বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
নবীগঞ্জের উপজেলা চেয়ারম্যান সেলিম চৌধুরী ও সেফু চৌধুরীসহ ৫ প্রার্থীর মনোনয়ন বাতিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার ১০ ঘন্টার মাথায় জামিন শায়েস্তাগঞ্জে সার-বীজ বিতরণ করলেন এমপি আবু জাহির উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোতাচ্ছিরুল ইসলামকে বার পঞ্চায়েতের সমর্থন শায়েস্তানগর তেমুনিয়ায় রাস্তার পাশে অবৈধ দোকান ॥ অভিযানে উচ্ছেদ নিষেধাজ্ঞা অমান্য করে শহরের প্রধান সড়ক দিয়ে ট্রাক-ট্রাক্টরের প্রবেশ লাখাইয়ে ৩০ পিস ইয়াবাসহ ইসমাইল গাজী গ্রেফতার বাহুবলে ১ চেয়ারম্যান ও ১ ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন অবৈধ চুনারুঘাটে দিনব্যাপী এডিএসআরএমটিপি প্রকল্পের নন গ্রুপ কৃষক-কৃষাণী প্রশিক্ষণ শায়েস্তাগঞ্জে ইন্টারনেট ব্যবসা নিয়ে দু’পক্ষের সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক

চুনারুঘাট সীমান্তে গরু আটকের জের ॥ চোরাকারবারিদের হামলায় বিজিবির ৩ সদস্য আহত

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ৪৫৪ বা পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাটের সীমান্তবর্তী এলাকা ‘ভারত থেকে পাচার করে আনা’ গরু আটকের জের ধরে বিজিবির উপর হামলা করেছে কতিপয় জনপ্রতিনিধির নেতৃত্বে চোরাকারবারিরা। এ সময় তিন বিজিবি সদস্য আহত হন। গতকাল বুধবার দুপুরে চুনারুঘাট উপজেলার বাংলাদেশের সীমান্তবর্তী সুন্দরপুর এলাকায় এ ঘটনা ঘটে বলে গুইবিল সীমান্তের সুবেদার গোলাম মোস্তফা জানিয়েছেন। এদিকে রাতে বিজিবির পক্ষ থেকে ৯ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাত আরও ২০/২৫ জনের বিরুদ্ধে এজাহার দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন থানার ওসি (তদন্ত) চম্পক ধাম। আহতরা হলেন, বিজিবি সদস্য সিপাহী মোস্তফা কামাল, সিপাহী জসিম উদ্দিন এবং সিপাহী জাহিদ হোসেন। তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।
জানা যায়, দীর্ঘদিন ধরে ওই এলাকার কতিপয় জনপ্রতিনিধির ছত্রছায়ায় চোরাকারবারিরা সীমান্ত দিয়ে দিনে রাতে গরু, মাদক, চা পাতা, চিনি, লং, এলাচিসহ বিভিন্ন পণ্য পাচার করে আসছে। বারবার তাদের আটক করেও দমন করা যাচ্ছে না। গতকালও একইভাবে চোরাই পথে গরু নিয়ে আসার পথে বিজিবির সদস্যরা বাধা দেয়। এক পর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে কতিপয় জনপ্রতিনিধির হুকুমে হামলা চালানো হয় বিজিবির উপর। বিজিবির সুবেদার গোলাম মোস্তফা জানান, ওই এলাকা দিয়ে চোরাকারবারী চক্র ভারতীয় গরু আনছে বলে গোপন সূত্রে খবর পান তারা। তাৎক্ষণিকভাবে বিজিবি সদস্যরা সেখানে অভিযান চালায়। “অভিযানকালে এক রাখালকে আটকসহ ৫টি গরু উদ্ধার করা হয়। এ খবর চোরাকারবারীরা পেয়ে বিজিবি সদস্যদের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে তিন বিজিবি সদস্য আহত হয়। এ বিষয়ে চুনারুঘাট থানার ওসি (তদন্ত) চম্পক ধাম আরও জানান, হামলাকারীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com