শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
আশুগঞ্জে ৮৯ কেজি গাঁজা উদ্ধার ॥ মাধবপুরের যুবকসহ গ্রেপ্তার দুই হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ফজলুর রহমানের মাতার রুহের মাগফেরাত ও তার ভাইয়ের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল কৃষক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে এমপি আবু জাহির ॥ দেশকে সবদিক থেকেই সমৃদ্ধ করে যাচ্ছে বর্তমান সরকার বৈচিত্রপূর্ণ, বর্ণাঢ্য ও সংগ্রামী জীবনের অধিকারী ॥ জিকে গউছের ৫৭তম জন্মদিন আজ জুমার খুৎবায় মুফতি কামরুল ইসলাম শিবলী ॥ যাদের মধ্যে মোনাফিকির লক্ষন আছে তাদেরকে বন্ধু বানানো যাবে না হবিগঞ্জ শহরে চোরাইকৃত টিনসহ ৫ চোর আটক জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা শাখার পরামর্শ ও শোক সভা হবিগঞ্জ শহরের বিভিন্ন ক্লিনিকে স্বাস্থ্য বিভাগের অভিযান প্রাণীসম্পদ সেবা সপ্তাহে এমপি আবু জাহির ॥ চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহবান তরুণদের প্রতি কালিয়ারভাঙ্গায় ঘটনাস্থলে না থেকেও প্রবাসীসহ ৪ ব্যক্তি আসামি হওয়ায় ক্ষোভ

নবীগঞ্জের বৃদ্ধ জাহির হত্যাকান্ড সম্পর্কে সংবাদ সম্মেলন ॥ হত্যাকান্ডটিকে ভিন্নখাতে প্রবাহিত করতে আদালতে সাজানো স্বীকারোক্তি প্রদান

  • আপডেট টাইম মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ৩০৬ বা পড়া হয়েছে

নবীগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের দেবপাড়া বাশডর গ্রামে বিজনা নদীর ইজারাকে কেন্দ্র করে বাশডর দেবপাড়া গ্রামের বিদ্যমান দু’গ্রুপের লোকজনের সংঘর্ষ ও হামলায় নিহত বৃদ্ধ জাহির আলী হত্যাকান্ডের ঘটনায় সংবাদ সম্মেলন করেছে তার পরিবারের লোকজন। সংবাদ সম্মেলনে তারা দাবি করেছে হত্যাকান্ডটি ভিন্নখাতে প্রবাহিত করতে হৃদয় নামের একজনকে দিয়ে মিথ্যা মামলা দিয়ে প্রতিপক্ষের ৩ জনকে আত্মীয়তার সূত্রে ও টাকার বিনিময়ে বশীভূত করে এ নাটক সাজানো হয়েছে। সংবাদ সম্মেলনে তারা ন্যায় বিচার দাবি করেন। গতকাল সোমবার বিকেলে নবীগঞ্জ শহরের একটি হোটেলে এ সংবাদ সম্মেলন করেন নিহত জাহির আলীর পরিবারের লোকজন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহত জাহির আলীর ভাতিজা মোঃ বিলাল মিয়া।
লিখিত বক্তব্যে বিলাল মিয়া বলেন, ২০২০ সালের ১৭ জুলাই বাউসা ইউনিয়নের দেবপাড়া বাশড়র গ্রামে বিজনা নদীর ইজারাকে কেন্দ্র করে বাশডর দেবপাড়া গ্রামে বিদ্যমান দু’গ্রুপের লোকজনের সংঘর্ষ ও হামলায় তার চাচা বৃদ্ধ জাহির আলী প্রতিপক্ষের লোকজনের হামলায় ঘটনাস্থলেই নিহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে তার চাচার মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়। নিহতের ঘটনায় তার চাচাতো ভাই আরশ আলী বাদি হয়ে নবীগঞ্জ থানা ৯২ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে বেশ কয়েকজন আসামীকে নবীগঞ্জ থানা পুলিশ গ্রেফতার করে এবং কোন কোন আসামী আদালত থেকে জামিন লাভ করে।
বিলাল মিয়া বলেন, জামিন লাভ করে আসামীরা গ্রামে এসে তান্ডবলিলা চালায়। আমাদের পক্ষের লোকজনের বাড়িঘর ভাংচুর, আসাবপত্র লুটপাট এবং আমাদের পক্ষের লোকজনের উপর হামলা করে। গত ২ফেব্রুয়ারী আমাদের পক্ষের মোঃ সামছুল হকের উপর হামলা হয়। এর পর ৬ এপ্রিল আমার চাচাতো ভাই নিহত জাহির আলীর পুত্র আবুল হোসেনের উপর হামলা হয় এবং পরবর্তীতে ৯ এপ্রিল আমার চাচাতো ভাইয়ের বউ আরশ আলীর স্ত্রী ময়না মতির উপর প্রতিপক্ষের আব্দুল জলিল, বশির মিয়া, রাজা মিয়া, দুরুদ মিয়া, সামসুল, বাজিদ মিয়া, জাহাঙ্গীর মিয়া, সফিক মিয়া গংরা প্রাণে হত্যার জন্য পরিকল্পিতভাবে হামলা চালায় এবং লুটপাট করে। ৩টি হামলা লুটপাটের ঘটনায় আমার চাচাতো ভাই আবুল হোসেন বাদি হয়ে নবীগঞ্জ থানায় ১৩ জনকে আসামী একটি মামলা দায়ের করেন। ওই মামলায় আসামী বশির ও রাজা মিয়াকে গ্রেফতার করে নবীগঞ্জ থানা পুলিশ।
সংবাদ সম্মেলনে বিলাল মিয়া দাবি করেন, এ ঘটনার কাউন্টার হিসেবে প্রতিপক্ষের লোকজন হৃদয় মিয়াকে বাদি করে আমার চাচা জাহির আলী হত্যা মামলার বাদি আরশ আলী, তার ভাই আবুল হোসেন, সবুজ আহমেদ, সামছুলসহ ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩/৪ জনকে আসামী করে নবীগঞ্জ থানায় একটি মিথ্যা মামলা দায়ের করে। এই মামলায় প্রথমে মিজবা মিয়াকে হবিগঞ্জ থেকে গ্রেফতার করে পুলিশ। পরে সামছুল হক ও জিলু মিয়া নামে আরো ২ জনকে গ্রেফতার করা হয়। যে মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে সে মামলাটি সম্পূর্ণ মিথ্যা। এ ধরনের কোন ঘটনা তাদের গ্রামে। হত্যা মামলাটিকে ভিন্ন খাতে প্রবাহিত করতেই এ মামলাটি সাজানো হয়েছে বলেও তিনি দাবি করেন। ওই মামলার বাদি হৃদয় মিয়ার মামলায় মিজবাসহ ৩ জনকে গ্রেফতার করে আমার চাচার হত্যা মামলায় স্বীকারোক্তি আদায় করা হয়েছে।
বিলাল মিয়া আরো দাবি করেন, গ্রেফতারকৃত জিলু কোন পক্ষের লোক ছিল না। সে কোন মামলার আসামীও নয়। সে হবিগঞ্জ শহরে থেকে রাজমিস্ত্রির কাজ করতো। গ্রেফতারকৃত মিজবার শশুর আব্দুল হান্নান ও চাচা শশুর আব্দুল মন্নান প্রতিপক্ষের লোক। জিলু হত্যা মামলার আসামী আব্দুল মন্নাফ ও বশিরের ভাতিজা। গ্রেফতারকৃত সামসুলের বোনের স্বামী প্রতিপক্ষের নেতা রাজা মিয়া। হত্যা মামলার আসামীরা নিজেদেরকে মামলা থেকে বাঁচাতে আত্মীয়তার দুর্বলতাকে কাজে লাগিয়ে মোটা অংকের টাকার প্রলোভন দিয়ে এহেন জবানবন্দি দিতে রাজি করায়।
উল্লেখ্য, ২০২০ সালের ১৬ জুলাই সকাল সাড়ে ৮টায় বাউসা ইউনিয়নের দেবপাড়া বাশড়র গ্রামে বিজনা নদীর ইজারাকে কেন্দ্র করে বাশড়র দেবপাড়া গ্রামের বিদ্যমান দু’গ্রুপের লোকজনের সংঘর্ষ ও হামলায় বৃদ্ধ জাহির আলী নিহত হন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2013-2021 HabiganjExpress.Com
Design and Development BY ThemesBazar.Com