঃ আতাউর রহমান সেলিম। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী।
সভায় প্রধান অতিথি এডভোকেট আবু জাহির এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বিশাল মনের অধিকারী। নিজের জীবন অথবা পরিবারের শান্তিকে উপেক্ষা করে বাঙালি জাতির মুক্তির জন্য কাজ করেছিলেন তিনি। একজন রাষ্ট্রপতি হয়েও তিনি বঙ্গভবনে থাকেননি। কারণ বাংলার জনগণের প্রতি ছিল তার অঘাত বিশ্বাস আর ভালবাসা। বঙ্গবন্ধু কল্পনাও করেননি- যে জাতির জন্য তিনি এতকিছু করেছেন সেই বাঙালি জাতির কেউ তাকে হত্যা করবে।
তিনি আরও বলেন, বৃটিশরা দীর্ঘদিন আমাদেরকে শোষন করেছে। এরপর পাকিস্তানীরা শাসনের নামে আমাদেরকে শোষন করে। এখানে বহু নেতার জন্ম হয়েছে। সকলের প্রতি সম্মান জানিয়ে বলতে চাই- কেউ এই দেশকে স্বাধীন করতে পারেনি। দীর্ঘ শাসন-শোষনের পর বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা পেয়েছি মহান স্বাধীনতা। এই অর্জনের জন্য তাঁকে মাসের পর মাস থাকতে হয়েছে পাকিস্তানীদের কারাগারে। বাংলাদেশের মানুষের অধিকার আদায়ে ফাঁসির মঞ্চের মুখোমুখি হয়েছিলেন তিনি। বিশ্ব মানবসভ্যতার ইতিহাসে ঘৃণিত, বর্বর ও নৃশংসতম হত্যাকান্ডের একটি দিন ১৫ আগস্ট। মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী পরাজিত দেশ-বিদেশি ঘাতকচক্র সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এ দিনে সপরিবারে হত্যা করে। বঙ্গবন্ধু দেশি-বিদেশি ষড়যন্ত্রের মুখোমুখি হন। সব ষড়যন্ত্রকে পাশকাটিয়ে তিনি সামনের দিকে এগিয়ে যেতে থাকেন। বঙ্গবন্ধুর এ সফলতা ও উন্নতির দিকে এগিয়ে যাওয়ার গতি বুঝতে পেরেই স্বাধীনতা বিরোধী দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীরা তাকে ঠান্ডা মাথায় তাকে খুন করে। এ সময় তিনি জাতির পিতাসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করতে সকলের প্রতি আহবান জানান। সভায় জেলা যুবলীগ সভাপতি ও পৌর মেয়র আতাউর রহমান সেলিম বলেন, দেশি-বিদেশি ষড়যন্ত্র বাস্তবায়নে ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধুর ধানমন্ডির ৩২ নম্বরের বাড়িতে বঙ্গবন্ধুসহ থাকা পরিবারের সবাইকে একে একে হত্যা করে। বঙ্গবন্ধুর শিশুপুত্র শেখ রাসেলও সেদিন ঘাতকের হাত থেকে রেহাই পায়নি। বঙ্গবন্ধুর দুই মেয়ে শেখ হাসিনা এবং শেখ রেহানা দেশের বাইরে থাকায় সেদিন তারা প্রাণে বেঁচে যান। খুনীরা চেয়েছিল এদেশে পুনরায় পাকিস্তান কায়েম করবে। কিন্তু জাতির পিতার সুযোগ্য কন্যা তাদের এই স্বপ্ন সত্যি হতে দেননি। বাংলাদেশকে তিনি অসাম্প্রদায়িক দেশ হিসেবে প্রতিষ্ঠার পাশাপাশি নিয়ে যাচ্ছেন উন্নয়নের অনন্য উচ্চতায়। আগামীতে সম্মেলনের মাধ্যমে যুবলীগের নতুন নেতৃত্বেও মাধ্যমে হবিগঞ্জ যুবলীগ আরও গতিশীল হবে বলে তিনি আশা করেন। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. অসিত রঞ্জন দাস, এডভোকেট প্রবাল মোদক, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, এডভোকেট সুলতান মাহমুদ, এডভোকেট হুমায়ুন কবীর সৈকত, এডভোকেট নীলাদ্রি শেখর পুরকায়স্থ টিটু, জেলা আওয়ামী লীগের সদস্য মোস্তফা কামাল আজাদ রাসেল, জেলা যুবলীগের সহ-সভাপতি শওকত আকবর সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক বিপ্লব রায় চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শফিকুজ্জামান হিরাজ, সমাজকল্যাণ সম্পাদক মঈন উদ্দিন চৌধুরী সুমন, মোঃ ফারুক মিয়া, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মুহিবুর রহমান মাহি, হবিগঞ্জ পৌর যুবলীগের আহ্বায়ক ডাঃ ইশতিয়াক রাজ চৌধুরী, বানিয়াচং উপজেলা যুবলীগের সভাপতি মোঃ রেখাছ মিয়া, মাধবপুর উপজেলা যুবলীগের সভাপতি মোঃ ফারুক পাঠান, চুনারুঘাট উপজেলা যুবলীগের সভাপতি লুৎফুর রহমান চৌধুরী, বাহুবল উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ তারা মিয়া, লাখাই উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইকরামুল মজিদ শাকিল, নবীগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক গুল আহমেদ কাজল, আজমিরীগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক বাবলু রায়, হবিগঞ্জ সদর থানা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সাব্বির আহমেদ রনি, শায়েস্তাগঞ্জ উপজেলা যুবলীগের মোঃ ফরিদ হাসান, পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন খান।
সভায় পবিত্র কোরআন তেলাওয়াত করেন ক্বারী মাহমুদ হোসেন ও গীতা পাঠ করেন এডভোকেট প্রবাল মোদক। সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৪৬তম শাহাদাত বার্ষিকী ও বাংলাদেশ যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনিসহ বঙ্গবন্ধু পরিবারের নিহত সকল সদস্যদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং সভা শেষে মিলাদ মাহফিল ও তাবারুক বিতরণ করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com